ডিসপ্লের উপরে নেই কোন কালো নচ, লঞ্চ হল Vivo Nex S আর Nex A

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
ডিসপ্লের উপরে নেই কোন কালো নচ, লঞ্চ হল Vivo Nex S আর Nex A

Vivo Nex S (বাঁ দিকে) and Nex A ডান দিকে)

হাইলাইট
  • NEX S ও NEX A ফোনদুটি লঞ্চ করেছে Vivo
  • এই ফোনের প্রধান আকর্ষণ ফোনের ফুল স্ক্রিন ডিসপ্লে
  • সামনের ক্যামেরাটি ফোনের ভিতর থেকে বেরিয়ে আসে

বহু প্রতীক্ষার পরে অবশেষে NEX সিরিজের দুটি ফোন লঞ্চ করল Vivo। মঙ্গলবার চিনে এক ইভেন্টে NEX S ও NEX A ফোনদুটি লঞ্চ করেছে Vivo। এই দুটি ফোনের প্রধান আকর্ষন এই ফোনের ডিসপ্লে। 2018 সালের প্রায় সব ফোনের ডিসপ্লের উপরের ভাগে একটি কালো নচ দেখা গিয়েছে। সেখানেই ফোনের ইয়ারপিস, ফ্রন্ট ক্যামেরা ও সেন্সার দেখা গিয়েছে। কিন্তু নতুন Vivo NEX S ও NEX A এর ডিসপ্লের উপরে কোন কালো নচ নেই। গোটা ফোনের সামনের দিক জুড়েই রয়েছে ডিসপ্লে। আর তাই ফোনের ভিতরে রাখা হয়েছে এই ফোনের সেলফি ক্যামেরা। প্রয়োজনের তা বেরিয়ে আসবে ফোনের উপরে।

NEX S ও NEX A দুটি ফোনেই থাকবে লাল থিমে Energy UI। এর সাথেই এই ফোনে থাকবে Jovi অ্যাসিসট্যান্ট। নিউরাল ল্যাঙ্গুয়েজ আন্ডারস্ট্যান্ডিং, অটোমেটিক স্পিচ ডিটেকশান, ইমোশান ডিটেকশানের মতো কাজগুলি করবে এই অ্যাসিসট্যান্ট। Vivo জানিয়েছে NEX ক্যামেরা তে থাকবে HDR মোড সহ একাধিক AI ফিচার। NEX S ও NEX A দুটি ফোনেই থাকবে 7.1 চ্যানেল থ্রিডি অডিও। ফুল স্ক্রিন ডিসপ্লে হওয়ার কারনে ফোনের সামনে কল করার জন্য কোন ইয়ারপিস নেই। তাই ভয়েস কলের জন্য স্ক্রিন সাউন্ডকাস্টিং টেকনোলিজির মাধ্যমে ফোনে কথা বলা যাবে। গোটা স্ক্রিনটি কেঁপে আওয়াজ তৈরী করবে এই টেকনোলজি।

vivo nex s a pop up selfie camera Vivo Nex

Vivo Nex A and Nex S এর সামনের ক্যামেরাটি ফোনের ভিতর থেকে বেরিয়ে আসবে

Vivo Nex S, Nex A price

Vivo Nex A with 6GB RAM + 128GB inbuilt storage has been priced at CNY 3,898 (roughly Rs. 41,000). Meanwhile the Vivo Nex S with 8GB RAM + 128GB inbuilt storage will be available at CNY 4,498 (roughly Rs. 47,400) and the 8GB + 256GB inbuilt storage variant has been priced at CNY 4,998 (roughly Rs. 52,600). Both smartphones will be available in Black and Red colour variants, though the top-end 8GB RAM/ 256GB storage variant will only be available in Black. They will go on sale from June 23.

Vivo NEX S ও NEX A এর দাম

ডায়মন্ড ব্ল্যাক ও রেড কালার ভেরিয়েন্টে এই দুটি ফোন লঞ্চ করা হয়েছে। চিনে Vivo NEX S এর 128GB ভেরিয়েন্টের দাম 4498 ইউয়ান (প্রায় 47,400 টাকা) আর 256GB ভেরিয়েন্টের দাম 4,498 ইউয়ান (প্রায় 52,600 টাকা)। অন্যদিকে একটু কম দাম Vivo NEX A এর। চিনে এই ফোনের একটি ভেরিয়েন্ট লঞ্চ হয়েছে।  চিনে Vivo NEX A এর দাম 3898 ইউয়ান (প্রায় 41,000 টাকা)। আগামী ২৩ জুন থেকে চিনে এই ফোনের বিক্রি শুরু হবে।
 

Vivo NEX S স্পেসিফিকেশান

আগেই জানানো হয়েছে এই ফোনের প্রধান আকর্ষণ ফোনের ফুল স্ক্রিন ডিসপ্লে। Vivo NEX S এ রয়েছে ৬.৫৯ ইঞ্চি FHD+ Super AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯.৩:৯। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯১.২৪%। এই প্রথম কোন ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০% এর বেশি হল। Vivo NEX S এর ভিতরে আছে লেটেস্ট  Snapdragon 845 চিপসেট, 8GB RAM, 128GB/ 256GB ইন্টারনাল স্টোরেজ।

Vivo NEX S এ রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সারটি 12MP। এর সাথেই আছে চার অ্যাক্সিস অপটিকাল স্টেবিলাইজেশান। আর রয়েছে একটি 5MP সেন্সার। সামনের ক্যামেরাটি ফোনের ভিতর থেকে বেরিয়ে আসে। এই ক্যামেরায় রয়েছে একটি 5MP সেন্সার। Vivo NEX S এর ভিতরে রয়েছে একট 4000 mAh ব্যাটারি।

Vivo NEX A স্পেসিফিকেশান
Vivo NEX A এ তে রয়েছে একই ৬.৫৯ ইঞ্চি FHD+ Super AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯.৩:৯। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯১.২৪%। Vivo NEX A এর ভিতরে আছে লেটেস্ট  Snapdragon 710 চিপসেট, 6GB RAM, 128GB ইন্টারনাল স্টোরেজ।

 Vivo NEX S এর একই ক্যামেরা রয়েছে NEX A এর ভিতরেও। আছাড়াও রয়েছে একটি 4000 mAh ব্যাটারি।
 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.