এসেছে নতুন নিয়ম, WhatsApp এ মেসেজ ডিলিট করার আগে সাবধান!

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এসেছে নতুন নিয়ম, WhatsApp এ মেসেজ ডিলিট করার আগে সাবধান!

সম্প্রতি WhatsApp বিটা ভার্সানে মেসেজ ডিলিটের সময় নতুন নিয়ম চালু হয়েছে।

হাইলাইট
  • মেসেজ ডিলিট করার নয়মে বড় পরিবর্তন নিয়ে আসছে WhatsApp
  • সম্প্রতি বিটা আপডেটে নতুন এই ফিচার শুরু করা হয়েছে
  • স্টেবেল ভার্সানে কবে এই ফিচার যোগ হবে তা জানা যায়নি

 

মেসেজ ডিলিট করার নয়মে বড় পরিবর্তন নিয়ে আসছে WhatsApp। এর ফলে আগের থেকে WhatsAppব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো হবে বলে জানিয়েছে WhatsApp। এই ফিচার লঞ্চের সময় মেসেজ পোস্ট করার 7 মিনিটেদ মধ্যে তা ডিলিট করা যেত। পরে এই সময় বেড়ে 1 ঘন্টা 8 মিনিট 16 সেকেন্ড করা হয়। এবার মেসেজ ডিলিটের নতুন নিয়ম নিয়ে এল জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস।

কোন মেসেজ পোস্ট করার পরে 13 ঘন্টা 8 মিনিট 16 সেকেন্ডের মধ্যে যাঁকে মেসেজ পাঠানো হয়েছে তিনি মেসেজটি না পড়ে থাকলে  WhatsAppথেকে কোন মেসেজ ডিলিট করা যাবে না। অর্থাৎ মেসেজ করার পরে সেই নির্দিষ্ট সময়ের মধ্যে মেসেজ ডিলিট করতে চাইলে যাকে মেসেজ পাঠিয়েছেন তার কাছে একটি মেসেজ ডিলিটে একটি অনুরোধ পৌঁছাবে। আগের মতোই 1 ঘন্টা 8 মিনিট 16 সেকেন্ডে সব মেসেজ ডিলিট করা যাবে। এর পরে নতুন এই নিয়ম লাগু হবে।

সম্প্রতি বিটা আপডেটে নতুন এই ফিচার শুরু করা হয়েছে। WABetaInfo তে এক রিপোর্টে এই খব প্রকাশিত হয়েছে। তবে স্টেবেল ভার্সানে কবে এই ফিচার যোগ হবে তা জানা যায়নি। এই অপশান সার্ভারে যোগ হবে, তাই গ্রাহককে এই ফিচার ব্যবহারের জন্য হয়তো অ্যাপ আপডেট করার প্রয়োজন হবে না।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.