Redmi Note 8 Pro ফোনে এই চিপসেট ব্যবহার করেছে Xiaomi

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Redmi Note 8 Pro ফোনে এই চিপসেট ব্যবহার করেছে Xiaomi

Redmi Note 8 Pro ফোনে থাকছে MediaTek Helio G90T চিপসেট

হাইলাইট
  • জুলাই মাসে লঞ্চ হয়েছিল Helio G90T চিপসেট
  • Redmi Note 8 ফোনে MediaTek এর এই চিপসেট ব্যবহার হবে
  • 29 অগাস্ট লঞ্চ হবে Redmi Note 8 আর Redmi Note 8 Pro

29 অগাস্ট চিনে লঞ্চ হবে Redmi Note 8 Pro। এই ফোনে থাকবে একটি MediaTek Helio G90T। সম্প্রতি এক সোশ্যাল মিডিয়া পোস্টে এই কথা জানিয়েছে চিনের চিপসেট প্রস্তুতকারী সংস্থা MediaTek। 12nm প্রসেসের এই সিপসেট গেমিং ফোনের জন্য বিশেষ ভাবে তৈরী হয়েছে। কয়েক মাস আগে MediaTek Helio G90T লঞ্চের সময় স্টেজে Xiaomi ভাইস প্রেসিডেন্ড মনু কুমার জৈন জানিয়েছিলেন শিঘ্রই এই চিপসেট ব্যবহার করে স্মার্টফোন লঞ্চ করবে কোম্পানি। এবার Redmi Note 8 ফোনে Helio G90T চিপসেট ব্যবহারের খবর নিশ্চিত করল MediaTek।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় চিনের চিপসেট প্রস্তুতকারী সংস্থা MediaTek জানিয়েছে Redmi Note 8 Pro ফোনে থাকবে কোম্পানির Helio G90T চিপসেট। যদিও ইতিমধ্যেই Xiaomi ভাইস প্রেসিডেন্ট পরবর্তী Redmi ফোনে MediaTek Helio G90T চিপসেট ব্যবহারের কথা জনিয়েছিলেন। নতুন এই 12nm চিপসেটে ভালো গেমিং এর জন্য রয়েছে MediaTek এর হাইপারইঞ্জিন গেম টেকনোলজি। সাথে থাকছে অক্টাকোর CPU আর Mal-G76 GPU।

MediaTek Helio G90T চিপসেটে রয়েছে  ARM Cortex-A76 আর Cortex-A55 প্রসেসর। সর্বোচ্চ 2.05 GHz ক্লক স্পিডে এই প্রসেসর চলতে পারবে। এই চিপসেটের সাথেই থাকছে Mali-G76 3EEMC4 GPU. Helio G90T চিপসেট 90Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে আর 10GB পর্যন্ত RAM আর 64 মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সাপোর্ট করবে।

redminote8pro

প্রায় রোজই সংবাদের শিরোনামে আসছে Redmi Note 8। বুধবার Xiaomi জানিয়েছিল 29 অগাস্ট লঞ্চ হবে Redmi Note 8 আর Redmi Note 8 Pro। Redmi Note 8 Pro ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে। টিজারে প্রকাশিত ছবিতে এই তথ্য জানা গিয়েছে। এছাড়াও এই ফোনের ভিতরে থাকবে আগের থেকে বড় ব্যাটারি। Redmi Note 7 Pro ফোনে 4,000 mAh ব্যাটারি ব্যবহার হয়েছিল। এছাড়াও ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। 29 অগাস্ট Redmi Note 8 আর Redmi Note 8 Pro ছাড়াও চিনে এক ইভেন্টে Redmi সিরিজের প্রথম স্মার্ট টিভি লঞ্চ করবে বেজিং এর কোম্পানিটি।

ছবি: GizmoChina

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.