নতুন ফিচারে সহজ হবে WhatsApp ব্যবহার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
নতুন ফিচারে সহজ হবে WhatsApp ব্যবহার

QR কোড স্ক্যান করে WhatsApp এ নতুন কনট্যাক্ট অ্যাড করা যাবে

হাইলাইট
  • WhatsApp এ QR কোড এর অপশান পৌঁছেছে।
  • QR কোড স্ক্যান করে WhatsApp এ কনট্যাক্ট অ্যাড করা যাবে
  • বিটা আপডেটে এই ফিচার আসছে

এবার "QR Code shortcut" ফিচার নিয়ে হাজির হল WhatsApp। আপাতত শুধুমাত্র Android বিটা গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। মে মাসে প্রথম কনট্যাক্ট শেয়ার করার জন্য WhatsApp -এ QR কোড দেখা গিয়েছিল। এর ফলে নম্বর দেওয়ার বদলে QR কোড় স্ক্যান করে কোন ব্যাক্তিকে WhatsApp এ যোগ করা যাবে।

WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী Android গ্রাহকদের জন্য WhatsApp বিটা ভার্সান 2.19.189 এর হাত ধরে নতুন  QR কোড এর অপশান পৌঁছেছে। এই রিপোর্টে একটি স্ক্রিন শট প্রকাশিত হয়েছে। সেখানে QR কোড স্ক্যান করার জন্য আলাদা একটি বাটন দেখা গিয়েছে।

গত বছর নভেম্বর মাসে প্রথম QR কোডের মাধ্যমে WhatsApp কন্ট্যাক্ট শেয়ার করার খবর সামনে এসেছিল। এর ফলে নিজের নম্বর শেয়ার না করে শুধুমাত্র QR কোড এর মাধ্যমে WhatsApp কনট্যাক্ট শেয়ার করা সম্ভব হবে।

qr code shortcut whatsapp twitter wabetainfo WhatsApp


ছবি: Twitter/ WABetaInfo

সম্প্রতি WhatsApp -এ একগুচ্ছ নতুন স্টিকার যোগ হয়েছে। নতুন Opi স্টিকার প্যাক ডিজাইন করেছেন কলম্বিয়ার ডিজাইনার অস্কার অস্পিনা। সাদা রঙের নতুন স্টিকারগুলি ব্যবহার করে বিভিন্ন অনুভিতু প্রকাশ করা যাবে। ইতিমধ্যেই iOS ও Andrroid গ্রাহকরা নতুন স্টিকার প্যাক ব্যবহার করতে পারছেন। স্টিকার কালেকশান থেকে সরাসরি নতুন স্টিকার প্যাক ডাউনলোড করা যাবে। গত বছর অক্টোবর মাসে প্রথম স্টিকার নিয়ে হাজির হয়েছিল জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস।

নতুন ওপি স্টিকার প্যাকের অধীনে 30  টি স্টিকার রয়েছে। সাদা রঙের এই স্টিকার গুলি ব্যবহার করে বিভিন্ন সময়ে মনের ভাব প্রকাশ করা যাবে। Facebook Messenger এ 2014 সালে এই স্টিকার প্যাক নিয়ে এসেছিলেন কলম্বিয়ার ডিজাইনার অস্কার। অবশেষে WhatsApp – এ এই স্টিকার প্যাক পৌঁছাল।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.