গোটা দুনিয়ায় এই প্রথম, ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা প্রযুক্তি নিয়ে Oppo

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
গোটা দুনিয়ায় এই প্রথম, ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা প্রযুক্তি নিয়ে Oppo

ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা প্রযুক্তি সামনে নিয়ে এল Oppo

হাইলাইট
  • ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা নিয়ে Oppo
  • থাকছে একটি স্বচ্ছ কাঁচ
  • বিশেষ একটি ক্যামেরা মডিউন ব্যবহার হয়েছে

অনেক দিন ধরেই গোটা স্মার্টফোন জুড়ে ডিসপ্লে তৈরী করার চেষ্টা করছে স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানিগুলি। তবে এই কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে ফোনের সেলফি ক্যামেরা। এর জন্য ডিসপ্লে নচ, পপ-আপ ক্যামেরা, রোটেটিং ক্যামেরা বিভিন্ন ডিজাইন নিয়ে এসেছে জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানিগুলি। এবার সেই সমস্যার পাকাপাকি সমাধান করে ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা নিয়ে এল Oppo। বুধবার সাংহাই তে নতুন এই প্রযুক্তি সামনে এনেছে চিনের কোম্পানিটি। Oppo জানিয়েছে এই ডিজাইনে একটি পরিষ্কার কাঁচ ব্যবহার হবে। তার নীচে থাকবে ক্যামেরা।।

ডিসপ্লের নীচে ক্যামেরা প্রযুক্তি লঞ্চ করে Oppo জানিয়েছে এবার ফুল ভিউ ডিসপ্লের স্মার্টফোন তৈরীতে সব বাধা শেষ হল। এই ক্যামেরার ফলে ফুল ভিউ ডিসপ্লের সাথেই ফেস আনলক, সেলফি তোলা ভিডিও কল করা যাবে। এর জন্য একটি বিশেষ ক্যামেরা ব্যবহার করেছে Oppo। কোম্পানি জানিয়েছে এই ক্যামেরার সেন্সর অন্যান্য ক্যামেরার থেকে তুলনামুলক বেশ আলো ধরতে পারে।

ডিসপ্লের নীচে ক্যামেরার হার্ডওয়্যারের সাথেই একটি বিশেষ সহটওয়্যার প্রযুক্তি ব্যবহার করছে Oppo। বিশেষ এই সফটওয়্যার প্রযুক্তির মাধ্যমে হেজেল রিমুভ, এইচডিআর এর মতো ফিচার কাজ করবে।

কোম্পানি জানিয়েছে এই ক্যামেরার মাধ্যমে সম্পূর্ণ ব্যবহারের অভিজ্ঞতা হবে।

“ওয়াটার ড্রপ স্ক্রিন থেকে পিভট স্ট্রাকচার থেকে আজ ডিসপ্লের নীচে ক্যামেরা, স্মার্টফোন ডিসপ্লের বিপ্লবে গ্রাহককে ফুল স্ক্রিন অভিজ্ঞতা দিতে বদ্ধপরিকর Oppo।” জানিয়েছেন Oppo প্রোডাক্ট ম্যানেজার শিয়াও জিয়াডং।

সম্প্রতি Xiaomi ও Honor একই ধরনের প্রযুক্তির ঘোষনা করেছিল।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.