নতুন Apple Watch Series 4 থেকেই করা যাবে ECG

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার শেয়ার রেডিট কমেন্ট
নতুন Apple Watch Series 4 থেকেই করা যাবে ECG

Apple Watch Series 4 এ থাকবে এজ-টু-এজ ডিসপ্লে।

হাইলাইট

  • বুধবার চতুর্থ জেনারেশানের Apple Watch লঞ্চ করল Apple
  • নিজের ঘড়ি থেকেই করা যাবে ECG
  • বড় ডিসপ্লে, ছোট বেজেল সহ লঞ্চ হয়েছে নতুন Apple Watch Series 4

 

বুধবার চতুর্থ জেনারেশানের Apple Watch লঞ্চ করল Apple। অ্যাপেল পার্কের স্টিভ জোবস থিয়েটারে এক ইভেন্টে iPhone XS, iPhone XS Max আর iPhone XR এর সাথেই বিশ্বের সামনে এলো Apple Watch Series 4। আগের থেকে বড় ডিসপ্লে, ছোট বেজেল সহ লঞ্চ হয়েছে নতুন Apple Watch Series 4। নতুন এই স্মার্টওয়াচের সবথেকে আকর্ষণীয় ফিচার এই ডিভাইসের ECG ফাংশান। এবার থেকে নিজের ঘড়ি থেকেই করা যাবে ECG। এছাড়াও থাকবে নতুন হার্ট রেট সেন্সার, যা হার্ট রেট কমে গেলে বা বেড়ে গেলে গ্রাহককে সতর্ক করবে। এই ইভেনন্টে টিম কুক বলেন Apple Watch এই মুহুর্তে বিশ্বের সব থেকে বেশি বিক্রি হওয়া ঘড়ি।

আরও পড়ুন: লঞ্চ হল iPhone XS আর iPhone XS Max: ভারতে দাম ও স্পেসিফিকেশান

আরও পড়ুন: লঞ্চ হল iPhone XR: ভারতে দাম ও স্পেসিফিকেশান

Apple Watch Series 4 এর দাম

ভারতে অ্যালুমিনিয়াম কেসে GPS ভেরিয়েন্টের 40মিমি ও 44 মিমি Apple Watch Series 4 এর দাম যথাক্রমে 40,900 টাকা ও 43,900 টাকা। অ্যালুমিনিয়াম কেসে সেলুলার ভেরিয়েন্টে  40মিমি ও 44মিমি Apple Watch Series 4এর দাম যথাক্রমে 49,900 টাকা ও 52,900 টাকা। শুধুমাত্র অ্যালুমিনিয়াম কেসে তিনটি রঙে পাওয়া যাবে GPS সহ Apple Watch Series 4। তবে অ্যালুমিনিয়াম ছাড়াও সেলুলার Apple Watch Series 4 পাওয়া যাবে স্টেইনলেস স্টিক কেসে। স্টেইনলেস স্টিক কেসে সেলুলার ভেরিয়েন্টের Apple Watch Series 4 কিনতে আরও বেশি টাকা খরচ করতে হবে গ্রাহককে। 

ভারতে কবে বিক্রি শুরু হবে নতুন Apple Watch Series 4তা জানায়নি Apple। তবে মার্কিন যক্তরাষ্ট্রে 14 সেপ্টেম্বর বিক্রি শুরু হবে নতুন স্মার্টওয়াচ। নতুন Apple Watch Series 4 লঞ্চের  সাথে সাথেই Apple Watch Series 3 এর দাম কমেছে। নতুন দামে 28,900 টাকা থেকে কেনা যাবে আগের জেনারেশানের Apple Watch। 

আরও পড়ুন: নতুন iPhone লঞ্চের পরেই দাম কমলো পুরোনো iPhone এর: এক নজরে ভারতে সব iPhone এর দাম

Apple Watch Series 4 স্পেসিফিকেশান ও ফিচার্স

40মিমি ও 44 মিমি কেসিং অপশানে পাওয়া যাবে নতুন Apple Watch Series 4। ডিজাইনের দিক থেকে আগের জেনারেশান থেকে খুব বেশি তফাৎ না এলেও Apple Watch Series 4 এ থাকবে এজ-টু-এজ ডিসপ্লে।

Apple Watch Series 4 এর ভিতরে থাকবে Apple S4 চিপসেট। যার মধ্যে রয়েছে একটি 64 biT ডুয়াল কোর প্রসেসার। এছাড়াপ থাকবে একটি নতুন গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

এবার থেকে Apple Watch Series 4 এর ডিজিটাল ক্রাউন হেপটিক ফিডব্যাক দেবে। এছাড়াও নতুন Apple Watch এ যোগ হয়েছে আগের থেকে ভালো স্পিকার। নতুন স্পিকারে আগের থেকে 50 শতাংশ জোরে আওয়াজ হবে।

হঠাৎ মাটিতে পড়ে গেলে তা বুঝে নিতে পারবে Apple Watch Series 4। সাথে সাথে জরুরি কনট্যাক্টের সাথে যোগাযোগ করতে সক্ষম এই স্মার্টওয়াচ। এছাড়াও হঠাৎ হার্ট রেট কমে গেলে তা জানাবে নতুন Apple Watch। নতুন Apple Watch Series 4 দিয়ে ECG করা সম্ভব। এই ECG রিপোর্ট সোজা ফোনের অ্যাপ এ চলে আসবে। PDF ফাইলে এই ECG স্ট্রিপ দেখতে পাবেন গ্রাহকরা।

Apple Watch Series 4 পড়ে জলে সাঁতার কাটা যাবে। এই ঘড়িতে রয়েছে Bluetooth 5.0 আর অপ্টিকাল হার্ট রেট সেন্সার। Apple Watch Series 4তে চলবে লেটেস্ট WatchOS 5। এর সাথেই Apple Watch Series 4 এ যোগ হয়েছে তিনটি নতুন ওয়াচফেস।

আরও পড়ুন: iOS 12 ও macOS 10.14 Mojave লঞ্চের দিন জানালো Apple

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন