এবার অ্যানড্রয়েড ফোনে ফিঙ্গারপ্রিন্টে সুরক্ষিত থাকবে WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এবার অ্যানড্রয়েড ফোনে ফিঙ্গারপ্রিন্টে সুরক্ষিত থাকবে WhatsApp

অ্যানড্রয়েড বিটা ভার্সানে এই ফিচার পৌঁছেছে

হাইলাইট
  • অ্যানড্রয়েড বিটা ভার্সান 2.19.221 আপডেটে নতুন এই ফিচার ব্যবহার করা যাবে
  • Settings > Account > Privacy > Fingerprint lock এনেবেল করতে হবে
  • শিঘ্রই WhatsApp স্টেবেল ভার্সানে পৌঁছে যাবে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন

অবশেষে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে চ্যাট সুরক্ষিত রাখার ব্যাবস্থা নিয়ে এল WhatsApp। ইতিমধ্যেই iOS ডিভাইসে এই ফিচার পৌঁছেছিল। এবার অ্যানড্রয়েড বিটা ভার্সানে এই ফিচার পৌঁছেছে। অ্যানড্রয়েড বিটা ভার্সান 2.19.221 আপডেটে নতুন এই ফিচার ব্যবহার করা যাবে। সেটিংস এ গিয়ে গ্রাহককে এই ফিচার শুরু করতে হবে। এর ফলে সব চ্যাটে সুরক্ষার অতিরিক্ত স্তর যোগ হবে। গ্রাহক চাইলে এই ফিচার বন্ধ করে রেখতে পারবেন।

অ্যানড্রয়েড বিটা ভার্সান 2.19.221 আপডেটে নতুন এই ফিচার ব্যবহার করা যাবে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে চ্যাট সুরক্ষিত রাখতে Settings > Account > Privacy > Fingerprint lock এনেবেল করতে হবে। অ্যানড্রয়েড মার্শমেলো বা তার বেশি ভার্সানে নতুন এই সুরক্ষা ফিচার কাজ করবে।

এই অপশন শুরু করার পরে শুধুমাত্র ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমেই WhatsApp ওপেন করা যাবে। তিনটি অপশানে এই ফিচার ব্যবহার করা যাবে। প্রথম অপশয়ানে WhatsApp বন্ধ করার সাথে সাথে তা লক হয়ে যাবে। দ্বিতীয় অপশানে WhatsApp বন্ধের এক মিনিট পরে ও তৃতীয় অপশানে WhatsApp বন্ধের 30 মিনিট পরে  চ্যাট আবার লক হয়ে যাবে।

WABetaInfo অয়েবসাইটে প্রথম এই খবর প্রকাশিত হয়েছে। রিপোর্টে জানানো হয়েছে নতুন এই ফিচারের ফলে WhatsApp চ্যাট আরও সুরক্ষিত থাকবে।

আপাতত বিটা ভার্সানে এই ফিচার পৌঁছালেও শিঘ্রই WhatsApp স্টেবেল ভার্সানে পৌঁছে যাবে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.