Redmi 8A ও Redmi 8 স্মার্টফোনে পৌঁছল MIUI 11 স্টেবল আপডেট

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Redmi 8A ও Redmi 8 স্মার্টফোনে পৌঁছল MIUI 11 স্টেবল আপডেট

সর্বশেষ MIUI 11 আপডেটটি Android Pie-এর উপরে হবে, Android 10-এ নয়

Xiaomi অক্টোবরেই জানিয়েছিল Redmi 8A ও Redmi 8 স্মার্টফোনে MIUI 11 স্টেবল আপডেট পৌঁছবে 13 নভেম্বরের মধ্যে। কিন্তু গ্রাহকদের জন্য বড় চমক, নির্দিষ্ট তারিখের আগেই Redmi 8A ও Redmi 8 স্মার্টফোনে এই স্টেবল আপডেট পৌঁছতে শুরু করল। গ্রাহকরা এই স্টেবল আপডেট ইনস্টল করতে পারবেন। আপডেটের মধ্যে রয়েছে অক্টোবরের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও। তবে লক্ষণীয়, সর্বশেষ MIUI 11 আপডেটটি Android Pie-এর উপরে হবে, Android 10-এ নয়। Redmi 8A স্মার্টফোনে পৌঁছেছে v11.0.1.PCPINXM আপডেট। এর সাইজ 544MB। অন্যদিকে Redmi 8-এ পৌঁছেছে v11.0.1.PCNINXM আপডেট। এর সাইজ 600MB। আমরা Xiaomi-র কাছে এটি অনুমোদনের জন্য জানতে চাইলে জানতে পারি পর্যায়ক্রমে শুরু হয়ে গিয়েছে। 

এই আপডেটের ফলে Redmi 8A ও Redmi 8 স্মার্টফোনে মিলবে পরিবর্তিত UI। যার ফলে clutter দূরীভূত হবে। টাচ কন্ট্রোলের উন্নতি হবে। এবং নেচার ফিচারের শব্দ যোগ হবে অ্যালার্ম রিংটোনের জন্য। পাশাপাশি ইনকামিং নোটিফিকেশনের জন্য মিলবে মিউজিক ফিচার। এর সঙ্গে ইন-হাউস Mi শেয়ার ফাইল ট্রান্সফার ফিচারও পাওয়া যাবে ফোন থেকে ফোনে সহজেই দ্রুত ফাইল ট্রান্সফার করার জন্য। ডকুমেন্ট প্রিভিউ ফিচারও পাওয়া যাবে। 
এছাড়াও MIUI 11 আপডেটের ফলে পাওয়া যাবে কুইক প্রিন্ট টুল। এৱ সাহায্যে গ্রাহকরা অন্য কোনও ফিচার ইনস্ট‌ল না করে এর সাহায্যেই প্রিন্ট নিতে পারবেন। রয়েছে আরও বেশি দক্ষতাসম্পন্ন নোটস অ্যাপ, মেসেজিং অ্যাপের জন্য দ্রুত রিপ্লাই ফিচার। 

Redmi 8A ও Redmi 8 স্মার্টফোন যাঁদের আছে তাঁরা Settings > About phone > System update বিভাগে গিয়ে এই স্টেবল আপডেট ইনস্টল করতে পারবেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.