এক দশক পরে ক্ষতির সম্মুখীন হল Airtel

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এক দশক পরে ক্ষতির সম্মুখীন হল Airtel

2019-20 আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে ক্ষতির সম্মুখীন হল Airtel। এপ্রিল মাস থেকে জুন মাসের ত্রৈমাসিকে মোট 2,866 কোটি টাকা ক্ষতি হয়েছে কোম্পানির। এর মধ্যে শুধুমাত্র জুন মাসেই 1,445 কোটি টাকা ক্ষতি হয়েছে। Jio বাজারে আসার পর থেকেই চাপে পড়েছিল Airtel। তবে এতদিন কোনভাবে সেই চাপ সামলে নিলেও অবশেষে বড় ক্ষতির সম্মুখীন হল ভারতের তৃতীয় বৃহত্তম টেলিকম নেটওয়ার্ক।

Jio -র সাথে প্রতিযোগিতায় সব টেলিকম কোম্পানিই কম বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে। অবিশ্বাস্য দামে ডেটা আর আনলিমিটেড কল নিয়ে ভারতের টেলিকম বাজারে ঝড় তুলেছে মুকেশ আম্বানির কোম্পানি।

প্রায় এক দশকের বেশি সময় ভারতের এক নম্বর টেলিকম নেটওয়ার্ক ছিল সুনিল মিত্তালের কোম্পানি। সম্প্রতি Vodafone ও Idea এক হয়ে যাওয়ার পরে মোট গ্রাহকের বিচারে ভারতের এক নম্বর টেলিকম নেটওয়ার্কের তকমা হারিয়েছিল Airtel। সম্প্রতি TRAI এর প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে মোট গ্রাহক সংখ্যার বিচারে Airtel কে ছাপিয়ে গিয়েছে Jio। এর ফলে আপাতত মোট গ্রাহক সংখ্যার বিচারে ভারতের তৃতীয় বৃহত্তম নেটওয়ার্ক Airtel। খুব অল্প সময়ের মধ্যে এক নম্বর থেকে তিন নম্বরে নেমে এসেছে সুনিল মিত্তালের কোম্পানি।

2018 সালের এপ্রিল মাস থেকে জুন মাসের ত্রৈমাসিকে মোট 5.83 কোটি গ্রাহক 4GB মোবাইল ডেটা ব্যবহার করতেল। 2019 সালের জুন মাসে শেষ হওয়া ত্রৈমাসিকে 63.3 শতাংশ বেড়ে 9.52 কোটি গ্রাহক 4G মোবাইল ডেটা ব্যবহার করেছেন।

যদিও ডিজিটাল টিভিতে দারুন সাফল্য পেয়েছে Airtel। গত বছরের তুলনায় এই এলাকায় 15.7 শয়াং লভ্যাংশ বেড়েছে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.