কেন চূড়ান্ত হতাশায় ভুগছেন Facebook কর্মীরা?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
কেন চূড়ান্ত হতাশায় ভুগছেন Facebook কর্মীরা?

হতাশার শেষ সীমায় পৌঁছেছেন Facebook কর্মীরা। একের পর এক ডাটা কান্ডে জর্জরিত Facebook। এর ফলেই হতাশায় ভুগছেন কোম্পানির কর্মীরা। ইতিমধ্যেই একাধিক শীর্ষস্থানীয় কর্মী কোম্পানি ছেড়েছেন বলে এক রিপোর্টে জানানো হয়েছে।

ওয়াল স্ট্রিট জার্নালে এক রিপোর্টে জানানো হয়েছে গত বছর কোম্পানির ভবিষ্যৎ সম্পর্কে আশাবাদী ছিলেন 52 শতাংশ কর্মী। এই বছর সেই সংখ্যা এক ধাক্কায় কমে 32 শতাংশে নেমে এসেছে।

রিপোর্টে জানানো হয়েছে, “Facebook কর্মীদের জন্য অত্যন্ত কঠিন একটি বছর এটি। গত এক বছরে একাধিক গুরুত্বপূর্ণ ঘটনা কোম্পানির কর্মীদের মানসিকভাবে দুর্বল করে দিয়েছে।”

কোম্পানির বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠার পর থেকেই হু হু করে পড়েছে Facebook শেয়ারের দাম। সম্প্রতি নতুন গ্রাহকদের আকৃষ্ট করতেও ব্যার্থ হয়েছে মার্কিন কোম্পানিটি। এই সবের প্রভাব পড়ছে কর্মীদের মানসিকতায়।

ইতিমধ্যেই কোম্পানি ছেড়েছেন Instagram প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম। এছাড়াও Facebook ছেড়েছেন WhatsApp এর দুই প্রতিষ্ঠাতা ব্রিয়ান আক্টন আর ইয়ান কোউম। প্রসঙ্গত গত কয়েক বছরে Instagram আর WhatsApp কিনে নিয়েছিল Facebook।

30 সেপ্টেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকে মোট 5.1 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 36,800 কোটি টাকা) লাভ করেছে ফেসবুক।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.