এই ফোনে Android Pie আপডেট পৌঁছাবে, জানিয়ে দিল Xiaomi

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এই ফোনে Android Pie আপডেট পৌঁছাবে, জানিয়ে দিল Xiaomi

Redmi Y2 ফোনে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম চলে

হাইলাইট
  • 2018 সালের জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল Redmi Y2
  • এই ফোনে রয়েছে Snapdragon 625 চিপসেট
  • এই ফোনে Android Pie পাঠিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিল Xiaomi

Redmi Y2 ফোনে পৌঁছে যাবে Android 9 Pie আপডেট। বুধবার এই কথা জানিয়েছে Xiaomi। সম্প্রতি এক বিবৃতিতে Xiaomi জানিয়েছিল Xiaomi S2 ফোন আর Android আপডেট পৌঁছাবে না। চিনের বাইরে এই ফোন Redmi Y2 নামে বিক্রি করে Xiaomi। Redmi S2 ফোনে আর আপডেট না পৌঁছালেও Redmi Y2 ফোনে Android Pie আপডেট পৌঁছাবে। এক বিবৃতিতে এই কথা জনাইয়েছে চিনের স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি। সম্প্রতি এক বিবৃতিতে Xiaomi জানিয়েছিল Redmi S2 ছাড়াও Redmi 6 আর Redmi 6A ফোনে আর কোন আপডেট পৌঁছাবে না।

আরও পড়ুন: 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Redmi Y3

ডুয়াল সিম Redmi Y2 এ রয়েছে 5.99 ইঞ্চি HD+ ডিসপ্লে। এর সাথেই ফোনের ভিতরে থাকবে Snapdragon 625 চিপসেট, 3GB/4GB RAM, 32GB/64GB স্টোরেজ। Redmi Y2 এ রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় আছে 12MP প্রাইমারী সেন্সার আর 5MP সেকেন্ডারি সেন্সার। এছাড়াও এই ফোনে রয়েছে 16MP ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যাবহার করে একাধিক সেলফী মোড যোগ করা হয়েছে। ফেস আনলক ফিচার রয়েছে এই ফোনে।

আরও পড়ুন: বাজেট সেগমেন্টের দখল নিতে লঞ্চ হল Redmi 7

Redmi Y2 এ রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.2, GPS/ A-GPS আর 3.5মিমি হেডফোন জ্যাক। Redmi Y2 এ থাকবে একটি 3080mAh ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারিতে এক চার্জে সারা দিন চলবে Redmi Y2। নতুন এই সেলফি ফোনটির ওজন 170 গ্রাম। Redmi Y2 তে চলবে লেটেস্ট Android Oreo 8.1। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব MIUI  ইন্টারফেস।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন