লঞ্চের আগে জেনে নিন Xiaomi Poco F1 ফোনের নাড়িনক্ষত্র

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
লঞ্চের আগে জেনে নিন Xiaomi Poco F1 ফোনের নাড়িনক্ষত্র

বুধবার ভারতে Poco ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন Poco F1 লঞ্চ করবে Xiaomi।

হাইলাইট

  • বুধবার ভারতে Poco F1 লঞ্চ করবে Xiaomi।
  • Xiaomi জানিয়েছে অনলাইনে শুধুমাত্র Flipkart থেকেই Poco F1 কেনা যাবে
  • Poco F1 ফোনের প্রধান আকর্ষণ Snapdragon 845 প্রসেসার

কিছুদিন আগেই কোম্পানির নতুন Poco সাবব্র্যান্ড লঞ্চ করেছিল Xiaomi। বুধবার ভারতে এই ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন Poco F1 লঞ্চ করবে Xiaomi। কোম্পানির তরফ থেকে অফিশিয়ালি এই ফোনের দাম ও স্পেসিফিকেশান সম্পর্কে এখনো কোন তথ্য না জানানো হলেও ইতিমধ্যেই একাধিক রিপোর্টে এই ফোনের দাম ও স্পেসিফিকেশান জানা গিয়েছে। ভারতে 40,000 টাকার আশেপাশে লঞ্চ হবে নতুন Poco F1।

কয়েকদিন আগে নতুন Poco ব্র্যান্ডের সুচনার সময় কোম্পানির প্রোডাক্ট ম্যানেজার জয় মানি জানিয়েছিলেন, “প্রয়োজনীয় টেকনোলজি ব্যবহার করে শক্তিশালী ফোন বানানোই Poco ব্র্যান্ডের কাজ। সম্প্রতি স্মার্টফোন দুনিয়ায় নতুন টেকনোলজি আবিষ্কার কমে গিয়েছে। শুধুমাত্র শক্তিশালী প্রসেসার ব্যবহার করে প্রায় এক লক্ষ টাকায় ফ্ল্যাগশিপ ফোন বিক্রি হচ্ছে। Poco ব্র্যান্ডের প্রথম প্রোডাক্টে আমরা শুধুমাত্র স্পিডকেই প্রাধান্য দিয়েছি। খাতায় কলমে স্পিড নয়, ব্যবহারের স্পিড।” প্রসঙ্গত Poco F1 ফোনের প্রধান আকর্ষণ Snapdragon 845 প্রসেসার, 6.18 ইঞ্চি 18:9 ডিসপ্লে আর ডুয়াল ক্যামেরা সেট আপ।

Xiaomi Poco F1 এর সম্ভাব্য দাম

Xiaomi জানিয়েছে অনলাইনে শুধুমাত্র Flipkart থেকেই Poco F1 কেনা যাবে। মনে করা হচ্ছে Mi.com ওয়েবসাইট থেকেও Poco F1 কেনা যাবে। আগে এক রিপোর্টে জানা গিয়েছেল ইউরোপে 6GB RAM আর 64 GB স্টোরেজ Poco F1 এর দাম 420 ইউরো (প্রায় 33,800 টাকা)। অন্যদিকে 6GB RAM আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম হবে 460 ইউরো (প্রায় 37,000 টাকা)। এই দামে OnePlus 6, Honor 10 আর Vivo X21 এর মতো ফোনগুলির সামনে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হবে Poco F1।

Xiaomi Poco F1 স্পেসিফিকেশান

কোম্পানি এখনো এই ফোনের কোন স্পেসিফিকেশান জানায়নি। কিন্তু অনলাইনে একাধিক রিপোর্টে ইতিমধ্যেই একাধিক স্পেসিফিকেশান ফাঁস হয়ে গিয়েছে। শুরুতে বেলারুশের এক ওয়েবসাইট থেকে এই ফোনের স্পেসিফিকেশান ফাঁস হয়েছিল। সেখা থেকেই জানা যায় Poco F1 এ থাকবে একটি 6.18 ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসাপেক্ট রেশিও 18.7:9। Poco F1 এ Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম চলবে। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব MIUI স্কিন। Poco F1 ফোনের ভিতরে একটি 4000 mAh ব্যাটারি ব্যবহার করা হবে বলে এই রিপোর্ট থেকে জানা গিয়েছে। ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় একটি 12MP প্রাইমারি সেন্সার ও একটি 5MP সেকেন্ডারি সেন্সার ব্যবহার করবে Xiaomi।

গত সপ্তাহে YouTube এ Poco F1 এর একটি আনবক্সিং ভিডিও প্রকাশিত হয়েছিল। এই ভিডিও থেকে জানা গিয়েছিল Poco F1 এর ডিসপ্লের উপরে একটি কালো নচ থেকবে। এর সাথেই থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ভিডিওতেই দেখা গিয়েছে AnTuTu বেঞ্চমার্ক ওয়েবসাইটে Poco F1 স্মার্টফোন 2,58,149 নম্বর পেয়েছে। কোম্পানি জানিয়েছে Poco F1 এ লিকুইড কুলিং সহ Snapdragon 845 চিপসেট ব্যবহার হয়েছে।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন