নিয়মিত WhatsApp -এ স্ট্যাটাস পোস্ট করেন? অবশ্যই পড়ুন এই খবর

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
নিয়মিত WhatsApp -এ স্ট্যাটাস পোস্ট করেন?  অবশ্যই পড়ুন এই খবর

স্ট্যাটাসে নতুন অ্যালগোরিদম আনতে চলেছে WhatsApp

হাইলাইট
  • ভারত, ব্রাজিল ও স্পেনে WhatsApp স্ট্যাটাসে বড় পরবর্তন এসেছে
  • iOS গ্রাহকদের মধ্যে এই ফিচার পরীক্ষামুলকভাবে শুরু হয়েছে
  • শীঘ্রই অ্যান্ড্রয়েড গ্রাহকদের ফোনেও এই ফিচার পৌঁছে যাবে

এতদিন ক্রোনোলজিকালি WhatsApp স্ট্যাটাস দেখা যেত।  অর্থাৎ যে স্ট্যাটাস আগে পোস্ট হয়েছে সেটি আগে দেখাত এই মেসেজিং সার্ভিস। সম্প্রতি স্ট্যাটাসে নতুন অ্যালগোরিদম আনতে চলেছে WhatsApp। অর্থাৎ কোন স্ট্যাটাস কে আগে দেখতে পাবেন এবার থেকে তা ঠিক করে দেবে WhatsApp। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে ইতিমধ্যেই গোটা বিশ্বের নির্বাচিত কিছু অঞ্চলে পরীক্ষা মূলক ভাবে এই ফিচার চালু হয়েছে।

 

আরও পড়ুন: Instagram -এ ফলোয়ার কমে যাচ্ছে? কারন জেনে নিন

 

নতুন অ্যালগোরিদমে গুরুত্ব বুঝে কোন স্ট্যাটাস আগে অথবা পরে দেখাবে WhatsApp। কীভাবে স্ট্যাটাস এর গুরুত্ব ঠিক হবে তা জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যেসব গ্রাহকের স্ট্যাটাস বেশি মানুষ দেখেন  সেই স্ট্যাটাসকে অগ্রাধিকার দেবে মেসেজিং কোম্পানিটি।

 

আরও পড়ুন: ফেব্রুয়ারিতেই ভারতে আসছে Redmi Note 7

 

যেমন ধরুন আপনি হোয়াটসঅ্যাপে যে মানুষটির সাথে সব থেকে বেশি চ্যাট করেন সেই  গ্রাহকের পোস্ট করা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপনার তালিকায় সবার উপরে থাকবে। এছাড়াও যেসব গ্রাহক ঘনঘন স্ট্যাটাস পোস্ট করেন তাদের স্ট্যাটাস অ্যালগোরিদমে উপরে উঠে আসতে পারে।

 

আরও পড়ুন: শিঘ্রই ভারতে আসছে Samsung Galaxy M30, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

 

ইতিমধ্যেই iOS গ্রাহকদের মধ্যে এই ফিচার পরীক্ষামুলকভাবে শুরু হয়েছে। আপাতত ব্রাজিল, স্পেন ও ভারতে কিছু গ্রাহকের অ্যাকাউন্টে এই ফিচার শুরু হয়েছে। শীঘ্রই অ্যান্ড্রয়েড গ্রাহকদের ফোনেও এই ফিচার পৌঁছে যাবে। তবে এই বিষয়ে এখনও কিছু জানায়নি WhatsApp।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.