Poco F1 কেনার আগে সাবধান: ফোনে বিরুদ্ধে উঠল মারাত্মক অভিযোগ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Poco F1 কেনার আগে সাবধান: ফোনে বিরুদ্ধে উঠল মারাত্মক অভিযোগ

Poco F1 ফোনের ডিসপ্লের পাশ থেকে আলো বেরিয়ে আসছে।

হাইলাইট

  • সম্প্রতি লঞ্চ হয়েছে Xiaomi –র নতুন ব্র্যান্ড Poco
  • Poco F1 ফোনের ডিসপ্লের পাশ থেকে আলো বেরিয়ে আসছে
  • এই সমস্যা রয়েছে কী না তা জানার জন্য অন্ধকারে ফোনের ডিসপ্লে অন করুন

 

সম্প্রতি লঞ্চ হয়েছে Xiaomi –র নতুন ব্র্যান্ড Poco। এই ব্র্যান্ডের প্রথম ফোন Poco F1। এই ফোনের কম দামে ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশান ইতিমধ্যেই টেক দুনিয়ায় ঝড় তুলেছে। তবে কয়েছদিন আগেই Netflix ও Amazon Prime ভিডিওতে HD স্ট্রিম করতে না পারার অভিযোগ উঠেছিল Poco F1 এর বিরুদ্ধে। হার্ডওয়্যারে Widevine L1 সাপোর্ট না থাকার জন্যই অনলাইনে HD স্ট্রিম করতে পারছে না নতুন এই ফোন। সম্প্রতি এই ফোনের বিরুদ্ধে আরও এক মারাত্মক অভিযোগ উঠল।

আরও পড়ুন: Poco F1-এর বিরুদ্ধে উঠলো এই মারাত্মক অভিযোগ

XDA ডেভেলপারের একাধিক Poco F1 ব্যবহারকারী জানিয়েছেন তাদের ফোনের ডিসপ্লের পাশ থেকে আলো বেরিয়ে আসছে। ফোরামে জানানো হয়েছে ডিসপ্লের নীচ থেলে LCD প্যানেলের আলো বেরিয়ে আসছে। এই আলোচনায় মন্তব্য করতে গিয়ে ইন্দোনেশিয়ার এক Poco F1 ব্যবহারকারীও একই অভিযোগ তুলেছেন। 

XDA ফোরামে এক ব্যবহারকারী জানিয়েছেন প্রথমে এই সমস্যা দেখা যাওয়ার পরে Flipkart তার ফোন   বদলে দেয়। কিন্তু নতুন ফোনেও একই সমস্যা দেখা গিয়েছে। কোম্পানির বিরূদ্ধে কম দামে ফোন লঞ্চ করতে ফোনের গুনমানে আপোশ করার অভিযোগ তুলছেন বিশেষজ্ঞরা।

আপনার ফোনে এই সমস্যা রয়েছে কী না তা জানার  জন্য অন্ধকারে ফোনের ডিসপ্লে অন করুন। এরপরে একটি কালো ওয়ালুপেপার সেট করে লক্ষ্য করুন ডিসপ্লের চারপাশ থেকে এলো নির্গত হচ্ছে কী না।

Poco F1 স্পেসিফিকেশান

ডুয়াল সিম Poco F1 এ কোম্পানির নিজস্ব MIUI 9.6 অপারেটিং সিস্টেম চলবে। কোম্পানি জানিয়েছে শিঘ্রই Android Pie সহ এই ফোনে কোম্পানির লেটেস্ট MIUI 10 চলে আসবে। Poco F1 এর ভিতরে থাকবে একটি Snapdragon 845 চিপসেট। এর সাথেই থাকবে 6GB/8GB RAM আর 64GB, 128GB আর 256GB ইন্টারনাল স্টোরেজ।

ছবি তোলার জন্য Poco F1 এ থাকবে একটি 12MP Sony IMX363 সেন্সার। কোম্পানির Mi 8 ফোনেও একই ক্যামেরা সেন্সার ব্যবহার করা হয়েছে। এর সাথেই এই ফোনের পিছনে থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারিও সেন্সার। Poco F1 এর সামনে থাকবে একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফেস আনলক ফিচার সহ লঞ্চ হয়েছে নতুন Poco F1।

কানেক্টিভিটির জন্য Poco F1 এ থাকবে 4G+, VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, USB Type-C, 3.5 হেডফোন জ্যাক। Poco F1 এর ভিতরে থাকবে একটি 4,000 mAh ব্যাটারি। Quick Charge 3 এর সাহায্যে খুব সহজেই এই ফোনের ব্যটারি চার্জ করে নেওয়া যাবে।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন