লঞ্চের আগে এক নজরে Redmi Note 6 Pro

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
লঞ্চের আগে এক নজরে Redmi Note 6 Pro

22 নভেম্বর নতুন দিল্লিতে এক ইভেন্টে ভারতে লঞ্চ হবে Redmi Note 6 Pro

হাইলাইট

  • 22 নভেম্বর নতুন দিল্লিতে এক ইভেন্টে ভারতে লঞ্চ হবে Redmi Note 6 Pro
  • Redmi Note 6 Pro ফোনে যোগ হয়েছে 6.26 ইঞ্চি 19:9 FHD+ ডিসপ্লে
  • ফোনের সামনে ও পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা

Xiaomi –র Redmi Note সিরিজের পরবর্তী স্মার্টফোন Redmi Note 6 Pro। ভারতে হট কেকের মতো বিক্রি হয়েছে Redmi Note 5 Pro। সম্প্রতি এই ফোনের দুটি ভেরিয়েন্টের দাম 1,000 টাকা কমিয়েছে Xiaomi। আগামী আগামী সপ্তাহে বাজারে আসছে নতুন Redmi Note 6 Pro। ইতিমধ্যেই বাজারে Asus ZenFone Max Pro M1, Nokia 6.1 Plus, Motorola One Power আর Honor 8X এর মতো ফোনগুলির সামনে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হয়ে ভারতে Redmi Note 6 Proলঞ্চের সিদ্ধান্ত নিয়েছে Xiaomi। নতুন Redmi Note 6 Pro ফোনের ভিতরে একই হার্ডওয়্যার থাকলেও ডিজাইনে আমুল পরিবর্তন এসেছে।

Redmi Note 6 Pro ফোনে যোগ হয়েছে 6.26 ইঞ্চি 19:9 FHD+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকবে কালো নচ। আগামী 22 নভেম্বর নতুন দিল্লিতে এক ইভেন্টে ভারতে লঞ্চ হবে Redmi Note 6 Pro। 15,000 টাকার আশেপাশে ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন। এক নজরে নতুন মিডরেঞ্জ ফোনটি দেখে নেওয়া যাক।  

Xiaomi Redmi Note 6 Pro হার্ডওয়্যার ও ডিজাইন

Redmi Note 5 Pro ফোনে 18:9 অ্যাসপেক্ট রেশিওর ডিসপ্লে ছিল। এই ডিসপ্লের উপরে কোন নচ ছিল না। এবার Redmi Note 6 Pro ফোনের ডিসপ্লের উপরে নচ যোগ হতে চলেছে। Redmi Note 6 Pro ফোনে থাকবে একটি 6.26 ইঞ্চি ডিসপ্লে।  ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 19:9। এছাড়াও নতুন এই ফোনের সামনে ডুয়াল ক্যামেরা থাকবে। ক্যাপাসেটিভ বাটনের পরিবর্তে অন স্ক্রিন নেভিগেশান যোগ হয়েছে এই ফোনে।

ফোনের বাঁ দিকে রয়েছে পাওয়ার ও ভলিউম বাটন। এছাড়াও থাকবে একটি হাইব্রিড সিম স্লট। দুটি ন্যানো সিম কার্ড অথবা একটি ন্যানো সিম কার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড একসাথে ব্যবহার করা যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে। ফোনের নীচে থাকছে micro USB পোর্ট আর স্পিকার গ্রিল। উপরে থাকবে 3.5 মিমি হেডফোন জ্যাক, মাইক্রোফোন আর আইআর ব্লাস্টার। ফোনের উপরে রয়েছে ওয়াটার রিপ্যালান্ট P2i কোটিং। এর ফলে সাধারন জলের ছিঁটা লাগলে ফোনের কোন ক্ষতি হবে না।

ফোনের ভিতরে থাকবে Snapdragon 636 চিপসেট, 4GB RAM আর 64GB স্টোরেজ। আপাতত এই একটি স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে Redmi Note 6 Pro।

ছবি তোলার জন্য Redmi Note 6 Proতে থাকবে 12MP+5MP রিয়ার ক্যামেরা। সেকেন্ডারি সেন্সার ডেপ্ত সেন্সিং এর কাজ করবে। সাথে থাকবে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর LED ফ্ল্যাশ। ফোনের সামনে থাকবে 20MP+1MP সেলফি ক্যামেরা।

এর সাথেই থাকবে ফেস আনলক ফিচার। Redmi Note 6 Pro এর ভিতরে থাকবে একটি 4,000 mAh ব্যাটারি। কোম্পানি জানিয়েছেএই ফোনে খুব সহজেই দুই দিন ব্যাক আপ পাওয়া যাবে।

redmi note 6 pro first impressions gadgets 360 inline Redmi Note 6 Pro

Redmi Note 6 Pro সফটওয়্যার

Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমের উপরে Redmi Note 6 Pro ফোনে চলবে লেটেস্ট MIUI 10 স্কিন। তবে এই ফোনে Android 9.0 Pie আপডেটের কোন প্রতিশ্রুতি দেয়নি চিনের কোম্পানিটি। আর দশটা Xiaomiফোনের মতোই কাজ করবে এই ফোনের MIUI 10 ইউজার ইন্টারফেস।

কেনার সবয় ভারতে Xiaomi Redmi Note 6 Pro ফোনে  Amazon Shopping, Facebook, PhonePe, Netflix, NewsPoint, Dailyhunt, Opera News, Opera Mini, and BHIM ABPB অ্যাপগুলি আগে থেকেই ইনস্টল থাকবে।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে Redmi Note 6 Pro ফোনে ফেস আনলক ফিচার কাজ করবে। তবে থ্রিডি ফেস আনলকের মতো কাজ করবে না এই ফিচার।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন