Redmi Note 6 Pro রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Redmi Note 6 Pro রিভিউ

ভারতে Redmi Note 5 Pro ফোনের উত্তরসূরী Redmi Note 6 Pro কে নিয়ে উত্তেজনা তুঙ্গে

হাইলাইট

  • স্কিন। Redmi Note 6 Pro তে থাকছে একটি 6.26 ইঞ্চি ডিসপ্লে
  • ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 19:9
  • ডিসপ্লের উপরে থাকবে একটি কালো নচ

বৃহস্পতিবার ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 6 Pro। শুক্রবার শুরু হয়েছে বিক্রি। কম দামে শক্তিশালী হার্ডওয়্যার দিয়ে ভারতে গ্রাহকের মন জিতেছে Xiaomi। আবার 15,000 টাকার নীচে এই ফোন লঞ্চ করে ভারতের বাজারে সুনামী আনতে চলেছে চিনের কোম্পানিটি। ইতিমধ্যেই ভারতের বাজারে হট কেকের মতো বিক্রি হয়েছে Redmi Note 5 Pro। এবার ভারতে এই ফোনের উত্তরসূরী Redmi Note 6 Pro কে নিয়ে উত্তেজনা তুঙ্গে।

আরও পড়ুন: Redmi Note 6 Pro বনাম Mi A2: দাম ও স্পেসিফিকেশান

হার্ডওয়্যারে তেমন পরিবর্তন না এলের Redmi Note 6 Pro ফোনে ব্যবহার হয়েছে সম্পূর্ণ নতুন ডিসপ্লে। এছাড়াও থাকছে নতুন ক্যামেরা সেট আপ। নতুন এই ফোন গ্রাহকের মন জিততে কতটা সফল হবে, দেখে নেওয়া যাক।

 

Xiaomi Redmi Note 6 Pro ডিজাইন

Redmi Note 5 Pro এর মতো একই ডিজাইন ব্যবহার হয়েছে Redmi Note 6 Pro ফোনে। তবে নতুন ফোনটি আকারে সামান্য ছোট। পিছন থেকে এই দুটি ফোন দেখে আলাদা ভাবে চেনায় উপায় নেই। তবে ফোনের সামনে Redmi Note 6 Pro ফোনে থাকছে ডিসপ্লে নচ। যা এই ফোনকে Redmi Note 5 Pro ফোনের থেকে আলাদা করে দেবে। এছাড়াও ফোনের সব বাটন একই জায়গাতে রয়েছে। ফোনের ডানদিকে রয়েছে ভলিউম বাটন। ফোনের উপরে রয়েছে 3.5 মিমি হেডফোন জ্যাক্সেকেন্ডারি মাইক্রোফোন আর আইআর ব্লাস্টার। ফোনের নীচে রয়েছে মাইক্রো USB পোর্ট আর স্পিকার গ্রিল। এই দামে অন্যান্য ফোন ইতিমধ্যেই USB Type-C পোর্ট ব্যবহার হলেও Redmi Note 6 Pro ফোনে পুরনো মাইক্রো USB পোর্ট থাকছে।

ফোনের বাঁ দিকে রয়েছে হাইব্রিড ডুয়াল সিম ট্রে। Redmi Note 6 Pro এর ওজন 182 গ্রাম।

আরও পড়ুন: Nokia 6.1 Plus, Asus Zenfone Max Pro M1 এর থেকে কতটা ভালো Redmi Note 6 Pro?

Xiaomi Redmi Note 6 Pro Notch Xiaomi Redmi Note 6 Pro Review Redmi Note 6 Pro ফোনের ডিসপ্লের উপরে নচে দুটি সেলফি ক্যামেরা রয়েছে

 

Redmi Note 6 Pro ফোনের হার্ডওয়্যার, সফটওয়্যার ও ফিচার্স

Redmi Note 6 Proফোনে চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। এর উপরেই থাকবে কোম্পানির নিজস্ব MIUI স্কিন। Redmi Note 6 Pro তে থাকছে একটি 6.26 ইঞ্চি ডিসপ্লে।  ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 19:9। ডিসপ্লের উপরে থাকবে একটি কালো নচ। ফোনের ভিতরে থাকবে Snapdragon 636 চিপসেট, 4GB RAM আর 64GB স্টোরেজ। আপাতত এই একটি স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে Redmi Note 6 Pro। থাকবে ফেস আনলক ফিচার। Redmi Note 6 Pro এর ভিতরে থাকবে একটি 4,000 mAh ব্যাটারি। এই ফোনে খুব সহজেই দুই দিন ব্যাক আপ পাওয়া যাবে। ফাস্ট চার্জিং এর মাধ্যমে জলদি চার্জ করা যাবে Redmi Note 6 Pro।

আরও পড়ুন: চারটি ক্যামেরা, ডিসপ্লে নচ সহ ভারতে এল Redmi Note 6 Pro

Xiaomi Redmi Note 6 Pro SIM Xiaomi Redmi Note 6 Pro ReviewXiaomi Redmi Note 6 Pro তে রয়েছে হাইব্রিড ডুয়াল সিম ট্রে

 

Redmi Note 6 Pro ক্যামেরা

ছবি তোলার জন্য Redmi Note 6 Proতে থাকবে 12MP+5MP রিয়ার ক্যামেরা। সাথে থাকবে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর LED ফ্ল্যাশ। ফোনের সামনে থাকবে 20MP+2MP সেলফি ক্যামেরা। দিনের আলোতে ভালো ছবি তোলা গেলেও কম আলোতে বেশ সমস্যার সম্মুখীন হয়েছে এই ফোন। নিঃসন্দেহে এই দামে Mi A2 ফোনে Redmi Note 6 Pro ফোনের থেকে ভালো ছবি তোলা যাবে।

Xiaomi Redmi Note 6 Pro Camera Xiaomi Redmi Note 6 Pro Review

মতামত

কম দামে আবার একটি স্মার্টফোন লঞ্চ করে প্রতিযোগীদের চাপের সামনে ফেলে দিল Xiaomi। ইতিমধ্যেই জনপ্রিয় Redmi Note 5 Pro ফোনের সাথে নতুন ডিসপ্লে যোগ করে গ্রাহকের মন জয় করতে এই ফোন লঞ্চ করেছে চিনের কোম্পানিটি। ইতিমধ্যেই ভারতের মিডরেঞ্জ স্মার্টফোন বাজারে রয়েছে একাধিক জনপ্রিয় স্মার্টফোন। সেখানে নতুন Redmi Note 6 Pro লঞ্চ নিঃসন্দেহে বাজারকে নাড়িয়ে দেবে।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন