পপ-আপ সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Realme X

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
পপ-আপ সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Realme X

শিঘ্রই ভারতে লঞ্চ হবে Realme X

হাইলাইট
  • Realme X ফোনে থাকছে পপ-আপ সেলফি ক্যামেরা
  • Realme X Lite ফোনে রয়েছে ওয়াটার ড্রপ নচ
  • দুটি ফোনে রয়েছে Snapdragon 710 চিপসেট

অবশেষে চিনের বাজারে প্রবেশ করল Realme। Realme X আর Realme X Lite এর হাত ধরে চিনে প্রবেশ করল এই কোম্পানি। বুধবার দিনে এই দুটি ফোন লঞ্চ করেছে Realme। দুটি ফোনে রয়েছে Snapdragon 710  চিপসেট। Realme X ফোনে পপ-আপ সেলফি ক্যামেরা থাকলেও Realme X Lite ফোনে রয়েছে ওয়াটার ড্রপ নচ। ভারতে লঞ্চ হওয়া Realme 3 Pro (রিভিউ) এর নাম বদলে চিনে লঞ্চ হয়েছে Realme X Lite।

Realme X আর Realme X Lite এর দাম

চিনে Realme X এর দাম শুরু হচ্ছে 1,499 ইউয়ান (প্রায় 15,400 টাকা) থেকে। একাধিক স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই স্মার্টফোন। Realme X Lite এর দাম শুরু হচ্ছে 1,199 ইউয়ান (প্রায় 12,300 টাকা) থেকে। ইতিমধ্যেই চিনে শুরু হয়েছে এই দুই ফোনের প্রি-অর্ডার। 20 মে চিনে বিক্রি শুরু হবে Realme X আর Realme X Lite।

Realme X স্পেসিফিকেশন

ডুয়াল সিম Realme X ফোনে Android 9.0 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির ColorOS 6.0। এই ফোনে রয়েছে একটি 6.53 ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 710 চিপসেট, 8GB পর্যন্ত RAM আর 128GB  পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য Realme X ফোনের পিছনে থাকছে ডুয়াল ক্যামেরা এই ক্যামেরাইয় থাকছে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকছে 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। সেলফি তোলার জন্য থাকছে একটি 16 মেগাপিক্সেল পপ-আপ ক্যামেরা।

Realme X ফোনের ভিতরে রয়েছে 3,765mAh ব্যাটারি আর VOOC 3.0 ফাস্ট চার্জ সাপোর্ট।

Realme X Lite স্পেসিফিকেশন

ডুয়াল সিম Realme X Lite তে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির ColorOS 6.0 স্কিন। Realme X Lite তে থাকছে একটি 6.3  ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে Snapdragon 710 চিপসেট, 6GB পর্যন্ত RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ।

Realme X Lite ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরায় থাকছে 16 মেগাপিক্সেল IMX519 প্রাইমারি সেন্সার। সাথে থাকছে 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। সেলফি তোলার জন্য Realme X Lite তে থাকছে একটি 25 মেগাপিক্সেল ক্যামেরা। Realme X Lite ক্যামেরায় 960 ফ্রেম প্রতি সেকেন্ড স্পিডে সুপার স্লো মোশান ভিডিও তোলা যাবে। 64 মেগাপিক্সেল ছবি তোলার জন্য থাকছে Ulltra HD মোড আর কম আলোতে উজ্জ্বল ছবি তোলার জন্য থাকছে বিশেষ নাইট মোড।

Realme X Lite ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। কানেক্টিভিটির জন্য Realme X Lite তে রয়েছে Bluetooth 5.0, 4G LTE, Wi-Fi 802.11ac (2.4GHz+5GHz) আর 3.5 মিলিমিটার হেডফোন জ্যাক। ফোনের ভিতরে থাকছে 4,045 mAh ব্যাটারি। জলদি চার্জ করার জন্য থাকছে VOOC 3.0 ফাস্ট চার্জ সাপোর্ট। Realme X Lite এর ওজন 172 গ্রাম।

  

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন