ভারতে স্মার্টফোন বিক্রি বন্ধ করে দেবে জাপানের কোম্পানিটি

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
ভারতে স্মার্টফোন বিক্রি বন্ধ করে দেবে জাপানের কোম্পানিটি

ভারতে স্মার্টফোন বিক্রি বন্ধ করে দেবে Sony

হাইলাইট
  • ভারতে স্মার্টফোন বিক্রি বন্ধ করছে Sony
  • শুধুমাত্র জাপান, ইউরোপ, তাইওয়ান, হংকং এর বাজারে নজর দেওয়া হবে
  • 2,000 কর্মী চাকরি খোয়াতে পারেন

স্মার্টফোন ব্যবসায় ঢেলে পরিবর্তন আনছে Sony। এই সপ্তাহে জাপানের টোকিও শহরে কোম্পানির উচ্চপদস্থ আধিকারিকরা সিদ্ধান্ত নিয়েছেন এবার থেকে শুধুমাত্র জাপান, ইউরোপ, তাইওয়ান, হংকং এর বাজারে নজর দেওয়া হবে। এছাড়াও একাধিক দেশে স্মার্টফোন ব্যবসা গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাপানের কোম্পানিটি। এর মধ্যে অন্যতম ভারত। বেজিং থেকে কোম্পানির স্মার্টফোন কারখানা থাইল্যান্ডে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে Sony। এছাড়াও অপারেশানের খরচ 50 শতাংশ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একটি প্রেসেন্টেশান স্লাইডে দেখা গিয়েছে জাপান, ইউরোপ, তাইওয়ান ও হংকং এর বাজারে অতিরিক্ত নজর দেবে Sony।কম নজর দেওয়া হবে ভারত, আফ্রিকা, আরব, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দেশে। এই সব দেশে স্মার্টফোন বিক্রি বন্ধ করে দেবে Sony।

sony smartphone business transformation pressentation slide Sony

এছাড়াও 2020 সালের মধ্যে কোম্পানি চালানোর খরচ 50 শতাংশ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত একাধিক দেশ থেকে স্মার্টফোন ব্যবসা গুটিয়ে নিলেও ভবিষ্যতে স্মার্টফোন বিক্রি করেই লাভ করতে চাইছে জাপানের জনপ্রিয় কোম্পানিটি।

এছাড়াও কোম্পানির স্মার্টফোন বিভাগে প্রায় 50 শতাংশ কর্মী ছাঁটাই হতে পারেন। এর ফলে প্রায় 2,000 কর্মী কাজ খোয়াতে পারেন। এছাড়াও সম্প্রতি বেজিং এ কোম্পানির স্মার্টফোন কারখানা বন্ধ করেছে Sony। খরচ কমাতে থাইল্যান্ডে নতুন কারখানা তৈরী হয়েছে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.