সারা রাত বন্ধ থাকার পরে শুরু হল Facebook, Instagram আর WhatsApp পরিষেবা

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
সারা রাত বন্ধ থাকার পরে শুরু হল Facebook, Instagram আর WhatsApp পরিষেবা

বুধবার সন্ধ্যা থেকে Facebook, Instagram আর WhatsApp পরিষেবা বন্ধ ছিল। এই সোশ্যাল মিডিয়াগুলি ব্যবহারের সময় বিশ্বব্যাপী গ্রাহকদের ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। বৃহস্পতিবার সকালে Facebook জানিয়েছে এই তিন পরিষেবা “100 শতাংশ ভাবে ফিরে এসেছে”।

বুধবার সন্ধ্যা থেকে Facebook, Instagram আর WhatsApp এ সমস্যা শুরু হয়েছিল। এক রিপোর্টে জানানো হয়েছে, “এই সমস্যার 100 শতাংশ সমাধান করা হয়েছে।” পরিষেবার জন্য কোন গ্রাহকের সমস্যা হয়ে থাকলে তার জন্য ক্ষমা চেয়েছে Facebook।

Facebook এর এক প্রতিনিধি জানিয়েছেন, “নিয়মমাফিক মেরামতের কাজের জন্য বুধবার সন্ধ্যার এই সমস্যা দেখা গিয়েছিল। একটি বাগ সামনে আসার কারনে কোন গ্রাহক ছবি অথবা ভিডিও পাঠাতে অথবা ডাউনলোড করতে পারছিলেন না।”

রিপোর্টে জানানো হয়েছে বিস্বব্যাপী কয়েক কোটি গ্রাহক এই সমস্যায় বিপাকে পরেছিলেন। ইউরোপ, উত্তর আমেরিকায় সবথেকে বেশি গ্রাহক এই সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

এই বছরেই 24 ঘন্টা বন্ধ থাকার কারনে বিশ্বব্যাপী গ্রাহকরা ক্ষোভে ফেটে পরেছিলেন। 13 মার্চ বিশ্বব্যাপী 270 কোটি গ্রাহক সোশ্যাল মিডিয়া ব্যবহারের সময় সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.