ট্যাবলেট তৈরী বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল Google

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
ট্যাবলেট তৈরী বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল Google
হাইলাইট
  • ট্যাবলেট তৈরী করবে না Google
  • শুধুমাত্র ল্যাপটপ তৈরীতে মন দেবে কোম্পানি
  • Chrome OS ল্যাপটপ লঞ্চ করবে মার্কিন কোম্পানিটি

আর কোন ট্যাবলেট তৈরী করবে না Google। পরিবর্তে Chrome OS ল্যাপটপ তৈরীতে মন দেবে কোম্পানি। সম্প্রতি এই কথা জানিয়েছেন কোম্পানির হার্ডওয়্যার দলের প্রধান রিক অস্টারলো। সম্প্রতি একাধিক রিপোর্তে এই খবর জানা গিয়েছিল। এর পরেই টেক দুনিয়ায় জনপনা তুঙ্গে ওঠে। Google জানিয়েছে ট্যাবলেট তৈরীর পরিবর্তে Chrome OS ল্যাপটপ তৈরী করবে কোম্পানি। 2018 সালে লঞ্চ হয়েছিল Pixel Slate। এটাই কোম্পানির শেষ ট্যাবলেট হতে চলেছে।

বৃহস্পতিবার প্রথম Google এর ট্যাবলেট বিক্রি বন্ধের সিদ্ধান্তের খবর সামনে এসেছিল। রিপোর্টে জানানো হয়েছিল ট্যাবলেটের পরিবর্তে এবার থেকে ল্যাপটপ তৈরী করবে Google।

ইতিমধ্যেই একাধিক ট্যাবলেট তৈরী করলেও কখনই গ্রাহকের মন জিততে পারেনি মার্কিন কোম্পানিটি। 2012 সালে Nexus 7 এর হার ধরে ভারতে ট্যাবলেট বিক্রি শুরু করেছিল Google। Apple ছাড়া ট্যাবলেট তৈরী করে অন্য কোন কোম্পানি বিশেষ লাভ করতে পারেনি।

কোম্পানির Pixel সিরিজের স্মার্টফোন জনপ্রিয় হলেও Pixel ট্যাবলেট জনপ্রিয়তা পায়নি। এই মুহুর্তে Google এর লেটেস্ট ট্যাবলেট Pixel Slate এ Chrome OS অপারেটিং সিস্টেম চলে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.