Mbps-এর দিন শেষ, এবার Gbps স্পিডে ব্রডব্যান্ড লঞ্চ করল Jio GigaFiber

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Mbps-এর দিন শেষ, এবার Gbps স্পিডে ব্রডব্যান্ড লঞ্চ করল Jio GigaFiber

শুক্রবার Jio Fiber লঞ্চের কথা ঘোষনা করল Reliance Jio। এই সার্ভিসের নাম রাখা হয়েছে Jio GigaFiber। এই কানেকশানের মাধ্যমে গ্রাহকের বাড়ি পর্যন্ত ফাইবার কেবেলের মাধ্যমে ব্রডব্যান্ড পরিষেবা পৌঁছে দেবে Jio। মুম্বাইতে কোম্পানির বার্ষিক সাধারন সভাইয় আজ এই কথা ঘোষনা করা হয়েছে। কোম্পানির সিইও মুকেশ আম্বানি বলেন দেশের 1,100 টি শহরে ব্রডব্যান্ড কানেকশান পৌঁছে দেবে Jio। Jio GigaFiber কানেকশানের সাথে Jio GigaFiber রাউটার ও Jio GigaTV সেট টপ বক্স পাবেন গ্রাহকরা। Jio GigaTV সেট টপ বক্সের মাধ্যমে দেশের যে কোন Jio GigaTV ব্যবহারকারী ও অন্য যে কোন নেটওয়ার্কে ভিডিও কল করা যাবে।

Jio GigaFiber

অনেক মাস ধরে বিটা টেস্টিং এর পরে অবশেষে Jio GigaFiber এর অফিশিয়াল লঞ্চ করেছে Jio। কোম্পানি জানিয়েছে এই কানেকশানে 1Gbps পর্যন্ত স্পিড পাওয়া যাবে। কোম্পানির এই নেটওয়ার্কে বিশ্বের সবথেকে বড় ফিক্সড লাইন ব্রডব্যন্ড নেটওয়ার্ক হতে চলেছে। এর সাথেই গ্রাহকরা Jio GigaFiber নেটওরার্কে VR হেডসেট কানেক্ট করে 360 ডিগ্রি কনটেন্ট, 4K রেসোলিউশানের ভিডিও দেখতে পারবেন।

স্বাধীনতা দিবস থেকে Jio GigaFiber এর রেজিস্ট্রেশান শুরু হবে। MyJio অ্যাপ ও Jio.com থেকে 15 আগস্ট রেজিস্ট্রেশান শুরু হবে। এরপরে যে এলাকা থেকে বেশি গ্রাহক Jio GigaFiber কানেকশানের আবেদন জানাবেন সেই এলাকায় আগে Jio GigaFiber কানেকশান দেবে কোম্পানি।

Jio GigaTV দিয়ে গ্রাহকরা ভয়েস কমান্ড ও মাইক্রোফন এনেবেলড টিভি রিমোট দিয়ে Jio TV, Jio Cinema, Jio TV Call অ্যাপ ব্যভার করতে পারবেন। টিভি কলিং এর প্রসঙ্গে ইষা আম্বানি বলেন, “সে কোন Jio GigaTV  তে ফোন করা যাবে। এর সাথে যে কোন নেটওয়ার্কের যে কোন ফোন বা ট্যাবলেটে ফোন করা সম্ভব। যদিও সবথেকে ভালো অভিজ্ঞতা পাওয়া যাবে Jio নেটওয়ার্কের কলে।” তিনি আরো বলেন “Mbps এর দিন শেষ, এবার Gbps ব্যবহার করুন।”

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.