দেখতে বদলে যাচ্ছে Facebook, দেখে নিন নতুন লুক

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
দেখতে বদলে যাচ্ছে Facebook, দেখে নিন নতুন লুক

Photo Credit: Facebook

হাইলাইট
  • Facebook প্রধান মার্ক জাকারবার্গ এই ডিজাইন সামনে এনেছেন
  • ডিজাইনে আমুল পরিবর্তন করে গ্রাহকের মন ফিরে পেতে চাইছে কোম্পানি
  • কোম্পানির লগ্নীকারীরা তুলনামুলক সন্তোষ প্রকাশ করেছেন

শিঘ্রই সম্পূর্ণ নতুন ডিজাইনে সামনে আসতে চলেছে Facebook। সম্প্রতি একাধিক তথ্য চুরির অভিযোগে জর্জরিত সোশ্যাল মিডিয়া কোম্পানি ডিজাইনে আমুল পরিবর্তন করে গ্রাহকের মন ফিরে পেতে চাইছে।

মঙ্গলবার Facebook প্রধান মার্ক জাকারবার্গ এই ডিজাইন সামনে এনেছেন। সেখানে কোম্পানির আইকনিক নীল রঙের বার বাদ গিয়েছে। এছাড়াও নিউজ ফিড থেকে গুরুত্ব কমেছে নতুন ডিজাইনে।

নতুন ডিজাইন যোগ হয়েছে কোম্পানির মেসেজিং অ্যাপেও। এছাড়াও নতুন ডিজাইন দেখা যাবে কোম্পানির অনলাইন মার্কেটপ্লেস, ভিডিও অন ডিমান্ড ওয়েবসাইটেও। সব ওয়েবসাইটেই এবার থেকে ছবি সহ স্টোরিতে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

facebook new design Facebook
কম্পিউটারে নতুন Facebook ডিজাইন

ছবি: Facebook

এছাড়াও চেনা মানুষের সাথে কথা বলার জন্য আসছে একটি নতুন ফিচার। থাকছে সিক্রেট ক্রাশ সহ ফেসবুক ডেটিং টুল।

“পৃথিবী ক্রমশ বড় হওয়ার কারনে আমাদের আগের থেকে আরও কাছে আসার প্রবণতা জন্মাচ্ছে। এই কারনে ভবিষ্যতে ব্যক্তিগত জীবনে বেশিও গুরুত্ব দিচ্ছে Facebook।” ডেভেলপারদের সাথে বার্ষিক সম্মেলনে এই ঘোষণা করেছেন Facebook প্রধান মার্জ জাকারবার্গ।

নতুন ফিচার ঘোষণা করায় কোম্পানির লগ্নীকারীরা তুলনামুলক সন্তোষ প্রকাশ করেছেন। যদিও দিনের শেষে Facebook স্টকের দাম কমেছে 0.7 শতাংশ।

জাকারবার্গ বলেন প্রাইভেট মেসেজ, ছোট সময় থাকা স্টোরি আর ছোট গ্রুপ অনলাইন যোগাযোগে ভবিষ্যতে দিশা দেখাবে। ব্যক্তিগত চ্যাটে এনক্রিপশান যোগ করে সুরক্ষা করলে গ্রাহক Facebook এ চ্যাট করতে আরও সুরক্ষিত বোধ করবেন।

facebook messenger watch videos together Facebook MessengerFacebook Messenger থেকে একসাথে ভিডিও দেখা যাবে
ছবি: Facebook

শিঘ্রই পিসি ও ম্যাক অপারেটিং সিস্টেমের জন্য জনতুন মেসেঞ্জার অ্যাপ নিয়ে আসার পরিকম্পনা করেছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। গত বছর ডেভেলপার সম্মেলনে ঘোষণা করা একাধিক ফিচার সামনে আনতে দেরি করেছিল Facebook। ডেভেলপার সম্মেলনের ঠিক পরে কেমব্রিজ অ্যানালিটিকা বিতর্কে এই প্রোডাক্টগুলি সামনে আনতে দেরি হয়েছে। জাকারবার্গ বলেন, “আমরা জানি সুরক্ষার প্রসঙ্গে আমরা নিজেদের নাম খারাপ করেছি।”

গত বছর মোট 56 বিলিয়ান মার্কিন ডলার রোজগার করেছিল Facebook। এর মধ্যে বেশিভাগ এসেছিল কোম্পানির বিজ্ঞাপন দেখানোর ব্যবসা থেকে। তবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপে নতুন কোন গ্রাহক Facebook ব্যবহার করছেন না। তাই কোম্পানির আয়ের পরিমান বাড়াতে নতুন উপায় খুঁজতে হবে। সেই কারনে গোটা প্ল্যাটফর্মের ডিজাইন ঢেলে সাজানোর সদ্ধান্ত নিল ফেসবুক।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
#সর্বশেষ খবর
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.