2019 সালেই বন্ধ হয়ে যাচ্ছে WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
2019 সালেই বন্ধ হয়ে যাচ্ছে WhatsApp

2019 সালের 31 ডিসেম্বরের পরে Windows ফোন থেকে আর WhatsApp ব্যবহার করা যাবে না

হাইলাইট
  • 31 ডিসেম্বর Windows ফোন থেকে সাপোর্ট তুলে নেবে WhatsApp
  • 2020 সালের 1 ফেব্রুয়ারি থেকে Android v2.3.7 ফোনে সাপোর্ট বন্ধ হবে
  • iOS 7 বা তার পুরনো ফোনেও কাজ করবে না WhatsApp

কোন ডিভাইসগুলিতে সাপোর্ট দেওয়া হবে মঙ্গলবার সেই তালিকা প্রকাশ করেছে WhatsApp। এক ব্লগ পোস্টে প্রকাশিত এই তালিকা থেকে জানা গিয়েছে 2019 সালের 31 ডিসেম্বর Windows ফোন থেকে সাপোর্ট তুলে নেবে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। তবে এই ক্ষেত্রে সাপোর্ট বন্ধ অর্থে নতুন ফিচভার যোগ হওয়া বন্ধ নয়, Windows ফোন থেকে WhatsApp ব্যবহার করা যাবে না আর।

সম্প্রতি প্রকাশিত এক ব্লগ পোস্টে মার্কিন মেসেজিং কোম্পানিটি জানিয়েছে 2019 সালের 31 ডিসেম্বরের পরে Windows ফোন থেকে আর WhatsApp ব্যবহার করা যাবে না। অর্থাৎ নতুন বছরের প্রথম দিন থেকে এই ফোনগুলিতে WhatsApp কাজ করবে না।

Gadgets 360 কে ইমেলে এক বিবৃতিতে WhatsApp এর এক প্রতিনিধি জানিয়েছেন, “সম্প্রতি Windows মোবাইল অপারেটিং সিস্টেমে সাপোর্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে Microsoft। জুন মাসে Windows ফোন এর জন্য শেষ আপডেট পাঠাবে WhatsApp। এরপর 31 ডিসেম্বর পর্যন্ত Windows ফোনে WhatsApp কাজ করবে।”

2016 সালে Windows Phone 7 এ সাপোর্ট বন্ধ করেছিল WhatsApp। এছাড়াও ব্লগ পোস্টে জানানো হয়েছে 2020 সালের 1 ফেব্রুয়ারি থেকে Android v2.3.7 বা তার পুরনো আর iOS 7 বা তার পুরনো ফোনে কাজ করবে না WhatsApp।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন