কয়েক লক্ষ Instagram গ্রাহকের পাসওয়ার্ড খোলা পরে রয়েছে সার্ভারে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
কয়েক লক্ষ Instagram গ্রাহকের পাসওয়ার্ড খোলা পরে রয়েছে সার্ভারে

Facebook সার্ভারে কয়েক লক্ষ Instagram গ্রাহকের পাসওয়ার্ড কোন এনক্রিপশান ছাড়াও খোলা পরে রয়েছে। বৃহস্পতিবার এই কথা জানিয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং জায়েন্ট।

“Instagram অ্যাকাউন্টের পাসওয়ার্ড খোলা পরে থাকতে দেখা গিয়েছে। এর ফলে কয়েক লক্ষ Instagram গ্রাহক ক্ষতিগ্রস্থ হবেন।” এক ব্লগ পোস্টে জানিয়েছে Facebook।

“যে সব গ্রাহক এর ফলে ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের এই বিষয়ে অবগত করতে জানিয়ে দেব আমরা। তদন্দে জানা গিয়েছে কোম্পানির ভিতরে কোন কর্মী এই পকাসোয়ার্ড ব্যবহার করেননি।” জানিয়েছে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।

Instagram এর মালিক Facebook গত মাসে জানিয়েছিল হাজার হাজার Instagram গ্রাহকের পাসওয়ার্ড কোম্পানির সার্ভারে খোলা পরে রয়েছে। এবার সেই সংখ্যাটা লক্ষ ছাড়ালো।

গত বছর কেমব্রিজ অ্যানালিটিকা থেকে Facebook এর তথ্য সুরক্ষা নিয়ে প্রশ্নচিহ্ন উঠতে শুরু করেছে। সেই সময় রাজনৈতিক কারনে একটি কোম্পানিকে 8.7 কোটি গ্রাহকের ব্যাক্তিগত তথ্য বিক্রি করেছিল Facebook।

এর পরে তথ্যের সুরক্ষার জন্য একের পর এক পদক্ষেপ নিয়েছে Facebook। এছাড়াও কোম্পানির বাইরে তথ্য পাঠানো বন্ধ করেছে মার্কিন সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।

এই মুহুর্তে বিশ্বব্যাপী মোট 270 কোটি গ্রাহক Facebook, Instagram ও Messenger ব্যবহার করেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন