এই দুই Realme ফোনে পৌঁছাল Android Pie

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এই দুই Realme ফোনে পৌঁছাল Android Pie

Realme C1 আর Realme 2 ফোনে Android Pie বিটা আপডেট পৌঁছাল

হাইলাইট
  • Realme C1 আর Realme 2 ফোনে পৌঁছাল Android Pie
  • Pie। ColorOS 6 এর হাত ধরে এই দুই ফোনে নতুন Android ভার্সান পৌঁছেছে
  • সাথে থাকছে জুন মাসের অ্যানড্রয়েড সিকিউরিটি প্যাচ

Realme C1 আর Realme 2 ফোনে পৌঁছাল Android Pie। ColorOS 6 এর হাত ধরে এই দুই ফোনে নতুন Android ভার্সান পৌঁছেছে। আপাতত যে সব গ্রাহক বিটা প্রোগ্রামে নাম নতিভুক্ত করেছিলেন শুধুমাত্র তারাই এই আপডেট পাবেন। তবে বিটা আপডেট হোয়ার কারনে এই আপডেটে একাধিক বাগ থাকতে পাতে। Realme জানিয়েছে Android Pie আপডেটের সাথেই এই দুই ফোনে পৌঁছে যাবে জুন মাসের অ্যানড্রয়েড সিকিউরিটি প্যাচ।

Realme ফোরামে Realme C1 আর Realme 2 ফোনে Android Pie আপডেট পৌঁছে যাওয়ার খবর প্রকাশ করেছে চিনের কোম্পানিটি। ব্লগ পোস্টে Realme  জানিয়েছে আপাতত বিটা আপডেট পৌঁছালেও তিন সপ্তাহের মধ্যে এই দুই ফোনে স্টেবেল আপডেট পৌঁছে যাবে।

ইতিমধ্যেই Realme 2 আর Realme C1 ফোনের Android Pie রোলয়াউটের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। Google Doc ফর্ম ফিল আপ করে সেখানে IMEI নম্বর দিলে আপনার ফোনে বিটা আপডেট পাঠিয়ে দেবে Realme। অভার দ্য এয়ার (OTA) পদ্ধতিতে এই আপডেট পাওয়া যাবে।

এই আপডেটে Realme 2 আর Realme C1 ফোনে স্ট্যাটাস বারে নতুন নোটিফিকেওশ্ন আইকন যোগ হয়েছে। এর সাথেই থাকছে নতুন নেভিগেশন জেসচার, নতুন অ্যাপ ড্রয়ার, নতুন নোটিফিকেশন প্যানেল নতুন ইউজার ইন্টারফেস আর নতুন থিম স্টোর।

ডুয়াল সিম Realme 2 তে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমের উপরেই চলবে কোম্পানির নিজস্ব ColorOS 5.2 স্কিন। Realme 2 তে রয়েছে 6.2 ইঞ্চি HD+ ডিসপ্লে। Realme 2 এর ডিসপ্লের উপরে একটি কালো নচ থাকবে। Realme 2 এর ভিতরে থাকবে একটি Snapdragon 450 চিপসেট। এর সাথেই থাকবে 3GB/4GB RAM আর 32GB/64GB স্টোরেজ। microSD কার্ডের মাধ্যমে Realme 2 ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

Realme 2 ফোনের পিছনে একটি ডুয়াল ক্যামেরা সেট আপ থাকবে। এই ক্যামেরায় একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার আর একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। সেলফি তোলার জন্য Realme 2 তে থাকবে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Realme 2 তে থাকবে 4G VoLTE, Wi-Fi, Bluetooth, GPS/GLONASS, OTG, FM রেডিও, একটি microUSB 2.0 পোর্ট আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। Realme 2 তে রয়েছে একটি 4230 mAh ব্যাটারি। এর সাথেই ফোনের পিছনে থাকবে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

অন্যদিকে Realme C1 এ রয়েছে একটি 6.2 ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে কালো নচ। ফোনের ভিতরে থাকবে Snapdragon 450 চিপসেট, 2GB RAM আর 16GB স্টোরেজ। Realme C1 এর Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নিজস্ব ColorOS 5.1 স্কিন।

ছবি তোলার জন্য Realme C1 এ রয়েছে একটি 13MP+2MP ডুয়াল ক্যামেরা সিস্টেম। সাথে থাকছে 5MP সেলফি ক্যামেরা। Realme C1 এর ভিতরে থাকবে একটি 4230 mAh ব্যাটারি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.