আগামীকাল আসছে Jio Fiber: এক নজরে সব তথ্য

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
আগামীকাল আসছে Jio Fiber: এক নজরে সব তথ্য

Jio Fiber কানেকশানে 1Gbps স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যাবে

হাইলাইট
  • 5 সেপ্টেম্বর Jio Fiber লঞ্চ হবে
  • বিভিন্ন প্ল্যান ঘোষনা করবে Jio
  • 700 টাকা থেকে বিভিন্ন প্ল্যান শুরু হবে

Jio Fiber এর মাধ্যমে ভারতবাসীর ধরে ঘরে ফাইবার ব্রডব্যান্ড পাঠিয়ে দেওয়ার স্বপ্ন দেখছে মুকেশ আম্বানি। 2018 সালে এই পরিষেবার ঘোষনা করলেও এখনও বাণিজ্যিকভাবে Jio Fiber পরিষেবা শুরু হয়নি। মুকেশ আম্বানি জানিয়েছেন গত 12 মাসে গোটা দেশে 1600 শহর থেকে দেড় কোটি গ্রাহক Jio Fiber কানেকশন নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। লঞ্চের পরে গোটা দেশের দুই কোটি বাড়িতে আর দেড় কোটি অফিসে Jio Fiber কানেকশন পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা রেখেছে কোম্পানি। 1Gbps ব্রডব্যান্ড কানেকশনের সাথে Jio Fiber গ্রাহকদের লাইভ টেলিভিশন, গেমিং, মিক্সড রিয়ালিটি আর ল্যান্ড লাইন পরিষেবা দেবে Jio।

12 অগাস্ট কোম্পানির বার্ষিক সাধারণ সভায় রিলায়েন্স গোষ্ঠীর প্রধান মুকেশ আম্বানি জানিয়েছিলেন 5 সেপ্টেম্বর গোটা দেশে Jio Fiber প্ল্যান সম্পর্কে জানানো হবে।  700 টাকা থেকে 10,000 টাকা প্রতি মাসের মধ্যে ফাইবার ব্রডব্যান্ডের বিভিন্ন প্ল্যান ব্যবহার করা যাবে। মুকেশ আম্বানি জানিয়েছিলেন, “সব বাজেটের জন্যই একটি প্ল্যান থাকবে।”তিনি আরও জানিয়েছেন Jio GigaFiber এর সাথে একটি ল্যান্ড ফোন পাবেন গ্রাহক। সেই ফোন থেকে বিনামুল্যে গোটা দেশের যে কোন নেটওয়ার্কে কল করা যাবে।

তিনি আরও জানিয়েছেন এই ফোন থেকে সব থেকে কম খরচে ইন্টারন্যাশানাল কল করা যাবে। আম্বানি জানিয়েছেন Jio Fiber প্ল্যানের সাথেই Netflix ও  Hotstar Premium এর মতো পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে। বেশি দামের প্ল্যানের সাথে যে দিন কোন সিনেমা মুক্তি পাবে সেই দিনেই ঘরে বসে দেখতে পাবেন গ্রাহকরা। 100 Mbps থেজে 1Gbps স্পিডে ইন্টারনেট ব্যবহার হরা যাবে। Jio Fiber কানেকশনের সাথে একটি 4K সেট টপ বক্স পাবেন গ্রাহক। এই সেট টপ বক্স ব্যবহার করে লাইভ টিভি ও অন ডিমান্ড কনটেন্ট দেখা যাবে।

Jio Fiber গ্রাহকরা কানেকশনের সাথেই বিনামূল্যে একটি পোস্টপেড সিম পাবেন। সেই সিম কার্ড থেকে ডেটা শেয়ারিং ইন্টারন্যাশানাল রোমিং এর মতো সুবিধা পাওয়া যাবে। 5 মেপ্টেম্বর এই পরিষেবার দাম ঘোষনা করা হবে।

লঞ্চের সময় এক বছরের সাবস্ক্রিপশন করলে একটি 4k সেট টপ বক্স বিনামূল্যে পাওয়া যাবে।একই সেট টপ বক্স ব্যবহার করে লোকাল কেবেল অপারেটরদের কানেকশানে টিভি দেখা যাবে বলে দাবি করেছে কোম্পানি।

এছাড়াও Microsoft এর সাথে হাত মিলিয়ে এজ কম্পিউটিং ও ভার্চুয়াল রিয়েলিটি কনটেন্ট তৈরী করবে মুকেশের কম্পানি। আগামী 12 মাসের মধ্যে Fiber কে বিশ্বে বৃহত্তর ব্রডব্যান্ড নেটওয়ার্ক করে তোলার লক্ষ্যমাত্রা রেখেছে কোম্পানি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.