2019 সালে এই পরিষেবাগুলি নিয়ে আসছে Jio

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
2019 সালে এই পরিষেবাগুলি নিয়ে আসছে Jio

আগামী বছর মার্চ মাস থেকে সারা দেশে GigaFiber কানেকশান ছড়িয়ে দেবে Jio

হাইলাইট
  • মার্চ মাস থেকে সারা দেশে GigaFiber কানেকশান ছড়িয়ে দেবে Jio
  • GigaFiber এর সাথেই আসবে GigaTV
  • 2019 সালে কম দামে স্মার্টফোন নিয়ে আসছে Jio

2019 সাল Jio –র কাছে খুবই গুরুত্বপূর্ণ। আগামী বছরে কোম্পানির একাধিক গুরুত্বপূর্ণ সার্ভিস লঞ্চ হবে। আগামী বছরেই সারা দেশে ছড়িয়ে পড়বে 25 কোটি GigaFiber ব্রডব্যান্ড কানেকশান। কোম্পানির বিশাল সাফল্যের পরে থেমে থাকতে নারাজ মুকেশ আম্বানি। 2019 সালে Jio কে আরও শক্তিশালী করতে এই সার্ভিসগুলি বাজারে আসবে।

 

আরও পড়ুন: Jio Happy New Year অফার: কী সুবিধা পাচ্ছেন গ্রাহকরা?

Jio GigaFiber সম্প্রসারন

2018 সালে বার্ষিক সাধারন সভায় GigaFiber ব্রডব্যান্ড সার্ভিসের ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। আগামী বছর মার্চ মাস থেকে সারা দেশে GigaFiber কানেকশান ছড়িয়ে দেবে Jio। এই কানেকশানে গ্রাহক 1Gbps পর্যন্ত স্পিড পাবেন। সারা দেশে 1100 টি শহরে শুরু হবে Jio GigaFiber পরিষেবা।

 Jio GigaTV

GigaFiber এর সাথেই আসবে GigaTV। এই কানেকশানে 4K রেসোলিউশানে টিভি চ্যানেল দেখা যাবে। এর সাথে থাকবে ভিডিও কলিং। ইতিমধ্যেই কিছু শহরে GigaFiber কানেকশান দেওয়া শুরু হলেও এখনও GigaTV কানেকশান দেওয়া শুরু হয়নি। ভারতে DTH ও কেবেল সার্ভিসের বাজারে ভাগ বসাতে এই পদক্ষেপ নিয়েছে Jio।

 

আরও পড়ুন: এটাই পরবর্তী Realme স্মার্টফোন?

JioPhone 3 লঞ্চ

ইতিমধ্যে সুপারহিট JioPhone আর JioPhone 2। কোম্পানির দুই ফিচার ফোন ভারতের বাজারে ঝড় তুলেছে। রি বছর বাজারে আসবে JioPhone 3। তবে এই ফোন সম্পর্কে বেশি তথ্য জানা যায়নি।

 

আরও পড়ুন: 2018 সালে সবথেকে বেশি বিক্রি হয়েছে এই স্মার্টফোনগুলি

2018 12 19T045821Z 1 LYNXMPEEBI07P RTROPTP 4 RELIANCE JIO JioPhone

কম দামে স্মার্টফোন

2019 সালে কম দামে স্মার্টফোন নিয়ে আসছে Jio। ইতিমধ্যেই এক রিপোর্টে জানানো হয়েছে এক মার্কিন কোম্পানির সাথে হাত মিলিয়ে স্মার্টফোন বিক্রি করবে Jio। 2019 সালে বাজারে আসতে পারে এই কম দামের স্মার্টফোন।

কনটেন্ট টাই-আপ

একাধিক কোম্পানির সাথে হাত মিলিয়ে আরও বেশি কনটেন্ট দেখাতে পারে কোম্পানি। ইতিম্নধ্যেই স্টার ইন্ডিয়ার সাথে হাত মিলিয়ে এই কাজ শুরু করেছে মুকেশের কোম্পানি। GigaFiber কানেকশান বাড়তে থাকলে এই ধরনের টাই আপ আরও বেশি দেখা যাবে।

 

আরও পড়ুন: Xiaomi Redmi Note 6 Pro আর Asus ZenFone Max Pro M2: কে কাকে টেক্কা দিল?

5G

ভারতে Jio একমাত্র নেটওয়ার্ক যাদের শুধুমাত্র 4G নেটওয়ার্ক রয়েছে। আগামী বছরের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রে 5G পরিষেবা শুরু হবে। ইতিমধ্যেই ভারতে এই পরিষেবা নিয়ে আসার কাজ শুরু করেছেন মুকেশ আম্বানি। কোম্পানি সূত্রে জানা গিয়েছে Jio –র LTE নেটওয়ার্কে 5G নেটওয়ার্ক কাজ করবে। ইতিমধ্যেই সারা দেশের নেটওয়ার্কের স্পিড বাড়াতে অপ্টিকাল ফাইবার ফেলার কাজ শুরু হয়েছে।

Jio VoWi-Fi সার্ভিস

আগামী বছরে ভয়েস ওভার Wifi পরিষেবা শুরু করবে Jio। জুলাই মাস থেকে পরীক্ষামুলক ভাবে এই পরিষেবা শুরু করেছে Jio। সম্প্রতি অন্ধ্রপ্রদেশ, কেরালা, মধ্যপ্রদেশ, ও তেলেঙ্গানায় এই পরিষেবা শুরু হয়েছে।

 

আরও পড়ুন: এটাই পরবর্তী Realme স্মার্টফোন?

Jio স্মার্ট হোম

GigaFiber এর হাত ধরে 2019 সালে ভারতবাসে পেতে চলেছে স্মার্ট হোম। এই পরিষেবা ব্যবহারের জন্য ব্রডব্যান্ড কানেকশানের সাথে একাধিক আলাদা ডিভাইস কিনতে হবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.