WhatsApp থেকেই হবে পেমেন্ট! কী বললেন মার্ক জাকারবার্গ?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
WhatsApp থেকেই হবে পেমেন্ট! কী বললেন মার্ক জাকারবার্গ?
হাইলাইট
  • শীঘ্রই ভারতে পেমেন্ট সার্ভিস লঞ্চ করবে WhatsApp
  • UPI পদ্ধতিতে টাকা পাঠানো যাবে
  • প্রায় 40 কোটি গ্রাহকের কাছে এই ফিচার পৌঁছবে

অনেক দিন ধরেই ভারতে পেমেন্ট সার্ভিস লঞ্চের পরিকল্পনা করছে WhatsApp। সম্প্রতি কোম্পানির প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছেন শীঘ্রই ভারতে এই পরিষেবা শুরু হবে। ইতিমধ্যেই গোটা দেশে দশ লক্ষ গ্রাহকের মধ্যে পরীক্ষামুলকভাবে এই পরিষেবা শুরু হয়েছিল।

“অনেকদিন ধরেই ভারতে পরীক্ষামুলকভাবে এই পরিষেবা শুরু হয়েছে। সেখান থেকে অনেক গ্রাহকের মধ্যেই এই পেমেন্ট পদ্ধতিতে আগ্রহ দেখা গিয়েছে। শীঘ্রই ভারতে সব WhatsApp গ্রাহকদের জন্য এই পেমেন্ট লঞ্চের ব্যাপারে আমরা আশাবাদী। শীঘ্রই এই বিষয়ে আরও বেশি তথ্য দিতে পারবো।” বুধবার বলেন জাকারবার্গ।

UPI পেমেন্ট পদ্ধতিতে ভারতে WhatsApp Pay কাজ করবে। জনপ্রিয় মেসেজিং সার্ভিসের পেমেন্ট সার্ভিস লঞ্চের পরে ভারতে ডিজিটাল লেনদেনের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটা বেড়ে যাবে বলে মনে করছেন অনেকে।

ইতিমধ্যেই WhatsApp এর পেমেন্ট সার্ভিস নিয়ে একাধিক বার উদ্বেগ প্রকাশ করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

ইতিমধ্যেই WhatsApp কে পেমেন্ট সার্ভিসের ডেটা দেশের মধ্যে রাখার নির্দেশ দিয়েছিল রিজার্ভ ব্যাঙ্ক। কয়েকদিন আগে সুপ্রিম কোর্টে রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছিল এখনও সেই নির্দেশ সম্পূর্ণ পালন করতে সক্ষম হয়নি মার্কিন কোম্পানিটি।

টেলিকম মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ বলেন, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়ার সব নির্দেশ মেনে নিলে ভারতে পেমেন্ট সার্ভিস শুরু করতে পারবে WhatsApp।

ইতিমধ্যেই ভারতে বেশ জনপ্রিয় Google Pay। প্রতিযোগীকে ঘায়েল করতে ভারতের ডিজিটাল পেমেন্ট দুনিয়ায় প্রবেশ করতে চাইছে WhatsApp। Google Pap ছাড়াও ভারতে Wallmart এর PhonePe, Amazon এর Amazon Pay আর Alibaba -র Paytm এর মতো জনপ্রিয় ডিজিটাল পেমেন্ট সার্ভিসের সামনে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে WhatsApp কে।

আরও পড়ুন:

আশ্চর্য সুবিধা! এবার নিজে থেকেই মুছে যাবে WhatsApp মেসেজ

গোপনীয়তা রক্ষায় WhatsApp এ যোগ হল নতুন ফিচার

মধ্যবিত্তের সাধ্যের মধ্যে আসছে নতুন iPhone, কবে লঞ্চ হবে?

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.