পকেটের মধ্যেই লাগল আগুন! iPhone XS Max ঘিরে বিতর্ক চরমে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
পকেটের মধ্যেই লাগল আগুন! iPhone XS Max ঘিরে বিতর্ক চরমে

Photo Credit: Josh Hillard / iDrop News

অক্টোবর মাসে বিক্রি শুরু হয়েছিল iPhone XS Max

হাইলাইট
  • জে হিলার্ড নামে এক ব্যাক্তির iPhone এ এই দুর্ঘটনা ঘটেছে
  • মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা তিনি
  • পকেটের মধ্যেই নতুন iPhone XS Max ফোনে আগুন ধরে গিয়েছে

সপ্তাহ তিনেক আগেই নতুন iPhone XS Max কিনেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওহায়োর এক ব্যাক্তি। সম্প্রতি এই ব্যাক্তির পকেটের মধ্যেই নতুন iPhone XS Max ফোনে আগুন ধরে গিয়েছে। এই বিষয়ে Apple এর সাথে যোগাযোগ করলে নতুন ফোন দেওয়ার কথা জানিয়েছিল কোম্পানি। যা নিয়ে চুড়ান্ত হতাশ ঐ ব্যাক্তি। এবার আইনি পথে হাঁটার কথা ভাবছেন তিনি। 2018 সালের সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল এই বছরের তিনটি নতুন iPhone। লঞ্চের পরে এই প্রথম iPhone XS, iPhone XS Max আর iPhone XR এর মধ্যে কোন মডেলে আগুন ধরার ঘটনা সামনে এল।

 

আরও পড়ুন: Jio Happy New Year Offer: দশটি অজানা তথ্য

সম্প্রতি iDropNews এ প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে জে হিলার্ড নামে এক ব্যাক্তির iPhone এ এই দুর্ঘটনা ঘটেছে।  12 ডিসেম্বর লাঞ্চ ব্রেকের সময় পকেটের মধ্যে ফোনে উষ্ণতা অনুভব করেন। শিঘ্রই ত্বকে কিছু পোড়ার অনুভিতি হতে শুরু করে। এর পরেই পকেটে থাকা iPhone XS Max থেকে সবুজ ও হলুদ রঙের ধোঁয়া বের হতে শুরু করে। এর পরে এক সহকর্মী আগ্নি নির্বাপন যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসেন। এর পরে হিলার্ডের প্যান্টে ফুটো হয়ে যায় ও ত্বকে জ্বালা করতে শুরু করে।

 

আরও পড়ুন: পাঁচ পাঁচটা ক্যামেরা! বাজার কাঁপাতে আসছে Nokia 9 PureView

“পকেটে ফোনে আগুন ধরে গিয়েছে বোঝার পরে পকেট থগেকে ফোনটি বার করে টেবিলে রাখার সময় আমি অনেকটা ধোঁয়া টেনে নিয়েছিলাম। পরে অফিসের সিকিউরিটি ক্যামেরায় সেই ভিডিও দেখা গিয়েছে।” জানিয়েছেন হিলার্ড।

একই দিনে অফিস শেষে অ্যাপেল স্টোরে গিয়ে এই দুর্ঘটনার কথা জানান তিনি। অ্যাপেল স্টোর থেকে জানানো হয় পুড়ে যাওয়া আইফোন কুপার্টিনোতে কোম্পানির সদর দপ্তরে পাঠানো হবে। সঠিক তদন্তের পরেই তিনি নতুন iPhone XS Max পাবেন বলে জানায় অ্যাপেল স্টোর। এছাড়াও অ্যাপেল স্টোর তাকে জামা পারড়, জুতো ও ত্বকের ক্ষতির জন্য ক্ষতিপূরণ দিতে অস্বীকার করেছে।

 

আরও পড়ুন: Xiaomi কে বাজিমাত করতে পারবে নতুন Huawei P Smart?

তবে শুধু নতুন iPhone XS Max হাতে নিয়ে থেকে থাকতে চান না হিলার্ড। এই দুর্ঘটনার সঠিক ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।

এই ব্যাপারে Gadgets 360 সরাসতি কোন খবর পায়নি। ইতিমধ্যেই Apple কে এই বিষয়ে প্রশ্ন করেছি আমরা। Apple এর তরফ থেকে এই প্রতিবেদন প্রশিত হওয়ার সময় পর্যন্ত আমাদের কাছে কোন বিবৃতি এসে পৌঁছায়নি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.