নতুন ফিচারে ইচ্ছা হলেই আর কাউকে অ্যাড করা যাবে না Whatsapp গ্রুপে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
নতুন ফিচারে ইচ্ছা হলেই আর কাউকে অ্যাড করা যাবে না Whatsapp গ্রুপে

নতুন ফিচারে কোন গ্রুপে অ্যাড করতে গ্রাহকের সম্মতি বাধ্যতামুলক হয়েছে

হাইলাইট
  • নতুন ফিচারে কোন গ্রুপে অ্যাড করতে গেলে গ্রাহকের সম্মতি বাধ্যতামুলক
  • বুধবার থেকে এই আপডেট সব WhatsApp গ্রাহকের কাছে পৌঁছে যাবে
  • ভোটের আগে ভুয়ো খবর প্রচার রুখতে কাজে লাগবে এই ফিচার

এতদিন যে কোন ব্যক্তি অন্য যে কোন WhatsApp গ্রাহককে যে কোন গ্রুপে যোগ করতে পারত। এর ফলে অজান্তে অনেক গ্রুপে ঢুকে পড়তেন অনেকে। এই সমস্যার সমাধান নিয়ে হাজির হয়েছে WhatsApp। বুধবার WhatsApp জানিয়েছে নতুন ফিচারে কোন গ্রুপে অ্যাড করতে গেলে গ্রাহকের সম্মতি বাধ্যতামুলক হয়েছে। লোকসভা ভোটের আগে ভুয়ো খবর প্রচার রুখতে একের পর এক নতুন ফিচার যোগ করেছে বিশ্বের এক নম্বর মেসেজিং কোম্পানিটি। নতুন এই ফিচার ভুয়ো খবর প্রচার রুখতে WhatsApp কে আরও এক কদম এগিয়ে দিল।

নিজেকে যে কোন WhatsApp গ্রুপে যোগ হওয়া থেকে বিরত রাখতে Settings মেনুর Account > Privacy > Groups অপশানে গিয়ে Nobody, My Contacts অথবা Everyone সিলেক্ট করতে হবে।

Nobody সিলেক্ট করলে কোন ব্যাক্তি আপনাকে কোন গ্রুপে অ্যাড করতে পারবেন না। My Contacts সিলেক্ট করলে একমাত্র আপনার কনট্যাক্টে থাকা ব্যাক্তি আপনাকে কোন গ্রুপে অ্যাড করতে পারবেন। Everyone সিলেক্ট করলে যে কোন WhatsApp গ্রাহক এই কাজ করতে পারবেন।

Nobody সিলেক্ট করা থাকলে কোন ব্যাক্তি আপনাকে কোন গ্রুপে অ্যাড করতে চাইলে প্রথমে প্রাইভেট চ্যাটে ইনভাইটেশন লিঙ্ক পাঠাতে হবে। তিন দিনের মধ্যে এই লঞ্চের ক্লিক করে গ্রুপ জয়েন করা যাবে।

বুধবার থেকে এই আপডেট সব WhatsApp গ্রাহকের কাছে পৌঁছে যাবে। ধাপে ধাপে বিশ্বব্যাপী সব গ্রাহকের কাছে আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই আপডেট পৌঁছে দেবে WhatsApp।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.