"ভারতের স্মার্টফোন বাজার ওলটপালট করে দেবে Redmi Note 7", মনু কুমার জৈন

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট

Redmi Note 7 was launched in China last month

হাইলাইট
  • মাস খানেক আগে চিনে লঞ্চ হয়েছিল Redmi Note 7
  • শিঘ্রই ভারতে আসছে এই ফোন
  • থাকছে 48 মেগাপিক্সেল ক্যামেরা

মাস খানেক আগে চিনে লঞ্চ হয়েছিল Redmi Note 7। এই ফোনের প্রধান আকর্ষণ 48 মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও Redmi Note 7 ফোনে রয়েছে 6.3 ইঞ্চি ওয়াটার ড্রপ ডিসপ্লে, Snapdragon 660 চিপসেট। এবার ভারতে এই ফোন লঞ্চের তোড়জোড় শুরু করেছে চিনের কোম্পানিটি।

সম্প্রতি Gadgets 360 -র সাথে এক সাক্ষাৎকারে কোম্পানির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডাইরেক্টর মনু কুমার জৈন একাধিক বিষয় নিয়ে কথা বলেছেন। নিশ্চিতভাবেই উঠে এসেছে ভারতে Redmi Note 7 লঞ্চের প্রসঙ্গ।  ভারতে 48 মেগাপিক্সেল ক্যামেরার এই স্মার্টফোন লঞ্চ প্রসঙ্গে কি বললেন মনু?

 

আরও পড়ুন: 48MP ক্যামেরা আর 4,000 mAh ব্যাটারি সহ লঞ্চ হল Redmi Note 7

 

কবে ভারতে আসছে Redmi Note 7?

“সম্ভবত 2018 সালে যে স্মার্ট ফোন লঞ্চ নিয়ে আমি সব থেকে বেশি উত্তেজিত, তা হল Redmi Note 7।” বলেন জৈন। “গ্রাহকদের জন্য একাধিক চমক অপেক্ষা করছে। আমি সব স্মার্ট ফোন লঞ্চ এর আগে এই কথা বলি না। ফোনের যে ছবি প্রকাশ হয়েছে তা উল্টোভাবে প্রকাশ করার পিছনে একটি কারণ রয়েছে। ভারতে স্মার্টফোন বাজারে বড় পরিবর্তন আনতে চলেছে এই ফোন।”

এই মাসের শুরুতে টুইটারে Redmi Note 7 ফোনের ফিচার লঞ্চ করেছিল কোম্পানি। সেখানে ভারতের স্মার্ট ফোন বাজার পেয়ে উল্টে দেওয়ার চ্যালেঞ্জ জানিয়েছিল ফোনটি।

 

আরও পড়ুন: নতুন আপডেটে ধারালো হবে Redmi Note 7 ফোনের 48MP ক্যামেরা

 

“সবকিছু ঠিক থাকলে  ভারতের স্মার্টফোন বাজারে এই ফোন লঞ্চের আগে ও পরে দুটি আলাদা যুগ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।”  বলেন তিনি। “আমার বিশ্বাস ভারতের স্মার্টফোন বাজার কে আমূল বদলে দেবে এই ফোন।”

তিনি জানিয়েছেন  Redmi Note 7 ফোন নিয়ে এমন কিছু খবর রটেছে যা সত্যি নয়।

“সোশ্যাল মিডিয়ায় এই ফোন নিয়ে একাধিক খবর রটেছে।  মানুষ একটি স্মার্ট ফোন থেকে যা যা চান সবকিছুই মজুদ থাকবে এই ফোনে।  এর সাথেই গ্রাহকদের জন্য থাকছে একাধিক চমক।”

আগামী দুই সপ্তাহের মধ্যে ভারতের Redmi Note 7 লঞ্চ ইভেন্ট এর আমন্ত্রণপত্র পাঠানো শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন ভারতে কোম্পানির প্রধান।

 

আরও পড়ুন: শক্তিশালী চিপসেট ও ক্যামেরা নিয়ে আসছে Redmi Note 7 Pro

 

redmi note 7 manu jain Redmi Note 7মনু কুমার জৈন (বাঁ দিকে) ও লেই জুন (ডান দিকে) সাথে Redmi Note 7
ছবি: Manu Jain/ Twitter

 

ভারতে Redmi সাব ব্র্যান্ড প্রসঙ্গে

সম্প্রতি Xiaomi -র ছত্রছায়া থেকে বেরিয়ে আলাদা ব্র্যান্ডের তকমা পেয়েছে Redmi। এই প্রসঙ্গে ভারতে Xiaomi প্রধান কে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এটা (Redmi) আলাদা কোম্পানি নয়,  শুধুই আলাদা ব্র্যান্ড।”

“বিশেষ করে গবেষণার ক্ষেত্রে আলাদা জোর দিতে নতুন ব্র্যান্ড তৈরি করা হয়েছে। Redmi  ফোনগুলিতে Mi ও Poco ফোনের থেকে সম্পূর্ণ আলাদা ডিজাইন দেখা যাবে।” বলেন তিনি।

“Redmi  ফোনে এখনও কম দামে দারুণ পারফর্মেন্স আর কিলার ফিচার পাওয়া যাবে।  প্রিমিয়াম ফিচার দেবে কোম্পানির Mi ব্র্যান্ডের ফোনগুলি। টেক প্রেমীদের জন্য নিয়ে আসা হয়েছে Poco ব্র্যান্ড।”

 

আরও পড়ুন: Redmi Note 7 পায়ে লাগিয়ে চলছে স্কেটিং, তারপর . . .

 

“এই সব বিভাগে গবেষণা ও ডিজাইন এর সময় নিজস্বতা রাখতে অসুবিধা হচ্ছিল।  তাই আলাদা ব্র্যান্ড লঞ্চের সিদ্ধান্ত নেওয়া হয়েছে” মনু আরও বলেন, “অনলাইন ও অফলাইনে যেমন আলাদা গুরুত্ব দিতে হয়,  ঠিক তেমনই কোম্পানির প্রত্যেক লাইন আপের জন্য প্রয়োজন আলাদা গুরুত্ব। আইনত আলাদা না হলেও গবেষণা ও ডিজাইনের দিক থেকে ভারতে আলাদা Mi, Poco ও Redmi।”

“একই কথা চিনেও সত্যি।  প্রতিবেশী দেশের Redmi ফোনের গবেষণা ও ডিজাইন বিভাগের জন্য রয়েছে আলাদা কর্মী।”

“ব্যবসা যখন বড় হতে থাকে,  তখন সব বিভাগে নজর দিতে পৃথক দলের প্রয়োজন হয়।  সেই কারণে আলাদা ব্র্যান্ড হিসেবে সামনে এসেছে Redmi। এর ফলে কোম্পানির মতাদর্শে কোন পরিবর্তন হবে না।”

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.