Oppo R17 Pro রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Oppo R17 Pro রিভিউ

কীভাবে মাত্র 35 মিনিটে 100 শতাংশ চার্জ হয় Oppo R17 Pro ফোনের ব্যাটারি?

হাইলাইট
  • সম্প্রতি ভারতে বিক্রি শুরু হয়েছে Oppo R17 Pro
  • Oppo R17 Pro তে মিডরেঞ্জ Snapdragon 710 চিপসেট ব্যবহার হয়েছে
  • SuperVOOC ফ্ল্যাশ চার্জারে 50W চার্জিং এ দ্রুত গতিতে চার্জ হয় R17 Pro

সম্প্রতি ভারতে বিক্রি শুরু হয়েছে Oppo R17 Pro। OnePlus 6T এর সাথে এই ফোনের ডিজাইনে অনেক সামঞ্জস্ব রয়েছে। তবে দুটি ফোনে রয়েছে আলাদা হার্ডওয়্যার। OnePlus 6T ফোনে ফ্ল্যাগশিপ Snapdragon 845 চিপসেট থাকলেও Oppo R17 Pro তে মিডরেঞ্জ Snapdragon 710 চিপসেট ব্যবহার করেছে কোম্পানি। এছাড়াও SuperVOOC ফ্ল্যাশ চার্জারে 50W চার্জিং এ অবিশ্বাস্য স্পিডে চার্জ হয় এই ফোন। 45,990 টাকায় এই ফোন কতটা প্রাসঙ্গিক? জানার জন্য রিভিউ করলাম আমরা।

 

Oppo R17 Pro ডিজাইন

স্মার্টফোনে একাধিক কালারের ব্যক ব্যবহার শুরু করেছিল Oppo। একই ধরনের ফিনিশ থাকছে Oppo R17 Pro ফোনে। রিভিয় এর জন্য আমরা যে ফোনটি হাতে পেয়েছিলাম তাতে ছিল সায়ান আর পার্পেল গ্রেডিয়েন্ট। ফোনের মেটাল ফ্রেমেও এই রঙ ব্যবহার হয়েছে। তবে সবুজ রঙেও এই ফোন পাওয়া যায়।

ফোনের সামনে রয়েছে 6.4 ইঞ্চি ডিসপ্লে, ডিসপ্লের উপরে থাকছে ছোট্ট ওয়াটারড্রপ নচ। OnePlus 6T ফোনেও একই ডিজাইন ব্যবহার হয়েছে। এছাড়াও Oppo R17 Pro ফোনের ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনের ডান দিকে রয়েছে পাওয়ার বাটন আর ডান দিকে ভলিউম রকার।

ফোনের নীচে রয়েছে USB Type-C পোর্ট, স্পিকার গ্রিল আর প্রাইমারি মাইক্রোফোন। OnePlus 6T ফোনের মতো Oppo R17 Pro ফোনেও কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকছে না।

ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। সাথে রয়েছে ডুয়াল LED ফ্ল্যাশ। সাথে থাকছে 3700 mAh ব্যাটারি।  এই ফোনে SuperVOOC ফ্ল্যাশ চার্জে চোখের নিমেষে চার্জ হবে Oppo R17 Pro।

OppoR17ProNotch Oppo R17 Pro ReviewOppo R17 Pro ফোনের ডিসপ্লের উপরে রয়েছে ছোট নচ

 

Oppo R17 Pro স্পেসিফিকেশান ও সফটওয়্যার

Oppo 17 Pro ফোনে চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম চলবে। Oppo 17 Pro তে থাকবে একটি 6.4 ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 710 চিপসেট, 8GB RAM আর 128GB ইন্টারনাল স্টোরেজ।

কানেক্টিভিটির জন্য Oppo 17 Pro তে থাকবে 4G VoLTE, Wi-Fi, Bluetooth 5.0, GPS/ A-GPS, USB Type-C আর NFC। Oppo 17 Pro ফোনের ভিতরে থাকবে একটি 3700 mAh ব্যাটারি। কোম্পানির নিজস্ব Super VOOC চার্জিং টেকনোলজির মাধ্যমে দ্রুত এই ফোন চার্জ করে নেওয়া যাবে।

OppoR17ProBack Oppo R17 Pro ReviewOppo R17 Pro ফোনে রয়েছে ডুয়াল টোন ফিনিশ

Oppo R17 Pro পারফর্মেন্স, ব্যাটারি লাইফ ও ক্যামেরা

Oppo R17 Pro ফোনে তুলনামুলক নতুন Snapdragon 710 চিপসেট ব্যবহার হয়েছে। Nokia 8.1  ফোনেও একই চিপসেট ব্যবহার হয়েছে। Snapdragon 600 সিরিজ ও Snapdragon 800 সিরিজের মাঝামাঝি পারফর্ম করে এই চিপসেট। তবে এই চিপসেটে গেমিং এর সময় GPU পারফর্মেন্সে ভালো তফাৎ বোঝা গিয়েছে। কোন ল্যাগ ছাড়াই Oppo R17 Pro ফোনে PUBG Mobile আর Asphalt 9: Legends খেলা গিয়েছে। হাই সেটিংস এ PUBG খেলা গেলেও মিডিয়াম সেটিংসে খেলা গিয়েছে Asphalt 9: Legends।

রোজকার ব্যবহারে একবারও স্লো হয়নি এই ফোন। ফোনের 8GB RAM এই ফোনকে মসৃণভাবে চলতে সাহায্য করেছে।

OppoR17ProScanner Oppo R17 Pro ReviewThe Oppo R17 Pro ফোনের ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার

 

Oppo R17 Pro ফোনের ডিসপ্লের নীচের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার সাধারন ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের থেকে ধীরে কাজ করেছে। এই ফোনে রয়েছে ফেস আনলক ফিচার। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ফেস আনলক আকই সাথে কাজ করে। এই উপারে ফোনের যে কোন অ্যাপ লক করে রাখা যাবে।

R17 Pro ফোনের মধ্যে দুটি 1850 mAh ব্যাটারি ব্যবহার করেছে Oppo। অর্থাৎ Oppo R17 Pro তে রয়েছে মোট 3700 mAh ব্যাটারি। HD ভিডিও টেস্টে এই ফোন 14 ঘন্টা 18 কিনিট চলেছে। সারা দিনে 37 মিনিট PUBG খেলে, সারাদিন WhatsApp ব্যবহার করে, Google Maps এ 30 মিনিট নেভিগেশান ব্যবহার করে ও কয়েকবার বেঞ্চমার্ক চালিয়ে দিনের শেষে Oppo R17 Pro ফোনে 45 শতাংশ চার্জ ছিল।

এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ SuperVOOC ফ্ল্যাশ চার্জিং। নিজের ফোনে রোজ 50W চার্জার ব্যবহার করে চার্জ দেওওার সুযোগ হয়না। মাত্র 35 মিনিটে ফোনের ব্যাটারি 0 থেকে 100 শতাংশ করতে পারে এই চার্জার। মাত্র 15 মিনিট চার্জ করে 57 শতাংশ ব্যাটারি পেয়েছি আমরা। চার্জিং এর সময় এই চার্জার গরম হয়নি।

OppoR17ProCharger Oppo R17 Pro ReviewThe Oppo R17 Pro বাস্কের মধ্যেই থাকবে 50W SuperVOOC ফ্ল্যাশ চার্জার

 

ছবি তোলার জন্য Oppo 17 Pro ফোনের পিছনে তিনটি ক্যামেরা থাকবে। এই ক্যামেরায় একটি 12MP প্রাইমারি সেন্সার, একটি 20MP দ্বিতীয় সেন্সার ও তৃতীয় একটি থ্রিডি সেন্সার থাকবে। তবে এই তিন নম্বর সেন্সারটি ঠিক কী কাজ করবে তা জানায়নি Oppo।

অন্যান্য Oppo ফোনের মতোই আকই ক্যামেরা ইউজার ইন্টারফেস রয়েছে এই ফোনে। ফটো ও ভিডিও মোড ছাড়াও এই ক্যামেরায় রয়েছে প্যানোরামা, পোট্রেট, নাইট, স্টিকার আর এক্সপার্ট মোড।

Oppo R17 Pro ক্যামেরায় তোলা ছবিগুলি ফুল সাইজে দেখতে ছবির উপরে ক্লিক করুন 

 

Oppo R17 Pro ফোনের ক্যামেরায় তোলা ছবিতে ভালো ডিটেল পাওয়া গিয়েছে। ক্যামেরায় রয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সেন্স রিকগনিশান। প্রয়োজনে ফোনের ক্যামেরাকে HDR মোডে নিয়ে যেতে পারে এই ফিচার।

কম আলোতে Oppo R17 Pro ফোনের ক্যামেরা ভালো রেজাল্ট দিয়েছে। ছবিতে কম নয়েজ থাকার কারনে ভালো ডিটেল পাওয়া গিয়েছে।

এই ফোনের প্রাইমারি ক্যামেরায় 4K ও সেলফি ক্যামেরায় 1080p ভিডিও রেকর্ড করা যায়। সাথে থাকছে স্টেবিলাইজার।

মতামত

Snapdragon 710 খারাপ চিপসেট না হলেও এটি কোন ভাবেই দ্রুততম চিপসেট নয়। এই দামে Snapdragon 845 চিপসেট সহ পাওয়া যাবে OnePlus 6T। দ্রুত চার্জিং যদি আপনার প্রথম চাহিদা হয় তবে Oppo R17 Pro ফোনের কোন প্রতিযোগী নেই বাজারে। তবে চাহিদা যদি হয় পারফর্মেন্স তবে দেখে নিতে পারেন OnePlus 6T।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন