108MP ক্যামেরা নিয়ে আসছে Samsung Galaxy S11: থাকবে 5x অপ্টিকাল জুম

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
108MP ক্যামেরা নিয়ে আসছে Samsung Galaxy S11: থাকবে 5x অপ্টিকাল জুম

Samsung Galaxy S11 ফোনে পেরিস্কোপ ক্যামেরা থাকতে পারে

হাইলাইট
  • Galaxy S11 ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে
  • এই ক্যামেরায় একটি 108MP প্রাইমারি সেন্সর থাকবে
  • থাকছে 5x অপ্টিকাল জুম

2020 সালে লঞ্চ হতে পারে Samsung Galaxy S11। ইতিমধ্যেই এই ফোন তৈরীর কাজ শুরু করে দিয়েছে Samsung। এবার Galaxy S11 ফোনের তথ্য প্রকাশ্যে এল। জানা গিয়েছে এই ফোনে একটি 108MP ক্যামেরা থাকতে পারে। এই ক্যামেরায় কোম্পানির ISOCELL HMX সেন্সর ব্যবহার হবে। এছাড়াও 5x অপ্টিকাল জুমের জন্য একটি পেরিস্কোপ স্টাইল ক্যামেরা মডিউল থাকছে। Huawei P30 Pro ফোনে একই ডিজাইনের ক্যামেরা দেখা গিয়েছিল।

4K ভিডিওর দিন শেষ! Xiaomi স্মার্টফোনে আসছে 8K ভিডিও রেকর্ডিং সাপোর্ট

The Elec ওয়েবইসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে Galaxy S11 ফোনের ক্যামেরায় 5x অপ্টিকাল জুম মডিউল থাকছে। ইতিমধ্যেই Oppo Reno সিরিজ ফোনে Samsung এর এই ক্যামেরা মডিউল ব্যবহার হয়েছে। এবার Galaxy S11 সিরিজে একই মডিউল ব্যবহার করবে Samsung।

এই বছর মে মাসে 5x অপ্টিকাল জুম মডিউল বাণিজ্যিকভাবে তৈরী শুরু করেছিল Samsung। একই সাথে একটি 2x মডিউল তৈরী করছে কোম্পানি। পেরিস্কোপ মেকানিজমের এই ক্যামেরা মডিউলটি মাত্র 5 মিমি চওড়া। থাকছে অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন। এর ফলে ছবিতে ব্লার কমানো সম্ভব হবে।

108MP ক্যামেরা আর চোখ ধাঁধানো ডিসপ্লে সহ সামনে এল Xiaomi Mi Mix Alpha

সম্প্রতি একটি ভিডিওতে কীভাবে এই পেরিস্কোপ প্রযুক্তি কাজ করবে জানিয়েছিল Samsung। সেখানে একটি প্রিজম ব্যবহার হতে দেখা গিয়েছে। অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশনের জন্য এই প্রিজমটি নড়বে। Galaxy S10 আর Galaxy Note 10 সিরিজের ফোনগুলিতে 2x অপ্টিকাল জুম ব্যবহার হয়েছিল। iPhone 11 Pro সিরিজের ক্যামেরাতেও 2x অপ্টিকাল জুম রয়েছে। Galaxy S11 সিরিজে 5x জুম ব্যবহার হলে প্রতিযোগীদের অনেকটা পিছনে ফেলে দেবে Samsung।

25,000 টাকা বাজেটে কেমন পারফর্ম করল Samsung Galaxy A50s? পড়ুন রিভিউ

Galaxy S11 ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে। এই ক্যামেরায় একটি 108MP প্রাইমারি সেন্সর থাকবে। কয়েক মাস আগে Xiaomi -র সাথে হাত মিলিয়ে এই 108 মেগাপিক্সেল ISOCELL HMX সেন্সর লঞ্চ করেছিল Samung। চলতি সপ্তাহে লঞ্চ হওয়া Xiaomi Mi Mix Alpha ফোনে একই সেন্সর ব্যবহার হয়েছে। এই সেন্সরে 6K ভিডিও রেকর্ডিং করা যাবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.