Lenovo HX03F Spectra ফিটনেস ব্যান্ড রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার শেয়ার রেডিট কমেন্ট
Lenovo HX03F Spectra ফিটনেস ব্যান্ড রিভিউ

হাইলাইট

  • এই বছর Lenovo HX03 Cardio আর HX03F Spectra লঞ্চ হয়েছে
  • এই মুহুর্তে ভারতের বাজারে চুটিয়ে বিক্রি হচ্ছে Mi Band 2
  • Lenovo-র HX03F Spectra জনপ্রিয় Mi Band 2 কে চ্যালেঞ্জ জানাতে পারবে?

সম্প্রতি ওয়্যারেবেল বাজারে মনোনিবেষ করেছে চিনের টেক জায়েন্ট  Lenovo। এই বছর Lenovo HX03 Cardio আর  HX03F Spectra-র মতো স্মার্টব্যান্ডগুলি ভারতের বাজারে নিয়ে এসেছে। এর মধ্যে বেশি দামে পাওয়া যাচ্ছে  HX03F Spectra। ভারতে  HX03F Spectra-র দাম 2,999 টাকা। হার্ট রেট সেন্সিং, স্লিপ ট্র্যাকিং, IP68 ওয়াটার রেসিন্সট্যান্ট সহ এই স্মার্টব্যান্ডে সব আধুনিক ফিচার রয়েছে। এই মুহুর্তে ভারতের বাজারে চুটিয়ে বিক্রি হচ্ছে Mi Band 2। Lenovo-র HX03F Spectra জনপ্রিয় Mi Band 2 কে চ্যালেঞ্জ জানাতে পারবে কী না দেখে নেওয়া যাক।

Lenovo HX03F Spectra ডিজাইন

Lenovo HX03F Spectra-এর স্ট্র্যাপ যখন খুশি খুলে ফেলা সম্ভব। স্ট্র্যাপ খুললেই নীচে চার্জিং এর USB সকেট দেখা যায়। Ambrane Flexi Fit, Fastrack Reflex ও Amzer Fitzer এর কতো ফিটনেস ট্র্যাকারগুলির সাথে একই দামে বাজারে এসেছে Lenovo HX03F Spectra। কম্পউট্রা বা যে কোন USB চার্জারে সরাসরি লাগিয়ে HX03F Spectra চার্জ করা যাবে। HX03F Spectra–এর ওজন মাত্র 20 গ্রাম। সিলিকন স্ট্র্যাপ হাপে পড়ে দারুন আরাম অনুভব হয়।

IP68 সার্টিফায়েড হওয়ার কারনে জল ও ধুলোতে HX03F Spectra ব্যবহারের কোন অসুবিধা হবে না। 3 মিটার পর্যন্ত জলে নীচে কাজ করবে Lenovo-র এই ফিটনেস ব্যান্ড।

HX03F Spectra ফিটনেস ব্যান্ডে একটি 0.96 ইঞ্চি OLED ডিসপ্লে ব্যবহার হয়েছে। যদিও এই ডিসপ্লেটি খুব আকর্ষনীয় নয়। তবে এই দামে এর থেকে ভালো ডিসপ্লে আশা করা বোকামি।

lenovo spectra review inline2 Lenovo HX03F Spectra

 

Lenovo HX03F Spectra ডিসপ্লেতে টাচস্ক্রিন সাপোর্ট থাকবে না। স্মার্টব্যান্ডের পাশে থাকা বাটন দিয়ে এই স্মার্টব্যান্ড কন্ট্রোল করা যাবে। ব্যান্ডের পিছনে হার্ট্রেট মনিটার সহ সব সেন্সার থাকবে।

Lenovo HX03F Spectra ফিচার্স ও পারফর্মেন্স

Lenovo HX03F Spectra ইন্টারফেসে ছয়টি আল্লাদা কার্ড থাকবে। এগুলি হল Clock/ Home, Sport mode, Step counter, Heart rate monitor, Find my phone আর Info। এই ট্র্যাকারে দিনে কন পা হাঁটা হল তা মেপে নেওয়া যাবে। এর সাথে কতক্ষণ ধরে ফিটনেস অ্যাক্টিভিটি করেছেন তার খেয়াল রাখবে HX03F Spectra। হেঁটে কত ক্যালোরি পুড়িয়েছেন তার খতিয়ান দেবে  এই ব্যান্ড।

এর সাথেই  Lenovo HX03F Spectraতে থাকবে হার্ট রেট সেন্সার। এই  ফিচার দিয়ে আপনার হার্ট্রেট লাইভ ট্র্যাক করতে পারবে HX03F Spectra। এছাড়াও নিজের ফোন হারিয়ে ফেললে তা খুঁজে দেবে এই ফিটনেস ব্যান্ড। রাতে ঘুম কেমন হল তার হিসাব রাখবে HX03F Spectra। Android ও iOS ডিভাইসের সাথে কানেক্ট করে এই সব তথ্য নিজের ফোনে নেওয়া যাবে।

কোম্পানি দাবি করেছে একবার চার্জ করলে 10 দিন চলবে HX03F Spectra। কিন্তু ব্যবহারের সময় আমরা এই ব্যান্ডে একবার ফুল চার্জের পরে 7.5 দিন ব্যাক আপ পেয়েছি।

lenovo spectra review inline1 Lenovo HX03F Spectra

মতামত

HX03F Spectra ফিটনেস ব্যান্ডে একটি সাধারন মানের ডিসপ্লে ব্যবহার হয়েছে। এছাড়াও এই ব্যান্ডের ইউজার ইন্টারফেস যথেস্ট বিরক্তিকর। যদিও কোম্পানির Lenovo Healthy অ্যাপ বেশ ভারলভাবে ব্যবহার করা সম্ভব। এই মুহুর্তে 2299 টাকায় এই ফিটনেস ব্যান্ড কেনা সম্ভব। এই মুহুর্তে ভারতের বাজারে ফিটনেস ব্যান্ডের চাহিদা তুঙ্গে। ইতিমিধ্যেই জুনপ্রিয় সব কোম্পানি এই সেগমেন্টে তাদের ফিটনেস ব্যান্ড লঞ্চ করেছে।

 

ভালো

ভালো ব্যাটারি লাইফ

দারুন মোবাইল অ্যাপ

অনেক ফিচার

 

খারাপ

স্টেপ ট্র্যাকিং ভুল হতে পারে

মাঝারি ডিসপ্লে

স্পোর্ট মোডে ভুল হার্ট রেট ট্র্যাকিং

 

রেটিং (5-এর মধ্যে)

ডিজাইন ও আরাম – 3.5

সঠিক ট্রাকিং – 2.5

সফটওয়্যার ও ইকোসিস্টেম – 3

ব্যাটারি লাইফ – 3.5

সর্বোপরি রেটিং – 3.5

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন