এবার 5G স্মার্টফোন নিয়ে আসছে Realme

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এবার 5G স্মার্টফোন নিয়ে আসছে Realme

Snapdragon 7 সিরিজ চিপসেট ব্যবহার করে 5G স্মার্টফোন নিয়ে আসছে Realme

হাইলাইট
  • Realme 5G ফোনে থাকবে Qualcom চিপসেট
  • Snapdragon 7 সিরিজ চিপ্সেট থাকবে
  • ইতিমধ্যেই 5G স্মার্টফোন লঞ্চের ঘোষনা করেছেন Realme প্রধান

কয়েক মাস আগে 5G স্মার্টফোন লঞ্চের ঘোষনা করেছিল Realme। সম্প্রতি জানা গিয়েছে প্রথম 5G Realme ফোনে Snapdragon 7 সিরিজ চিপসেট থাকবে। কয়েক দিন আগেই Qualcomm জানিয়েছিল Snapdragon 8 সিরিজ, Snapdragon 7 সিরিজ আর Snapdragon 6 সিরিজ চিপসেটে 5G সাপোর্ট থাকছে। 2020 সালে 7 সিরিজ আর 6 সিরিজ স্মার্টফোনে 5G সাপোর্ট নিয়ে আসবে Qualcomm। এর ফলে আরও বেশি মিডিরেঞ্জ স্মার্টফোনে 5G সাপোর্ট দেখা যাবে।

Qualocomm জানিয়েছে LG, Motorola, Nokia (HMD Global), Oppo, Realme, Redmi (Xiaomi) আর Vivo সহ মোট 12 টি ব্র্যান্ড Snapdragon 7 সিরিজ চিপসেট ব্যবহার করে 5G স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা করছে। এর মধ্যে Realme ইতিমধ্যেই এই মিডরেঞ্জ 5G স্মার্টফোন নিয়ে বাজার গরম করতে শুরু করেছে।

এখনও নতুন এই মিডরেঞ্জ 5G চিপসেটগুলি লঞ্চ করেনি Qualcomm। তবে 2019 সালেই এই চিপসেটগুলি লঞ্চ হবে। এর মধ্যে Snapdragon 7  সিরিজ চিপসেট ব্যবহার করে সবার আগে 5G স্মার্টফোন লঞ্চ হবে।

জুন মাসে Realme প্রধান মাধব শেঠ জানিয়েছিলেন 2019 সালেই 5G স্মার্টফোন লঞ্চ করতে পারে Realme। তিনি জানিয়েছিলেন ভারতে 5G পরিষেবা শুরুর আগেই Realme -র 5G স্মার্টফোন লঞ্চ হয়ে যাবে।

5G স্মার্টফোন ছাড়াও শিঘ্রই চারতে আসছে Realme XT। এই ফোনের পিছনে রয়েছে একটি 64 মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা। 13 সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন।

এছাড়াও একটি 90Hz রিফ্রেশ রেট ডিসপ্লের স্মার্টফোন লঞ্চের কথা জানিয়েছে Realme। Realme XT Pro ফোনে এই ফিচার থাকতে পারে। Realme XT Pro ফোনে থাকতে পারে একটি 6.4 ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.