এটাই কি নতুন iPad Pro?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার শেয়ার রেডিট কমেন্ট
এটাই কি নতুন iPad Pro?

Photo Credit: MySmartPrice/ OnLeaks

Apple iPad Pro 12.9 (2018) renders and video show thinner bezels, without any display notch

হাইলাইট

  • বাজারে আসবে নতুন iPad Pro 12.9
  • iPad Pro 12.9 থেকে বাদ গিয়েছে হেডফোন জ্যাক
  • টেক গুরুরা মনে করছেন নতুন iPad এ যোগ হবে Face ID

গোটা বিশ্বের টেক দুনিয়ার নজর এখন 12 সেপ্টেম্বর নতুন iPhone লঞ্চের দিকে। একই ইভেন্টে বাজারে আসবে নতুন iPad Pro 12.9। ইতিমধ্যেই এই iPad সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এবার নতুন এই ডিভাইসের ছবি ও ভিডিও ফাঁস হয়ে গেল। রেই ছবি থেকে জানা গিয়েছে নতুন iPad Pro 12.9 থেকে বাদ গিয়েছে হেডফোন জ্যাক। একই সাথে এই ছবি ও ভিডিওতে নতুন iPad এ কোন হোম বাটন দেখা যায়নি। তাই টেক গুরুরা মনে করছেন নতুন iPad এ যোগ হবে Face ID। এই প্রথম কোন iPad এ Face ID যোগ হতে চলেছে।

MySmartPrice নতুন iPad Pro 12.9 এর ছবি ও ভিডিও প্রকাশ করেছে। এই ভিওডিওতে দেখা গিয়েছে নতুন iPad এর ডিসপ্লের চারপাশে খুব শরু বেজেল থাকবে। iPad এর সামনে থেকে হোম বাটন সরিয়ে নেওয়ার কারনেই এতো সরু দেজেল ব্যবহার সম্ভব হয়েছে। হোম বাটন না থাকার কারনেই মনে করা হচ্ছে নতুন iPad Pro 12.9 এ Face ID আসা এখন শুরুই সময়ের অপেক্ষা। গত বছর iPhone X ফোনের সাথে নতুন Face ID টেকনোলজি বিশ্বের সামনে নিয়ে এসেছিল মার্কিন টেক জায়েন্ট।

 

Face ID যোগ হওয়া ছাড়াও নতুন iPad থেকে বাদ যেতে চলেছে হেডফোন জ্যাক। গত কয়েক বছর ধরেই iPhone এ হেডফোন জ্যাক ব্যবহার বন্ধ করেছে Apple। এবার iPad Pro 12.9 এর হাত ধরে সেই ট্রেন্ড ট্যাবলেটের দুনিয়ায় প্রবেশ করল। iPad Pro 12.9 এর পিছনে থাকবে একটি ক্যামেরা। এর সাথেই থাকবে কোম্পানির লোগো। আগামী 12 সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ার অ্যাপেল পার্কে স্টিভ জোবস থিয়েটারে এক ইভেন্টে নতুন iPhone এর সাথেই লঞ্চ হবে iPad Pro 12.9।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন