Samsung Galaxy Note 9 ফোনের ডিসপ্লের বিরুদ্ধে কী অভিযোগ উঠলো?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Samsung Galaxy Note 9 ফোনের ডিসপ্লের বিরুদ্ধে কী অভিযোগ উঠলো?

Photo Credit: Andoid Central/ fishmd

Galaxy Note 9 গ্রাহক জানিয়েছেন তাদের নতুন ফোনের ডিসপ্লের পাশ থেকে আলো বেরোতে দেখা যাচ্ছে।

হাইলাইট
  • অগাস্ট মাসে বাজারে এসেছে Samsung Galaxy Note 9
  • গ্রাহকরা Galaxy Note 9 এর বিরুদ্ধে এই মারাত্মক অভিযোগ তুললেন
  • ডিসপ্লে ও ফোনের চ্যাসিসের মাঝে ক্ষুদ্র ফাঁক দিয়ে এই আলো বেরিয়ে আসছে

অগাস্ট মাসে বাজারে এসেছে কোম্পানির লেটেস্ট ফ্ল্যাগশিপ Samsung Galaxy Note 9। প্রিমিয়াম দামে ইতিমধ্যেই এই ফোন বিক্রি শুরু হয়েছে। ইতিমধ্যেই কিছু গ্রাহকের কাছে পৌঁছে গিয়েছে Galaxy Note 9। আর এই গ্রাহকরা Galaxy Note 9 এর বিরুদ্ধে এই মারাত্মক অভিযোগ তুললেন। কিছু Galaxy Note 9 গ্রাহক জানিয়েছেন তাদের নতুন ফোনের ডিসপ্লের পাশ থেকে আলো বেরোতে দেখা যাচ্ছে। ডিসপ্লে ও ফোনের চ্যাসিসের মাঝে ক্ষুদ্র ফাঁক দিয়ে এই আলো বেরিয়ে আসছে। কোন কোন গ্রাহক জানিয়েছেন এই জায়গা থেকে এলো বেশি আলো বেরিয়ে আসছে যে কম আলোতে ফোন ব্যবহারে অসুবিধা হচ্ছে। তবে সব Galaxy Note 9 গ্রাহক এই সমস্যার সম্মুখীন হন নি। বিক্রি হওয়া Galaxy Note 9 ফোনের একটি নির্দিষ্ট সংখ্যক গ্রাহক এই ডিসপ্লে ব্লিডিং সমস্যার সম্মুখীন হয়েছেন।

প্রসঙ্গত Galaxy Note 9 ফোনে একটি QHD+ Super AMOLED ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 18.5:9। 6.4 ইঞ্চি এই ডিসপ্লের পিক্সেল ঘনত্ব 516 ppi। এটি আজ পর্যন্ত Galaxy Note সিরিজের ফোনে ব্যবহার হওয়া সবথেকে বড় ডিসপ্লে। কিন্তু এই ডিসপ্লের পাশ থেকেই আলো বেরিয়ে আসার জন্য সমস্যার সম্মুখীন হতে হচ্ছে গ্রাহকদের। ইতিমধ্যেই Galaxy Note 9 গ্রাহকরা ইন্টারনেটের এই সমস্যার কথা ছবি সহ জানিয়েছেন।

Galaxy Note 9 ফোনে একটি কার্ভড ডিসপ্লে ব্যবহার হয়েছে। অনেকেই মনে করছে ডিসপ্লের কোনা থেকে আলো প্রতিফলিত হয়ে ফিরে আসার ফলেই ডিসপ্লের পাশ থেকে এই আলো দেখা যাচ্ছে।  

Galaxy Note সিরিজের ফোনে কার্ভড ডিসপ্লে ব্যবহারের জন্য গ্লাস প্যানেলের পাশে রঙ করা হয়। প্রত্যেক ফোনে আলাদা পরিমানে রঙ লাগানো। হয়। এই কারনেই কিছু ফোনে  ডিসপ্লের পাশ থেকে আলো দেখার সমস্যা দেখা গিয়েছে বলে মনে করছেন টেক গুরুরা। তবে এই বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি Samsung।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.