Realme 3 রিভিউ: Redmi Note 7 কে টেক্কা দিতে পারল এই স্মার্টফোন?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Realme 3 রিভিউ: Redmi Note 7 কে টেক্কা দিতে পারল এই স্মার্টফোন?

Realme 3 তে থাকছে শক্তিশালী MediaTek Helio P70 আর লেটেস্ট ডিজাইন

হাইলাইট
  • লঞ্চ হল Realme 2 এর উত্তরসূরি Realme 3
  • থাকছে শক্তিশালী MediaTek Helio P70 আর লেটেস্ট ডিজাইন
  • এই ফোনে ইউনিবডি ডিজাইন ব্যবহার হয়েছে

ভারতের গ্রাহকদের জন্য আকর্ষনীয় একটি ফোন নিয়ে হাজির হয়েছে Realme। ভারতের বাজারে সফল হওয়ার সব মশলা মজুত রয়েছে Realme 3 স্মার্টফোনে। Realme 2 এর মতোই 10,000 টাকার কম দামে ভারতে এসেছে Realme 3। থাকছে শক্তিশালী MediaTek Helio P70 আর লেটেস্ট ডিজাইন। নিজের দামের প্রতি কতটা সুবিচার করল Realme 3? জানার জন্যই এই ফোন রিভিউ করলাম আমরা।

Realme 3 ডিজাইন ও ডিসপ্লে

Realme 2 এর থেকে Realme 3 এর ডিসজাইনের প্রধান পার্থক্য নতুন ফোনের ছোট্ট ডিসপ্লে নচ। Realme 3 তে থাকছে ‘ওয়াটার ড্রপ স্টাইল নচ'। কোম্পানি জানিয়েছে এই ফোনে ইউনিবডি ডিজাইন ব্যবহার হয়েছে। নতুন ডিজাইনে খুব সহজেই এক হাতে এই ফোন ব্যবহার করা যাবে।

175 গ্রাম ওজনের Realme 3 ফোনটি 8.3 মিমি চওড়া। নতুন ফোনে স্ক্রিন গার্ড ইনস্টক করা থাকবে। দিন দুই ব্যবহার করার পরে এই ফোনের পিছনে সূক্ষ্ম স্ক্র্যাচ চোখে পড়েছে।

তিনটি আলাদা রঙে পাওয়া যাবে Realme 3। থাকছে দুটি ন্যানো সিম কার্ড আর একটি microSD কার্ড সাপোর্ট। ফোনের নীচে থাকছে Micro-USB পোর্ট আর 3.5 মিমি হেডফোন জ্যাক।

Realme 3 base screen ndtv realmeRealme 3 ফোনের নীচে চওড়া বেজেল চোখে পড়বে

 

Realme 3 ফোনে 6.2 ইঞ্চি HD+  ডিসপ্লের উপইরেই থাকছে ওয়াটার ড্রপ নচ। ডিসপ্লের উপরে থাকছে Gorilla Glass এর সুরক্ষা। তবে ফোনের নীচে চওড়া বেজেল চোখে পড়বে।

Full HD+ ডিসপ্লের পরিবর্তে এই ফোনে HD+ ডিসপ্লে ব্যবহার করেছে Realme। ফোনের পিছনে থাকছে Realme লোগো আর ডুয়াল ক্যামেরা সেট আপ। ক্যামেরার নীচে থাকছে LED ফ্ল্যাশ আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ছাড়াও এই ফোনে ফেস আনলফ ফিচার থাকছে। দ্রুত কাজ করে এই ফোনের ফেস আনলক।

Micro-USB পোর্টের পরিবর্তে এই ফোনে USB Type-C পোর্ট ব্যবহার করতে পারত Realme। এই দামে অনেক ফোনেই আজকাল Type-C পোর্ট পাওয়া যায়। বাক্সের সাথেই থাকছে একটি সিলিকন কেস, সিম ট্রে বার করার পিন, ডেটা কেবেল, 10W চার্জার। বাক্সের সাথে কোনও ইয়ারফোন পাওয়া যাবে না।

Realme 3 back ndtv realme175 গ্রাম ওজনের Realme 3 ফোনটি 8.3 মিমি চওড়া

 

Realme 3 স্পেসিফিকেশান

ডুয়াল সিম Realme 3 তে লেটেস্ট Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নিজস্ব Color OS 6.0 স্কিন। এই ফোনে রয়েছে একটি 6.2 ইঞ্চি HD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে MediaTek Helio P70 চিপসেট, 4GB পর্যন্ত RAM আর 64GB পর্যন্ত স্টোরেজ। ফোনের ভিতরে থাকছে একটি 4,230 mAh ব্যাটারি আর ফোনের সাথে থাকবে 10W চার্জার।

ছবি তোলার জন্য Realme 3 ফোনে থাকছে 13 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকছে 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। সাথে থাকছে একাধিক আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ফিচার। সেলফি তোলার জন্য Realme 3 তে একটি 13 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

Realme 3 apps ndtv realme Realme 3 তে লেটেস্ট Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নিজস্ব Color OS 6.0 স্কিন

 

Realme 3 পারফর্মেন্স, ক্যামেরা ও ব্যাটারি লাইফ

Realme 3 ফোনের MediaTek Helio P70 চিপসেট এই ফোনকে দারুন শক্তিশালী করে তুলেছে। প্রতিযোগী Sanpdragon 660 চিপসেটের স্মার্টফোনের থেকে এই ফোনে ভালো বেঞ্চমার্ক রেজাল্ট পাওয়া গিয়েছে। Antutu বেঞ্চমার্ক টেস্টে 1,36,619 স্কোর করেছে Realme 3।

মোটের উপর রোজকার ব্যবহারের Realme 3 ফোনে আমরা সন্তুষ্ট। রোজকার ব্যবহারে কখনই এই ফোন গরম হয়ে যায়নি। মাল্টিটাস্কিং এও বেশ সড়গড় এই ফোন। গ্লসি ব্যাক ব্যবহার হলেও এই ফোন হাত থেকে পিছলে যাওয়ার ভয় নেই। তবে ফোন ব্যবহার করার সময়ু সহজেই এই ফোনে আঙুলের ছাপ পরবে।

Realme 3 sides ndtv realmeThe Realme 3 ফোনের পিছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার

 

Asphalt 9: Legends ও PUBG Mobile খেলার সময় এই ফোনে কোনও সমস্যা হয়নি। Asphalt 9: Legends খেলার সময় হাই গ্রাফিক্স ও PUBG Mobile খেলার সময় মিডিয়াম গ্রাফিক্স সেটিংস ছিল। তবে গেম খেলার সময় সামান্য গরম হয়েছে এই ফোন। তবে কখনই অবিশ্বাস্য গরম হয়নি Realme 3।

ফোনের একটি মাত্র স্পিকার দিয়ে খুব ভালো সাউন্ড পাওয়া যাবে না। ল্যান্ডস্কেপ মোডে সহজেই এই ফোনের আপিকারে হাত পরবে।
 

কম আলোতে Realme 3 ক্যামেরায় অটো মোডে তোলা ছবি  (ফুল সাইজ দেখতে ছবিতে ক্লিক করুন)

 

কম আলোতে Realme 3 ক্যামেরায় নাইটস্কেপ মোডে তোলা ছবি  (ফুল সাইজ দেখতে ছবিতে ক্লিক করুন)

 

Realme 2 এর মতোই Realme 3 তেও ব্যবহার হয়েছে 13 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। তবে Realme 2 এর 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সারের পরিবর্তে Realme 3 তে থাকছে 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। নতুন Color OS 6 ভার্সানে ক্যামেরা ইন্টারফেসে সামান্য পরিবর্তন এসেছে। কম আলোতে ভালো ছবি তোলার জন্য থাকছে বিশেষ নাইট মোড।

কম আলোতে একাধিক ছবি তুলে তা একসাথে জুড়ে ভালো ছবি তুলতে সাহায্য করতে Realme 3 এর নাইট মোড। কম ISO ব্যবহারের ফলে ছবিতে নয়েজ কমবে। এছাড়াও ছবি তোলার পরে একটু শার্প করা হবে ছবি। ছবি তোলার সময় দুই সেকেন্ড ক্যামেরা স্থির করে ধরে রাখতে হবে। অটো মোডের থেকে এই মোডে কম আলোতে অনেকটা ভালো ছবি তোলা যাবে।
 

ক্রোমা বুস্ট ছাড়া Realme 3 ক্যামেরায় তোলা ছবি (ফুল সাইজ দেখতে ছবিতে ক্লিক করুন)

 

ক্রোমা বুস্ট সহ Realme 3 ক্যামেরায় তোলা ছবি (ফুল সাইজ দেখতে ছবিতে ক্লিক করুন)

 

তবে দিনের আলোতে অটো মোডে ছবি তোলার সময় কিছু ছবি ভালো ও কিছু ছবি খারাপ হয়েছে। শার্প ও ডিটেল্ড ম্যাক্রো তুলেছে Realme 3 এর ক্যামেরা। Realme 3 ক্যামেরায় থাকছে HDR মোড। এই মোডে ছবি তুলতেই বেশ কিছুটা সময় লাগবে।

পোট্রেট মোডে এজ ডিটেকশান খুব ভালো নয়। সেলফি ক্যামেরাতেও পাওয়া যাবে বোকে মোড। সেলফি তোলার জন্য Realme 3 তে থাকছে 13 মেগাপিক্সেল ক্যামেরা। পিছনের ক্যামেরায় 1080p 30fps ভিডিও তোলা যাবে। স্লো মোসান মোডে 720p 90fps ভিডিও তোলা যাবে।

 

Realme 3 ক্যামেরায় তোলা ছবি

 

Realme 3 তে রয়েছে 4,230 mAh ব্যাটারি। এই ব্যাটারিতে সহজেই গোটা দিন ব্যাক আপ পাওয়া যাবে। এই ফোনে কোনও ফাস্ট চার্জিং থাকছে না। বাসের সাথে থাকা 10W চার্জারে এক ঘন্টায় 49 শতাংশ চার্জ হয়েছে Realme 3।

মতামত

Realme 3 তে রয়েছে আধুনিক ডিজাইন, আকর্ষনীয় ক্যামেরা আর উজ্জ্বল ডিসপ্লে। এই ফোনের অন্যতম প্রধান আকর্ষন শক্তিশালী প্রসেসার। তবে USB Type-C পোর্ট ব্যবহার করুলে আরও আকর্ষনীয় হতে পারত এই স্মার্টফোন।

Realme 3 এর প্রধান প্রতিযোগী Redmi Note 7 ফোনে Full HD+ ডিসপ্লে থাকলেও Realme 3 তে রইয়েছে HD+ ডিসপ্লে। এছাড়াও Redmi Note 7 ফোনে রয়েছে USB Type-C, Qualcomm Quick Charge 4 সাপোর্ট। প্রায় একই দামে বিক্রি হবে Realme 3 আর Redmi Note 7।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.