Xiaomi Mi A1 চার্জের সময় বিস্ফোরন, অল্পের জন্য রক্ষা পেলেন গ্রাহক

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Xiaomi Mi A1 চার্জের সময় বিস্ফোরন, অল্পের জন্য রক্ষা পেলেন গ্রাহক

Photo Credit: MIUI Forums/ Nexsad

রাতে চার্জ দেওয়ার সময় বিস্ফোরন ঘটেছে Mi A1 স্মার্টফোনে

হাইলাইট
  • Xiaomi –র প্রথম Android One স্মার্টফোন Mi A1
  • চার্জ দেওয়ার সময় বিস্ফোরণ ঘটেছে এই ফোনে
  • চার্জের সময় ঘুমিয়ে ছিলেন ফোনের মালিক

Xiaomi –র প্রথম Android One স্মার্টফোন Mi A1। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে চার্জ দেওয়ার সময় বিস্ফোরণ ঘটেছে এই ফোনে। চার্জের সময় ঘুমিয়ে ছিলেন ফোনের মালিক। আওয়াজে চমকে ঘুম থেকে উঠে পড়েন তিনি। ঘুম থেকে উঠে দেখেন চার্জের সময় নিজের Mi A1 ফোনে বিস্ফোরণ হয়েছে। Xiaomi -র অন্য সব ফোন Android অপারেটিং সিটেমের উপরে কোম্পানির নিজস্ব MIUI স্কিন চললেও Mi A1 ফোনে চলে স্টক Android অপারেটিং সিস্টেম।

MIUI ফোরামে এক পোস্টে প্রথম এই খবর জানা গিয়েছে। সারা রাত Mi A1 ফোন চার্জে বসিয়ে ঘুমাচ্ছিলেন ফোনের মালিক। মাঝ রাতে হঠাত বিস্ফোরনের  আওয়াজে ঘুম ভাঙ্গে। ঘুম থেকে উঠে দেখেন খুবই বাজে ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে Mi A1ম স্মার্টফোনটি।

তবে কোম্পানির অরিজিনাল চার্জার ব্যবহার করে সেই রাতে Mi A1ফোন চার্জ করা হচ্ছিল কী না সেই বিষয়ে কোন তথ্য জানা যায়নি। গ্রাহক দাবি করেছেন আট মাসের পুরোনো এই ফোন। প্রোটেকটিভ কেসের ভিতরে ফোনটি ব্যবহার করা হচ্ছিল। গত বছর লঞ্চ হয়েছিল Xiaomi Mi A1। এই প্রথম Mi A1 ফোনের ব্যাটারি বিস্ফোরনের খরব সামনে এলো।

জনপ্রিয় টেক ইউটিউবার Linus Tech Tips এক ভিডিওতে জানিয়েছেন Mi A2 ফোনের একটি সফটওয়্যার সমস্যার জন্য অকারনে ব্যাটারি নষ্ট হচ্ছে। লাইনাস জানিয়েছেন ফিঙ্গারপ্রিন্ট আনলিকের সময় ফোনের Snapdragon 660 চিপসেট সর্বোচ্চ ক্লকস্পিডে কাজ করছে। এর ফলেই অকারনে খরচ হচ্ছে অনেকটা ব্যাটারি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
#সর্বশেষ খবর
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.