5G কানেক্টিভিটি সহ লঞ্চ হল Qualcomm এর ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 855

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
5G কানেক্টিভিটি সহ লঞ্চ হল Qualcomm এর ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 855

Photo Credit: Twitter/ Qualcomm

নতুন 5G চিপসেট লঞ্চ হল Qualcomm। আগামী বছর শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রে Snapdragon 855 চিপসেটের মাধ্যমে একাধিক স্মার্টফোনে 5G কানেক্টিভিটি পৌঁছে যাবে। মঙ্গলবার হাওয়াই দ্বীপে এক ইভেন্টে Snapdragon 855 চিপসেট লঞ্চ করেছে Qualcomm। এই চিপসেটের মাধ্যমে 4G নেটওয়ার্কের তুলনায় 50 থেকে 100 গুণ দ্রুত ডাটা ট্রান্সফার করা যাবে।

বিশ্বের এক নম্বর মোবাইল চিপসেট প্রস্তুতকারী সংস্থা Qualcomm। Snapdragon 855 লঞ্চের সময় Qualcomm জানিয়েছে 2019 সালের শুরুতেই মার্কিন যুক্তরাষ্ট্রে Verizon ও Samsung একসাথে মিলে প্রথম 5G স্মার্টফোন নিয়ে আসবে।

Snapdragon 855 চিপসেটে থাকবে কোম্পানির চতুর্থ জেনারেশানের মাল্টিকোর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ইঞ্জিন। আগের ভজেনারেশানের মোবাইল চিপসেটের তুলনায় তিন গুণ দ্রুত আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স প্রসেস করতে পারবে Qualcomm Snapdragon 855।

Snapdragon 855 চিপসেট আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সার সাপোর্ট করবে। নতুন এই প্রযুক্তির নাম Qualcomm 3D Sonic Sensor। ডিসপ্লের নীচের অল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট রিডারের মাধ্যমে Snapdragon 855 চিপসেটের ফোন আনলক করা যাবে।

আগামী বছর এই চিপসেট ব্যবহার করে Samsung সহ একাধিক জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা 5G স্মার্টফোন লঞ্চ করবে। তবে এই তালিকায় Apple এর নাম নেই। প্রথম 5G iPhone বাজারে আসবে 2020 সালে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন