আরও সস্তা হল ভারতে সব থেকে কম দামের Xiaomi স্মার্টফোন

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
আরও সস্তা হল ভারতে সব থেকে কম দামের Xiaomi স্মার্টফোন

নভেম্বরে ডলারের তুলায় টাকার দাম কমার কারনে Redmi 6A ফোনের দাম বেড়েছিল

হাইলাইট
  • গত মাসে দাম বেড়েছিল Redmi 6 আর Redmi 6A ফোনের
  • দাম কমিয়ে আগের দামে বিক্রি শুরু হল Redmi 6A
  • ছাড়াও সম্প্রতি Poco F1 এর দাম কমিয়েছে চিনের কোম্পানিটি

গত মাসে ডলারের তুলায় টাকার দাম কমার কারনে দাম বেড়েছিল Redmi 6 আর Redmi 6A ফোনের। 600 টাকা পর্যন্ত দাম বেড়েছিল এই দুটি স্মার্টফোনের। সম্প্রতি আবার দাম কমিয়ে আগের দামে বিক্রি শুরু হল Redmi 6A। Redmi 6A ছাড়াও সম্প্রতি Poco F1 এর দাম কমিয়েছে চিনের কোম্পানিটি।

আরও পড়ুন: জনপ্রিয়তায় ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছে Xiaomi

 

Redmi 6A –এর দাম

দাম কমার পরে ভারতে 2GB RAM/ 16GB স্টোরেজ Redmi 6A এর দাম 5,999 টাকা। 2GB RAM/ 32GB স্টোরেজ Redmi 6A কিনতে খরছ হবে 6,999 টাকা। বৃহস্পতিবার দুপুর 12 টা থেকে Amazon.in আর Mi.com এ নতুন দাম প্রযোজ্য হবে।

আরও পড়ুন: এক হাজার টাকা সস্তা হল এই তিনটি Xiaomi স্মার্টফোন

 

Redmi 6A স্পেসিফিকেশান

Redmi 6A এ চলবে লেটেস্ট Android Oreo 8.1। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব MIUI। Redmi 6A এ থাকবে একটি 5.45 ইঞ্চি HD+ 18:9 ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি কোয়াডকোর 12nm MediaTek Helio A22 প্রসেসার। এর সাথেই থাকবে 2GB RAM আর 16GB স্টোরেজ।

Redmi 6 এর পিছনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেখা গেলেও Redmi 6A এর পিছনে থাকবে একটি সিঙ্গেল রিয়ার ক্যামেরা। Redmi 6A এর পিছনে থাকবে 13MP রিয়ার ক্যামেরা। । নতুন এই ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের সাপোর্ট পাওয়া যাবে। এর সাথেই Redmi 6A এ থাকবে একটি 5MP সেলফি ক্যামেরা। সেলিফি ও ভিডিও কলিং এর জন্য এই ক্যামেরায় একটি পোট্রেট মোড থাকবে।

কানেক্টিভিটির জন্য Redmi 6A এ থাকবে 4G LTE, Bluetooth 4.2, Wi-Fi, GPS/ A-GPS,  একটি 3.5 মিমি হেডফোন জ্যাক আর একটি Micro-USB পোর্ট। এছাড়াও Redmi 6A এ থাকবে একটি অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সার, ডিজিটাল কম্পাস, প্রক্সিমিটি সেন্সার। আর থাকবে একটি 3000 mAh ব্যাটারি। Redmi 6A এর ওজন 145 গ্রাম।


Are Redmi 6A and Redmi 6 the best budget smartphones in India? We discussed this on Orbital, our weekly technology podcast, which you can subscribe to via Apple Podcasts or RSS, download the episode, or just hit the play button below.

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.