Xiaomi Redmi Note 6 Pro আর Asus ZenFone Max Pro M2: কে কাকে টেক্কা দিল?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Xiaomi Redmi Note 6 Pro আর Asus ZenFone Max Pro M2: কে কাকে টেক্কা দিল?

ZenFone Max Pro M2 (left) and Redmi Note 6 Pro go head to head but who wins? Read on to find out

হাইলাইট
  • একই বাজেট সেগমেন্টে দুটি স্মার্টফোন লঞ্চ হয়েছে দুটি ফোন
  • Asus ZenFone Max Pro M2 তে রয়েছে ভালো ব্যাটারি
  • ক্যামেরায় সামান্য এগিয়ে Xiaomi Redmi Note 6 Pro

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে  Xiaomi Redmi Note 6 Pro আর Asus ZenFone Max Pro M2। একই বাজেট সেগমেন্টে দুটি স্মার্টফোন লঞ্চ হলেও Redmi Note 6 Pro এর তুলনায় ZenFone Max Pro M2 তে রয়েছে শক্তিশালী প্রসেসার। Redmi Note 6 Pro তে একই Sandragon 636 চিপসেট ব্যবহার হলেও ZenFone Max Pro M2 তে রয়েছে লেটেস্ট Snapdragon 660 চিপসেট। কিন্তু সব মিলিয়ে কেমন পারফর্ম করল এই দুটি ফোন?

Xiaomi Redmi Note 6 Pro বনাম Asus ZenFone Max Pro M2 ডিজাইন

Redmi Note 5 Pro এর মতো একই ডিজাইন ব্যবহার হয়েছে Redmi Note 6 Pro ফোনে। তবে নতুন ফোনটি আকারে সামান্য ছোট। পিছন থেকে এই দুটি ফোন দেখে আলাদা ভাবে চেনায় উপায় নেই। তবে ফোনের সামনে Redmi Note 6 Pro ফোনে থাকছে ডিসপ্লে নচ। যা এই ফোনকে Redmi Note 5 Pro ফোনের থেকে আলাদা করে দেবে। এছাড়াও ফোনের সব বাটন একই জায়গাতে রয়েছে। ফোনের ডানদিকে রয়েছে ভলিউম বাটন। ফোনের উপরে রয়েছে 3.5 মিমি হেডফোন জ্যাক্সেকেন্ডারি মাইক্রোফোন আর আইআর ব্লাস্টার। ফোনের নীচে রয়েছে মাইক্রো USB পোর্ট আর স্পিকার গ্রিল। এই দামে অন্যান্য ফোন ইতিমধ্যেই USB Type-C পোর্ট ব্যবহার হলেও Redmi Note 6 Pro ফোনে পুরনো মাইক্রো USB পোর্ট থাকছে।

ফোনের বাঁ দিকে রয়েছে হাইব্রিড ডুয়াল সিম ট্রে। Redmi Note 6 Pro এর ওজন 182 গ্রাম।

 

আরও পড়ুন: Asus ZenFone Max Pro M2 ফোনে পৌঁছাল বিশেষ সফটওয়্যার আপডেট

asus zenfone max pro m2 asus zenfone max pro m2

ZenFone Max Pro M2 তে সম্পূর্ণ নতুন ডিজাইন ব্যবহার করেছে Asus। দুটি আলাদা রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। ফোনের পিছনে থাকছে গ্লসি ফিনিশ। তবে গ্লসি ফিনিশ হওয়ার কারনের খুব সহজে আঙ্গুলের ছাপ থেকে যাবে।

ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। এর সাথেই থাকছে LED ফ্ল্যাশ। মাঝে কোম্পানির লোগোর ঠিক উপরে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ZenFone Max Pro M2 এর সামনে রয়েছে একটি 6.26 ইঞ্চি ডিসপ্লে। এই ডিসপ্লের উপরে রয়েছে একটি নচ। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 19:9। এছাড়াও ফোনের সামনে থাকছে লেটেস্ট Gorilla Glass 6 এর সুরক্ষা। কোম্পানি জানিয়েছে এই প্রথম বাজেট মিডরেঞ্জ সেগমেন্টে কোন ফোন Gorilla Glass 6 ব্যবহার হল।

ZenFone Max Pro M2 ফোনের ফ্রাম প্লাস্টিক দিয়ে তৈরী হয়েছে। ফোনের ডান দিকে রয়েছে পাওওার বাটন ভলিউম রকার আর বাঁ দিকে সিম ট্রে। পাওয়ার বাটনে আঙুল হাত পৌঁছালেও ভলিউম রকারে আঙুল পৌঁছাতে একটু বেগ পেতে হয়েছে।

ফোনের নীচে থাকছে প্রাইমারি মাইক্রোফোন, মাইক্রো ইউএসবি পোর্ট, 3.5 মিমি হেডফোন জ্যাক আপ লাউডস্পিকার। ফোনের উপরে থাকছে সেকেন্ডারি মাইক্রোফোন এই দামে USB Type-C না থাকায় হতাশ হতে পারেন অনেকেই।

 

আরও পড়ুন: কেন্দ্রের এই সিদ্ধান্ত চাপে রাখবে Amazon ও Flipkart কে

 

Xiaomi Redmi Note 6 Pro বনাম Asus ZenFone Max Pro M2 স্পেসিফিকেশান

Redmi Note 6 Proফোনে চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। এর উপরেই থাকবে কোম্পানির নিজস্ব MIUI স্কিন। Redmi Note 6 Pro তে থাকছে একটি 6.26 ইঞ্চি ডিসপ্লে।  ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 19:9। ডিসপ্লের উপরে থাকবে একটি কালো নচ। ফোনের ভিতরে থাকবে Snapdragon 636 চিপসেট, 4GB/6GB RAM আর 64GB স্টোরেজ। আপাতত এই একটি স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে Redmi Note 6 Pro। থাকবে ফেস আনলক ফিচার। Redmi Note 6 Pro এর ভিতরে থাকবে একটি 4,000 mAh ব্যাটারি। এই ফোনে খুব সহজেই দুই দিন ব্যাক আপ পাওয়া যাবে। ফাস্ট চার্জিং এর মাধ্যমে জলদি চার্জ করা যাবে Redmi Note 6 Pro।

 

আরও পড়ুন: 2018 সালে সবথেকে বেশি বিক্রি হয়েছে এই স্মার্টফোনগুলি

ডুয়াল সিম Asus ZenFone Max Pro M2 তে চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। এই ফোনে রয়েছে একটি 6.26 ইঞ্চি 19:9 অ্যাসপেক্ট রেশিওর ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে কালো নচ। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 660 চিপসেট, 3GB/4GB/6GB RAM আর 32GB/64GB স্টোরেজ।

কানেক্টিভিটির জন্য Asus ZenFone Max Pro M2 তে রয়েছে ডুয়াল 4G VoLTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v5.0, GPS/ A-GPS, এফ এম রেডিও,  Micro-USB পোর্ট আর 3.5 মিমি জ্যাক। দুটি সিম স্লটেই 4G VoLTE সাপোর্ট করবে। Asus ZenFone Max Pro M2 ফোনের ব্যাটারি 5,000 mAh।

Redmi Note 6 Pro vs ZenFone Max Pro M2 Cameras Redmi Note 6 Pro vs ZenFone Max Pro M2

 

Xiaomi Redmi Note 6 Pro বনাম Asus ZenFone Max Pro M2 ক্যামেরা

ছবি তোলার জন্য Redmi Note 6 Proতে থাকবে 12MP+5MP রিয়ার ক্যামেরা। সাথে থাকবে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর LED ফ্ল্যাশ। ফোনের সামনে থাকবে 20MP+2MP সেলফি ক্যামেরা। দিনের আলোতে ভালো ছবি তোলা গেলেও কম আলোতে বেশ সমস্যার সম্মুখীন হয়েছে এই ফোন। নিঃসন্দেহে এই দামে Mi A2 ফোনে Redmi Note 6 Pro ফোনের থেকে ভালো ছবি তোলা যাবে।

Asus ZenFone Max Pro M2 Xiaomi Redmi Note 6 Pro

 

 

ছবি তোলার জন্য Asus ZenFone Max Pro M2 ফোনে রয়েছে 12MP+5MP ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। 12MP প্রাইমারি ক্যামেরায় থাকছে Sony IMX486 সেন্সার। ডেপ্ত সেন্সিং এর জন্য ব্যবহার হবে এই ফোনের সেকেন্ডারি সেন্সার। ফোনের সামনে রয়েছে 5MP সেলফি ক্যামেরা। সামনে ও পিছনে ক্যামেরার সাথে থাকছে LED ফ্ল্যাশ।

 

Asus ZenFone Max Pro M2 Xiaomi Redmi Note 6 Pro

 

 

মোটের উপর ভালো ছবি তুললেও কিছু ছবিতে এক্সপোজারে সমস্যা দেখা গিয়েছে। পরীক্ষা করার সময় দিনের আলোতে Asus ZenFone Max Pro M2 ফোনে তোলা কিছু ছবি ওভারএক্সপোজ হয়েছে। তবে এই ক্যামেরায় ভালো কালার ডিটেল পাওয়া গিয়েছে। এছাড়াও ZenFone Max Pro M2 এর ক্যামেরা দিয়ে ভালো ম্যাক্রো ছবি তোলা গিয়েছে।

Asus ZenFone Max Pro M2 Xiaomi Redmi Note 6 Pro

 

মতামত

প্রায় সব বিভাগেই Redmi Note 6 Pro কে টেক্কা দিয়েছে ZenFone Max Pro M2। Asus ZenFone Max Pro M2 ফোনের ভালো প্রসেসার, দারুন ব্যাটারি আর স্টক অ্যানড্রয়েড আমাদের নজর কেড়েছে।
দুটি ফোনেই একদিন ব্যাটারি ব্যাক আপ পাওয়া গেলেও Asus ZenFone Max Pro M2 তে থাকছে 5,000 mAh ব্যাটারি। তাই একটু দাম বেশি হলেও Xiaomi Redmi Note 6 Pro এর থেকে সব বিভাগেই এগিয়ে রয়েছে Asus ZenFone Max Pro M2।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
#সর্বশেষ খবর
  1. একটা ফোনে ছ’টা ক্যামেরা, লঞ্চ হল Vivo V17 Pro: দাম ও স্পেসিফিকেশন
  2. দুর্দান্ত ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ, ফেসবুক স্টোরিজে শেয়ার করা যাবে স্ট্যাটাস
  3. চল্লিশ হাজারের কমে মিলছে লেটেস্ট iPhone 11! কীভাবে?
  4. Jio কে টেক্কা দিতে আরও সস্তা প্ল্যান নিয়ে এল BSNL, দেরি করলেই ফস্কে যাবে
  5. পুজোর আগেই সস্তা হবে এই দুই জনপ্রিয় Xiaomi স্মার্টফোন
  6. জলের দামে দুর্দান্ত স্পেসিফিকেশন নিয়ে আসছে Redmi 8A, ফাঁস হল ডিজাইন
  7. নতুন ভেরিয়েন্টে লঞ্চ হল Redmi K20 Pro, থাকছে আরও শক্তিশালী প্রসেসর
  8. এবার 64MP ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Samsung
  9. আজ ডুয়াল পপ-আপ সেলফি ক্যামেরা সহ আসছে Vivo V17 Pro: লঞ্চ ইভেন্ট সরাসরি দেখুন এখানে
  10. পুজোর আগেই হাতে আসবে iPhone 11, শুরু হল প্রি-অর্ডার
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.