সবাইকে পিছনে ফেলে এবার এক নম্বরে Jio

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
সবাইকে পিছনে ফেলে এবার এক নম্বরে Jio
হাইলাইট
  • Jio -র গ্রাহক সংখ্যা 33.13 কোটি
  • Vodafone-Idea -র মোট গ্রাহক সংখ্যা ছিল 32 কোটি
  • গ্রাহক প্রতি গড়ে 122 টাকা আয় করেছে মুকেশ আম্বানির কোম্পানি

মোট গ্রাহক সংখ্যার বিচারে Vodafone Idea কে পিছনে ফেলে দেশের এক নম্বর টেলিকম অপারেটারের তকমা পেল Jio। এতদিন গ্রাহক সংখ্যার বিচারে ভারতের এক নম্বর টেলিকম অপারেটার ছিল Vodafone-Idea। সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে 2019 সালের দ্বিতীয় ত্রৈমাসিকের শেষে Vodafone-Idea -র মোট গ্রাহক সংখ্যা ছিল 32 কোটি। গত সপ্তাহে প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে ইতিমধ্যেই সেই সংখ্যা ছাড়িয়ে গিয়েছে Jio। এই মুহুর্তে গোটা দেশে Jio -র গ্রাহক সংখ্যা 33.13 কোটি। TRAI এর রিপোর্ট অনুযায়ী দ্বিতীয় ত্রৈমাসিকের শেষে Jio -র গ্রাহক সংখ্যা ছিল 32.29 কোটি।

সম্প্রতি প্রকাশিত কোম্পানির আয় ব্যায়ের হিসাবে Vodafone-Idea জানিয়েছে জুনর শেষে গ্রাহক সংখ্যা ছিল 32 কোটি। মার্চ মাসের শেষে কোম্পানির গ্রাহক সংখ্যা ছিল 33.41 কোটি। সম্প্রতি পরিষেবা চালিয়ে যেতে বিশেষ রিচার্জ নিয়ে এসেছিল কোম্পানিটি। এর পরেই Vodafone-Idea গ্রাহক সংখ্যা হু হু করে কমতে শুরু করে। কোম্পানি জানিয়েছে যে সব গ্রাহকের থেকে বেশি লাভ হয় সেই ধরনের গ্রাহকরা কোম্পানি ছাড়ছেন না। ফলে গ্রাহক সংখ্যা কমলেও গ্রাহক প্রতি গড় লাভের পরিমানে উন্নতি হচ্ছে।

সম্প্রতি 229 টাকা আর 255 টাকা প্রিপেড প্ল্যান নিয়ে এসেছিল Vodafone-Idea। এই দুই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলের সাথেই দিনে 2 GB আর 2.5GB ডেটা পাওয়া যাবে। জুন মাসের শেষে গ্রাহক প্রতি 108 টাকা আয় করেছে কোম্পানি। যা গত তৈমাসিকের থেকে 3.7 শতাংশ বেশি। ভ্যালিডিটি রিচার্জ লঞ্চ করে গ্রাহক প্রতি গড় আয় বাড়িয়েছে Vodafone-Idea।

গত সপ্তাহে Jio জানিয়েছে কোম্পানির মোট গ্রাহক সংখ্যা 33.13 কোটি ছাড়িয়েছে। গ্রাহক প্রতি গড়ে 122 টাকা আয় করেছে মুকেশ আম্বানির কোম্পানি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.