আগামী বছর থেকে বিশ্বব্যাপী বিভিন্ন ফোনে বন্ধ হয়ে যাবে WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
আগামী বছর থেকে বিশ্বব্যাপী বিভিন্ন ফোনে বন্ধ হয়ে যাবে WhatsApp

2020 সাল থেকে বিভিন্ন ফোনে WhatsApp সাপোর্ট বন্ধ হচ্ছে

হাইলাইট
  • একাধিক iPhone-এ WhatsApp সাপোর্ট বন্ধ হচ্ছে
  • 31 ডিসেম্বর থেকে উইন্ডোজ ফোনে বন্ধ হচ্ছে WhatsApp
  • ব্লগ পোস্টে এই কথা জানিয়েছে WhatsApp

2020 সালে একগুচ্ছ মোবাইল প্ল্যাটফর্মে সাপোর্ট বন্ধ করে দিচ্ছে WhatsApp। এর ফলে বিশ্বব্যাপী কয়েক কোটি ফোনে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ব্যবহার করা যাবে না। 31 ডিসেম্বরের পর বিশ্বের সব উইন্ডোজ ফোনে বন্ধ হয়ে যাবে WhatsApp। আইওএস ৮ অথবা পুরনো অপারেটিং সিস্টেমের আইফোনে 2020 সালের 1 ফেব্রুয়ারি থেকে WhatsApp ব্যবহার বন্ধ হবে। এছাড়াও অ্যানড্রয়েড ২.৩.৭ অথবা পুরনো ফোনে বন্ধ হচ্ছে জনপ্রিয় এই মেসেজিং পরিষেবা।

সম্প্রতি এক ব্লগ পোস্টে এই তথ্য জানিয়েছে WhatsApp। ইতিমধ্যেই উপরে উল্লেখ করা অপারেটিং সিস্টেম ব্যবহারকারী গ্রাহকদের জন্য নতুন অ্যাকাউন্ট তৈরি করা বন্ধ হয়েছে। কোন কারণে এই ফোনগুলি থেকে একবার WhatsApp ডিলিট হয়ে গেলে আর লগ ইন করার সুবিধাও থাকছে না।

2019 সালের 31 ডিসেম্বরের পরে উইন্ডোজ ফোনে WhatsApp সাপোর্ট বন্ধ হচ্ছে।

2014 সালে 19 বিলিয়ন মার্কিন ডলারে WhatsApp কিনে নিয়েছিল Facebook। Instagram, Messenger ও WhatsApp কে এক ছাতার তলায় নিয়ে আসার চেষ্টা করছে Facebook।

অন্যদিকে মঙ্গলবার রাত থেকে বিশ্বব্যাপী WhatsApp গ্রাহকরা মেসেজ সেন্ড ও রিসিভ করতে সমস্যার সম্মুখীন হয়েছে। ইউরোপ, মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আমেরিকার গ্রাহকরা এই সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

চলতি সপ্তাহের শুরুতে WhatsApp  এ কল ওয়েটিং ফিচার যোগ হয়েছিল। কয়েক মাস আগে আইওএস গ্রাহকদের জন্য এই ফিচার যোগ হয়েছিল। এবার অ্যানড্রয়েড গ্রাহকরাও WhatsApp-এ কল ওয়েটিং ব্যবহার করতে পারবেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.