ভিডিও পাঠিয়ে চলছে হ্যাকিংয়ের চেষ্টা! সুরক্ষিত থাকতে এখনই আপডেট করুন WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
ভিডিও পাঠিয়ে চলছে হ্যাকিংয়ের চেষ্টা! সুরক্ষিত থাকতে এখনই আপডেট করুন WhatsApp

MP4 ভিডিও ফাইল পাঠিয়ে Android ও iOS গ্রাহকদের WhatsApp ব্যবহার করে সাইবার অ্যাটাক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে হ্যাকাররা

হাইলাইট
  • ভিডিও পাঠিয়ে চলছে হ্যাকিংয়ের চেষ্টা
  • MP4 ভিডিও পাঠিয়ে এই কাজ করা হচ্ছে
  • সুরক্ষিত থাকতে WhatsApp আপডেট করুন

WhatsApp এ কেউ MP4 ভিডিও পাঠিয়ে থাকলে ডাউনলোড করার আগে ভাবুন। সম্প্রতি MP4 ভিডিও ফাইল পাঠিয়ে Android ও iOS গ্রাহকদের WhatsApp ব্যবহার করে সাইবার অ্যাটাক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে হ্যাকাররা। এই সমস্যা থেকে রেহাই পেতে এখনই সব গ্রাহককে WhatsApp আপডেট করার পরামর্শ দেওয়া হয়েছে।

শনিবার gbhackers.com ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে, “অত্যন্ত ক্ষতিকারক এই সাইবার অ্যাটাক WhatsApp এর MP4  faile আননোন ব্লক কম্পোনেন্টের মাধ্যমে প্রবেশ করছে।”

ইতিমধ্যেই WhatsApp এর এই সুরক্ষা গাফিলতির কথা স্বীকার করে নিয়েছে Facebook।

ডিনাইয়াল অন সার্ভিস (DoS) আর রিমোট কোড এক্সিকিউশন (RCE) ব্যবহার করে MP4 ফাইলের এলিমেন্টাল স্ট্রিম মেটা ডেটা ব্যবহার করে এই কাজ করছে হ্যাকাররা।

সম্প্রতি WhatsApp এর মাধ্যমে ভারত সহ অন্যান্য দেশের মোট 1,400 গ্রাহককে নজরদারি করার অভিযোগ সামনে এসেছিল। সেই ঘটনার পরেই WhatsApp এর এই বিশাল সুরক্ষা গাফিলতি সামনে এল।

সুরক্ষার গাফিলতিকে ব্যবহার করে হ্যাকাররা যে কোন স্মার্টফোন থেকে ব্যক্তিগত তথ্য ছিনিয়ে নিতে পারবে। এছাড়াও নজরদারি করতে এই ম্যালওয়্যার ব্যবহার করা যাবে।

সম্প্রতি Android গ্রাহকদের জন্য ফিঙ্গারপ্রিন্টের সুরক্ষা নিয়ে এসেছিল WhatsApp। এই ফিচারে শুধুমাত্র গ্রাহকের ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করেই WhatsApp চ্যাট ওপেন করা যাবে। যদিও একের পর এক সুরক্ষায় গাফিলতি জনপ্রিয় মার্কিন মেসেজিং কোম্পানিটিকে চাপে রাখবে। CVE-2019-11931 নামের নতুন এই গাফিলতি থেকে রেহাই পএতে এখনই সহ গ্রাহকের WhatsApp আপডেট করার পরামর্শ দেওয়া হয়েছে। Android ও iOS গ্রাহকরা WhatsApp আপডেট করলে এই সমস্যার হাত থেকে রেহাই পাবেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.