Realme 3 Pro এর চাপে Redmi Note 7 Pro ফোনে এই ফিচার নিয়ে আসছে Xiaomi

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Realme 3 Pro এর চাপে Redmi Note 7 Pro ফোনে এই ফিচার নিয়ে আসছে Xiaomi

Redmi Note 7 Pro ফোনে PUBG Mobile চললেও Fortnite চলে না

হাইলাইট
  • ফেব্রুয়ারী মাসে লঞ্চ হয়েছিল Redmi Note 7 Pro
  • এই ফোনে রয়েছে Snapdragon 675 চিপসেট
  • Realme 3 Pro তে রয়েছে Snapdragon 710 চিপসেট

কয়েক দিন আগেই REalme প্রধান মাধব শেঠ ট্যুইটারে এক পোস্টে জানিয়েছিলনে Redmi Note 7 Pro ফোনে জনপ্রিয় ব্যাটেল গেল Fortnite খেলা না গেলেও Realme 3 Pro ফোনে এই গেম খেলা যাবে। Realme 3 Pro ফোনে তুলনামুলক শক্তিশালী প্রসেসার থাকার কারনেই এই গেম খেলা যাবে বলে জানিয়েছিলেন মাধব। এর পর চুপ করে বসে থাকেনি Xiaomi। ইতিমধ্যেই ভারতে Xiaomi প্রধান মনু কুমার জৈন জানিয়েছেন Fortnite ডেভেলপারদের সাথে হাত মিলিয়ে Redmi Note 7 Pro ফোনে এই গেম সাপোর্ট চলে আসবে।

আগামী সপ্তাহে লঞ্চ হবে Realme 3 Pro। এই ফোনে থাকছে Snapdragon 710 চিপসেট। অন্যদিকে গত মাসে লঞ্চ হওয়া Redmi Note 7 Pro ফোনে রয়েছে Snapdragon 675 চিপসেট। Snapdragon 675 ফোনে Snapdragon 710 চিপসেটের তুলনায় শক্তিশালী প্রসেসার থাকলেও Snapdragon 710 চিপসেটে শক্তিশালী GPU থাকার কারনে এই চিপসেটে Fortnite গেম খেলা যায়। অন্যদিকে এখনও Fortnite ডেভেলপার Snapdragon 675 চিপসেটে এই গেম সাপোর্ট ঘোষণা করেনি। তবে চিপসেট নির্মাতা Qualocomm ও Fornite ডেভেলপার Epic Games এর সাথে হাত মিলিয়ে এই সমস্যা সমাধান করছে Xiaomi।

একটি ব্লগ পোস্টে Xiaomi জানিয়েছে, “একটা জিনিস বুঝতে হবে যে তুলনামুলক নতুন Snapdragon 675 চিপসেট ব্যবহার করে এখনও মার্কিন যুক্তরাষ্ট্রে কোন ফন লঞ্চ হয়নি। তাই Epic Games ডেভেলপাররা এই চিপসেট সাপোর্ট যোগ করেননি এখনও।”

তবে এই সার্টিফিকেশন পদ্ধতিতে মোট কত সময় লাগে এখনও তা জানা যায়নি। Fortnite গেম খেলার জন্য মোবাইল ফোনে অন্তত Adreno 530 GPU থাকা বাধ্যতামুলক। Redmi Note 7 Pro ফোনের Snapdragon 675 চিপসেটে রয়েছে Adreno 612 চিপসেট।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন