এক হয়ে যাচ্ছে WhatsApp, Instagram আর Facebook Messenger

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এক হয়ে যাচ্ছে WhatsApp, Instagram আর Facebook Messenger
হাইলাইট
  • এক হয়ে যাচ্ছে WhatsApp Isntagram আর Facebook Messenger
  • এমনই পরিকল্পনা করছেন Facebook প্রধান মার্ক জাকারবার্গ
  • থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশন

এক হয়ে যাচ্ছে WhatsApp Instagram আর Facebook Messenger। এই পরিকল্পনা করছেন Facebook প্রধান মার্ক জাকারবার্গ। WhatsApp Instagram ও Facebook Messengerএর এক হয়ে যাওয়ার এই খবর প্রকাশিত হয়েছে নিউইয়র্ক টাইমসে।

একই প্ল্যাটফর্ম থেকে এই তিনটি অ্যাপ ব্যবহার করা গেলেও আলাদাভাবেও ব্যবহার করা যাবে WhatsApp, Instagram ও Facebook Messenger।

এই ক্রস প্ল্যাটফর্ম মেসেজিং অ্যাপে থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশন। এর ফলে চ্যাট যার উদ্দেশ্যে পাঠানো হচ্ছে শুধুমাত্র তিনি পড়তে পারবেন।

ফেসবুকের এক প্রতিনিধি জানিয়েছেন "অনেকদিন ধরেই এই পরিকল্পনা চলছে। কিভাবে এই প্রক্রিয়া কাজ করবে তা নিয়েও চলছে বিতর্ক। "

অনেক সুরক্ষা বিশেষজ্ঞ বলছেন এই তিন চ্যাট সার্ভিস এক হয়ে গেলে সুরক্ষায় গাফিলতি দেখা যেতে পারে।

চ্যাট সার্ভিস থেকে আরও বেশি তথ্য সংগ্রহ করে গ্রাহকের কাছে বিজ্ঞাপন পাঠানোর উদ্দেশ্যেই WhatsApp, Instagram ও Facebook Messenger মিলিত করা হচ্ছে বলে মনে করছেন অনেকে। এছাড়াও Facebook Messenger  এ অন্য গ্রাহকের সম্মতি ছাড়াই তাকে মেসেজ পাঠানো যায়। এই ফিচার WhatsApp, Instagram –এ প্রাইভেসি সমস্যা তৈরি করবে কিনা তা নিয়ে সন্দিহান অনেকেই।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.