নেটওয়ার্ক না থাকলেও কল করা যাবে! যুগান্তকারী ফিচার নিয়ে এল Jio

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
নেটওয়ার্ক না থাকলেও কল করা যাবে! যুগান্তকারী ফিচার নিয়ে এল Jio

16 জানুয়ারির মধ্যে ধাপে ধাপে এই গোটা দেশে ওয়াই-ফাই-কলিং পরিষেবা শুরু করবে Jio

হাইলাইট
  • ওয়াই-ফাই কলিং পরিষেবা নিয়ে এল Jio
  • 16 জানুয়ারির মধ্যে ধাপে ধাপে এই শুরু হবে
  • 150 টি মোবাইল হ্যান্ডসেটে ওয়াই-ফাই কলিং সাপোর্ট করবে

ওয়াই-ফাই কলিং পরিষেবা নিয়ে এল Jio। নতুন পরিষেবা ব্যবহার করে যে কোন ওয়াই-ফাই নেটওয়ার্কে কানেক্টেড থাকলেই ভয়েস ও ভিডিও কল করতে পারবেন Jio গ্রাহকরা। 16 জানুয়ারির মধ্যে ধাপে ধাপে এই গোটা দেশে এই পরিষেবা শুরু করবে মুকেশ আম্বানির কোম্পানি। Jio জানিয়েছে শুরুতে 150 টি মোবাইল হ্যান্ডসেটে ওয়াই-ফাই কলিং সাপোর্ট করবে। গত মাসে ওয়াই-ফাই কলিং পরিষেবা শুরু করেছিল Airtel। নির্বাচিত কিছু Apple, OnePlus, Samsung ও Xiaomi ফোনেই Airtel এর ওয়াই-ফাই কল পরিষেবা কাজ করে।

অ্যাকটিভ প্ল্যান থাকলে Jio গ্রাহকরা যে কোন ওয়াই-ফাইয়ের সাথে কানেক্ট করে ভয়েস কল করতে পারবেন। মোবাইল নেটওয়ার্কে কানেক্ট না থাকলেও এই পরিষেবা ব্যবহার করা যাবে। ভয়েস কল ছাড়াও ওয়াই-ফাই নেটওয়ার্ক থেকে ভিডিও কল করা যাবে। এই পরিষেবা ব্যবহারের জন্য অতিরিক্ত খরচ করতে হবে না।

যে সব জায়গায় Jio-র মোবাইল নেটওয়ার্কের শক্তি কম সেই সব যায়গায় ওয়াই-ফাইয়ের মাধ্যমে সহজেই মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। নতুন এই পরিষেবা ব্যবহার করতে স্মার্টফোনে voice-over-Wi-Fi (VoWi-Fi) অপশন এনেবেল করতে হবে। Jio জানিয়েছে আপাতত মোট 150 স্মার্টফোনে এই ফিচার কাজ করবে। এই তালিকায় আপনার স্মার্টফোন রয়েছে কি না জানার জন্য এখানে ক্লিক করুন

সম্প্রতি ওয়াই-ফাই কলিং পরিষেবা নিয়ে এসেছিল Airtel। শুরুতে দিল্লি এনসিআর এলাকায় এই পরিষেবা শুরু করেছিল কোম্পানি। পরে কলকাতা ও মুম্বাইয়ের মতো শহরে এই পরিষেবা শুরু হয়।

আরও পড়ুন:

কমবে টিভি দেখার খরচ! নতুন নিয়ম আনল TRAI

নতুন গ্রাহক সংখ্যায় এক নম্বরে Jio, মোট গ্রাহক বেড়ে কত হল?

ছবি তোলার পরেই অদৃশ্য হবে ক্যামেরা! কনসেপ্ট ফোন লঞ্চ করল OnePlus

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.