Jio না Vodafone? পোস্টপেডে কে বেশি সুবিধা দিচ্ছে?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Jio না Vodafone? পোস্টপেডে কে বেশি সুবিধা দিচ্ছে?
হাইলাইট
  • 399 টাকার RED প্ল্যানে এবার থেকে গ্রাহকরা মাসে 40GB ডাটা পাবেন
  • পোস্টপেড গ্রাহকদের জন্য শুধুমাত্র 199 প্ল্যানটি লঞ্চ করেছিল Jio
  • এই প্ল্যানে 25GB ডাটা দিচ্ছে Jio

বছর দুই আগে Jio বাজারে আসার পর থেকেই ভারতের 4G ইন্টারনেটের বাজারে বিপুল পরিবর্তন এসেছে। এক কথায় ভারতবাসীর 4G ইন্টারনেট ব্যবহারের অভ্যাস বদলে দিয়েছে Jio। একই সাথে হু হু করে ডাটার দাম কমেছে। আর বাজারে টিকে থাকতে এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার মতো কোম্পানিগুলিও নিজেদের প্ল্যানের দাম কমাতে বাধ্য হয়েছে। যদিও এই সুবিধা বেশিরভাগই প্রিপেড ব্যবহারকারীদের জন্যই লঞ্চ করেছে মোবাইল নেটওয়ার্ক কোম্পানিগুলি। ভারতের বিশাল প্রিপেড গ্রাহকসংখ্যাই এর প্রধান কারন। কিন্তু সম্প্রতি পোস্টপেড বাজারেও নাম লিখিয়েছে Jio। কিছুদিন আগেই নিজেদের পোস্টপেড প্ল্যান ঢেলে সাজিয়ে পোস্টপেড গ্রাহকদের আরও বেশি সুবিধা দিতে শুরু করেছে Vodafone। আসুন দেখে নি  পোস্টপেডে কে বেশি সুবিধা দিচ্ছে, Jio না Vodafone?

Vodafone Red

399 টাকার RED প্ল্যানে এবার থেকে গ্রাহকরা মাসে 40GB ডাটা পাবেন। এছাড়াও পুরো ডাটা ব্যবহার না করলে পরের মাসে তা ক্যারি ফরওয়ার্ড হয়ে যাবে। এইভাবে নিজের অ্যাকাউন্টে 200GB পর্যন্ত ডাটা রাখতে পারবেন গ্রাহকরা। এর সাথেই গ্রাহকরা পাবেন বিনামূল্যে লোকাল, ন্যাশানল ও রোমিং কলের সুবিধা। এর সাথেই গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন Vodafone Play ও Amazon Prime সবস্ক্রিপশান। এছাড়াও অতিরিক্ত 399 টাকার গিফট কুপন দেবে Vodafone। এর সাথে বিল গ্যারান্টি ফিচার ব্যাবহার করা যাবে।

499 টাকার RED প্ল্যানে এবার থেকে মাসে 75GB ডাটা পাওয়া যাবে। এছাড়াও পুরো ডাটা ব্যবহার না করলে পরের মাসে তা ক্যারি ফরওয়ার্ড হয়ে যাবে। এইভাবে নিজের অ্যাকাউন্টে 200GB পর্যন্ত ডাটা রাখতে পারবেন গ্রাহকরা। গ্রাহকরা পাবেন বিনামূল্যে লোকাল, ন্যাশানল ও রোমিং কলের সুবিধা। এর সাথেই গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন Vodafone Play ও Amazon Prime সবস্ক্রিপশান। এর সাথেই এই প্ল্যানের গ্রাহকদের 3000 টাকার ডিভাইস প্রোটেকশান ও 499 টাকার গিফট কুপন দেবে Vodafone।

1,299 টাকার পোস্টপেড প্ল্যানে মাসে 100GB ডাটা দেবে Vodafone। এর সাথেই পুরো ডাটা ব্যবহার না করলে পরের মাসে তা ক্যারি ফরওয়ার্ড হয়ে যাবে। এইভাবে নিজের অ্যাকাউন্টে 500GB পর্যন্ত ডাটা রাখতে পারবেন গ্রাহকরা। গ্রাহকরা পাবেন বিনামূল্যে লোকাল, ন্যাশানল ও রোমিং কলের সুবিধা। এই প্ল্যানে 100 মিনিট ISD কলিং বিনামূল্যে পাওয়া যাবে। এর সাথেই গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন Vodafone Play ও Amazon Prime সবস্ক্রিপশান। এই প্ল্যানের গ্রাহকদের 3000 টাকার ডিভাইস প্রোটেকশান ও 499 টাকার গিফট কুপন দেবে Vodafone। 1,299 টাকার এই প্ল্যানে গ্রাহকরা দুই মাসের Netflix সাবস্ক্রিপশান বিনামূল্যে পেয়ে যাবেন।

1,999 টাকার পোস্টপেড প্ল্যানে মাসে 200GB ডাটা পাওয়া যাবে। সাথে পাওয়া যাবে 500GB রোলওভার। আগের প্ল্যানের সব সুবিধা সহ এই প্ল্যানে 200 মিনিট ISD কলিং বিনামূল্যে পাওয়া যাবে। এই প্ল্যানে গ্রাহকরা তিন মাসের Netflix সাবস্ক্রিপশান বিনামূল্যে পেয়ে যাবেন।

সবশেষে 2,999 টাকার পোস্টপেড প্ল্যানে মাসে 300GB ডাটা পাবেন গ্রাহকরা। এর সাথেই 500GB রোলওভারের সুবিধা পাবেন। আগের প্ল্যানের সব কলিং সুবিধার সাথেই পাওয়া যাবে 200 মিনিট ISD কল। এই প্ল্যানের সাথে Vodafone এক বছরের Netflix সাবস্ক্রিপশান বিনামূল্যে দেবে। এর সাথেই পাওয়া যাবে Amazon Prime ও Vodafone Play এর সাবক্রিপশান।

Jio পোস্টপেড

গত মাসেই একাধিক প্ল্যান লঞ্চ করেছিল Jio। কিন্তু পোস্টপেড গ্রাহকদের জন্য শুধুমাত্র 199 প্ল্যানটি লঞ্চ করেছিল Jio। সাধারন বিল সাইকেলে এই প্ল্যান ভ্যালিড থাকে। এই প্ল্যানে 25GB ডাটা দিচ্ছে Jio। এর সাথেই পাওয়া যাচ্ছে আনলিমিটেড কল ও রোজ 100 টি লোকাল ও ন্যাশানাল SMS এর সুবিধা। এছাড়াও কোম্পানির সব অ্যাপ এর অ্যাকসেস পাবেন এই প্ল্যানের গ্রাহকরা। এই প্ল্যানে 250 টাকার সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে। এই টাকা সম্পূর্ণ ফেরতযোগ্য। এছাড়াও গ্রাহকদের 99 টাকা দিয়ে প্রাইম মেম্বারশিপ কিনতে হবে।

এছাড়াও জিওর ওয়েবসাইটে একাধিক পোস্টপেড প্ল্যানের সন্ধান থাকলেও আপাতত গ্রাহকরা এই একটি প্ল্যানই ব্যবহার করতে পারবেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.