108MP ক্যামেরার চারটি স্মার্টফোন নিয়ে আসছে Xiaomi

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
108MP ক্যামেরার চারটি স্মার্টফোন নিয়ে আসছে Xiaomi

Xiaomi ফোনে প্রথম 108 মেগাপিক্সেল ক্যামেরা দেখা যাবে

হাইলাইট
  • 108MP ক্যামেরার চারটি ফোন আনছে Xiaomi
  • এই ক্যামেরায় Samsung ISOCELL Bright HMX সেন্সর থাকবে
  • Xiaomi -র সাথে হাত মিলিয়ে এই সেন্সর তৈরী করেছে Samsung

সম্প্রতি স্মার্টফোনের জন্য 108 মেগাপিক্সেল ক্যামেরা সন্সর লঞ্চ করেছে Samsung। এই সেন্সর ব্যবহার করে চারটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে Xiaomi। কোম্পানির মধ্যে  ‘tucana', ‘draco', ‘umi' আর ‘cmi' নামে ডাকা হচ্ছে এই ফোনগুলিকে। নতুন এই চারটি ফোনে Samsung 108 MP ISOCELL Bright HMX সেন্সর সাকবে। অগাস্ট মাসে এই সেন্সর লঞ্চ করেছিল Samsung। Xiaomi -র সাথে হাত মিলিয়ে নতুন এই ক্যামেরা সেন্সর তৈরী করেছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। এই সেন্সররে চারটি পিক্সেল একসাথে কাজ মরবে। ফলে 27 মেগাপিক্সেল চঝবি তোলা যাবে।

XDA Developers ওয়েবসাইটে প্রথম এই খবর সামনে এসেছে। MIUI এর Mi Gallery অ্যাপ কোড থেকে নতুন এই চার ফোন সম্পর্কে জানা গিয়েছে। এই ফোনগুলি Mi আর Redmi ব্র্যান্ডের অধীনে লঞ্চ করবে Xiaomi।

তবে 108 মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করে প্রথম স্মার্টফোন লঞ্চ করবে Xiaomi। পরে Samsung ও অন্যান্য ফোনের ক্যামেরাতেও এই সেন্সর দেখা যাবে। ভবিষ্যতে Samsung Galaxy A সিরিজের স্মার্টফোনে একই ক্যামেরা সেন্সর ব্যবহার হতে পারে। ইতিমধ্যেই Samsung ISOCELL Bright HMX সেন্সর তৈরী শুরু হয়েছে।

তবে 108 মেগাপিক্সেল সেন্সর ব্যবহার হলেও এই সেন্সরের সব স্মার্টফোনে 108 মেগাপিক্সেল ছবি তোলা যাবে না। তবে এই বিশাল পিক্সেল কাউন্টের কারনে এই সেন্সরে তোলা ছবি খুব সহজেই ডিজিটাল জুম করা যাবে। 108 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার হওয়ার কারনে ডিজিটাল জুম করলে ছবির গুনগত মানে খুব বেশি ক্ষতি হবে না।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.